শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস চালু

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস চালু

অনলাইন রিপোর্টার ॥ ঢাকা-নারায়ণগঞ্জ রুটে এসি বাস চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)। আজ বুধবার সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গুলিস্তানে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সামনে এই বাস সার্ভিসের উদ্বোধন করেন।

এ সময় জানানো হয়, নতুন সংগৃহীত ১৫টি বিলাসবহুল এসি বাসের মাধ্যমে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে এই বাস সার্ভিস পরিচালিত হবে। বিআরটিসির নারায়ণগঞ্জ ডিপোর মাধ্যমে এই সার্ভিস চলবে। রুটটি হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, মেয়র হানিফ ফ্লাইওভার, সাইনবোর্ড, চাষাঢ়া হয়ে নারায়ণগঞ্জের মন্ডলপাড়া।

নতুন আমদানিকৃত প্রতিটি একতলা এসি বাসের ক্রয় মূল্য প্রায় ৬৭ লাখ টাকা। এ রুটের দূরত্ব ১৮ কিলোমিটার (এক দিকে) এবং জনপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে ঢাকা থেকে চাষাঢ়া ৫০ টাকা, ঢাকা থেকে মন্ডল পাড়া ৫৫ টাকা।সড়ক পরিবহন মন্ত্রণালয় থেকে জানানো হয়, গণপরিবহনের সক্ষমতা ও যাত্রী সেবার মান বাড়াতে ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় বিআরটিসির জন্য ৬০০ বাস ও ৫০০ ট্রাক সংগ্রহের উদ্যোগ নিয়েছে সরকার। ৬০০ বাসের মধ্যে ৩০০ দোতলা এসি সিটি বাস, ১০০ একতলা এসি ইন্টারসিটি বাস ও ১০০ একতলা নন-এসি বাস রয়েছে। ইতোমধ্যে ৬০০ বাসের মধ্যে ১৭৯টি এবং ৫০০ ট্রাকের মধ্যে ৪৮০টি বিআরটিসির বহরে যুক্ত হয়েছে। নতুন বাসগুলো ঢাকা মহানগরী ও আন্তঃজেলা রুটে চলবে।

শীর্ষ সংবাদ:
দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত         করোনা ভাইরাসে পিআরএলে থাকা যুগ্মসচিবের মৃত্যু         লক্ষ্মীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই চালক নিহত         করোনা ভাইরাস পরীক্ষার ফি তুলে দেওয়ার দাবি বিএনপির         চট্টগ্রামের কনস্টেবল জাহেদ করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন         করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন খালেদার উপদেষ্টা এম এ হক         বিশ্বজুড়ে করোনাভাইরাসে পাঁচ লাখ ২৬ হাজার ৪১৬ জনের মৃত্যু হয়েছে         সাবেক মন্ত্রী টি এম গিয়াস উদ্দিন আর নেই         ভারতের তৈরি দ্বিতীয় ভ্যাকসিনও মানবদেহে প্রয়োগ হচ্ছে         রুপান্তরের পর করোনাভাইরাসে বিশ্বব্যাপী মানুষ সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে         রেমডেসিভির ব্যবহারের ছাড়পত্র দিল ইইউ        
//--BID Records