শনিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুজানগরে নকল ঘি তৈরির কারখানায় অভিযান প্রায় ৫০ মণ ঘি জব্দ

সুজানগরে নকল ঘি তৈরির কারখানায় অভিযান প্রায় ৫০ মণ ঘি জব্দ

নিজস্ব সংবাদদাতা, পাবনা ॥ সুজানগর উপজেলার আহম্মদপুর ইউনিয়নের চরগোবিন্দপুর বাজারে নকল ঘি তৈরির কারখানায় অভিযান চালিয়ে ঘি তৈরির মেীশনসহ প্রায় ৫০ মণ নকল ঘি জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। তবে এ সময় নকল ঘি তৈরির কারখানার মালিক সুনিল কুন্ডুকে খুঁজে পাওয়া যায়নি।

রবিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে আমিনপুর থানা পুলিশের সহযোগিতায় যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন সুজানগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিৎ দেবনাথ এবং জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম হাসান। পরে জব্দকৃত নকল ঘি ডাস্টবিনে ফেলে দিয়ে নষ্ট করা হয়।

সুজানগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিৎ দেবনাথ জানান মানব দেহের জন্য খুবই ক্ষতিকারক বিষাক্ত কেমিক্যাল দিয়ে এই কারখানায় নকল ঘি তৈরি করে আসছিল সুনিল কুন্ডু। গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। জব্দকৃত প্রায় ৫০মণ নকল ঘি এর বর্তমান বাজার দাম প্রায় ২০ লাখ টাকা।

এদিকে স্থানীয় এলাকাবাসী জানান প্রায় ৮ মাস ধরে এ ধরনের নকল ঘি তৈরি করে প্রাণ কোম্পানিতে প্রতি সপ্তাহে প্রায় ৭০ থেকে ৭৫ মণ করে এ নকল ঘি বিক্রি করে আসছিল চরগোবিন্দপুর গ্রামের যতীশ চন্দ্র কুন্ডুর ছেলে সুনিল কুন্ডু।

সে স্থানীয় বাজারে খোলা জায়গায় কাঁচা মরিচ ও আলু বিক্রি করলেও অবৈধভাবে নকল ঘি এর ব্যবসা করে বর্তমানে স্থানীয় বাজারে আইসক্রিম ফ্যাক্টারি,ভাই ভাই হোটেলসহ নওগাঁতে ধানের মিল প্রতিষ্ঠা করেছেন বলে স্থানীয় বাসিন্দারা জানান।

শীর্ষ সংবাদ:
দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা         শেষতক কতয় বিক্রি হবে জয়নুলের স্কেচ, যাবে কার সংগ্রহে?         বর্ষণে রাজধানীর বাজারে শাক-সবজির দাম বেড়েছে         চোর দেখে ফেলায় আইনজীবীকে গলা কেটে হত্যা         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩০ জনের, শনাক্ত ২৮২৮         কক্সবাজারে আগামীকাল থেকে কঠোরভাবে শুরু হচ্ছে লকডাউন         সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের অস্ত্রোপচার সফল হয়েছে         অধ্যাপক গোলাম রহমানের পুরো পরিবার করোনাভাইরাস আক্রান্ত         করোনাকালের ঈদযাত্রায় সড়কে গেছে ১৬৮ প্রাণ         জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়        
//--BID Records