বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস চালু

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস চালু

অনলাইন রিপোর্টার ॥ ঢাকা-নারায়ণগঞ্জ রুটে এসি বাস চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)। আজ বুধবার সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গুলিস্তানে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সামনে এই বাস সার্ভিসের উদ্বোধন করেন।

এ সময় জানানো হয়, নতুন সংগৃহীত ১৫টি বিলাসবহুল এসি বাসের মাধ্যমে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে এই বাস সার্ভিস পরিচালিত হবে। বিআরটিসির নারায়ণগঞ্জ ডিপোর মাধ্যমে এই সার্ভিস চলবে। রুটটি হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, মেয়র হানিফ ফ্লাইওভার, সাইনবোর্ড, চাষাঢ়া হয়ে নারায়ণগঞ্জের মন্ডলপাড়া।

নতুন আমদানিকৃত প্রতিটি একতলা এসি বাসের ক্রয় মূল্য প্রায় ৬৭ লাখ টাকা। এ রুটের দূরত্ব ১৮ কিলোমিটার (এক দিকে) এবং জনপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে ঢাকা থেকে চাষাঢ়া ৫০ টাকা, ঢাকা থেকে মন্ডল পাড়া ৫৫ টাকা।সড়ক পরিবহন মন্ত্রণালয় থেকে জানানো হয়, গণপরিবহনের সক্ষমতা ও যাত্রী সেবার মান বাড়াতে ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় বিআরটিসির জন্য ৬০০ বাস ও ৫০০ ট্রাক সংগ্রহের উদ্যোগ নিয়েছে সরকার। ৬০০ বাসের মধ্যে ৩০০ দোতলা এসি সিটি বাস, ১০০ একতলা এসি ইন্টারসিটি বাস ও ১০০ একতলা নন-এসি বাস রয়েছে। ইতোমধ্যে ৬০০ বাসের মধ্যে ১৭৯টি এবং ৫০০ ট্রাকের মধ্যে ৪৮০টি বিআরটিসির বহরে যুক্ত হয়েছে। নতুন বাসগুলো ঢাকা মহানগরী ও আন্তঃজেলা রুটে চলবে।

শীর্ষ সংবাদ:
কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত         ঈদে গণপরিবহন নয়, বন্ধ থাকবে পণ্যবাহী পরিবহন         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩৩         অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্থান স্পষ্ট ॥ সেতুমন্ত্রী         সাহেদকে আজ ডিএমপিতে হস্তান্তর করবে র‌্যাব         দক্ষ মানবসম্পদের চেয়ে কোন সম্পদই বড় নয় ॥ শিক্ষামন্ত্রী         সাহেদের বিচার হবেই ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ঈদের আগে ৫, পরে ৩ দিন গণপরিবহন বন্ধ         ইউনাইটেডে অগ্নিকাণ্ড : ক্ষতিগ্রস্ত ৪ পরিবারকে ৩০ লাখ করে দেওয়ার নির্দেশ         সাহেদের ‘দ্বিতীয় অফিস’, উত্তরার এক বাড়িতে অভিযানে র‌্যাব         কিশোরদের হাতে মার খেল সাহেদ, ভিডিও ভাইরাল         ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত আরও ২৯ হাজারের বেশি         চিরনিদ্রায় সমাহিত হলেন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         মুজিব বর্ষ উপলক্ষ্যে এক কোটি স্বারক বৃক্ষ         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান        
//--BID Records