শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেখ হাসিনার যাদুতে দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পন্ন : মতিয়া চৌধুরী

শেখ হাসিনার যাদুতে দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পন্ন  :  মতিয়া চৌধুরী

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, শেখ হাসিনার সাফল্য হলো ফসলে। তার হাতে যাদু আছে, তাই দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পন্ন হয়েছে। ১৯৯৬ সালে সরকার গঠন করে ১৯৯৮ সালে আমরা খাদ্যে স্বয়ংসম্পন্ন হয়েছি।

এই মাটি এই মানুষই ছিল। বরং মানুষ কম ছিল মাটি বেশি ছিল। ২০০১ সালে দেশে আবার খাদ্য ঘাটতি হয়। ২০০৯ সালে সরকার গঠন করে আমরা আবার খাদ্যে স্বয়ংসম্পন্ন হয়েছি। কিছু চাল রপ্তানীও করছি। নেপালে ভূমিকম্পের সময় আমরা সাহায্য করেছি।

বাংলাদেশ কোনদিন অন্য দেশকে খাদ্যে সাহায্য করবে, এটা আমাদের পূর্ব পুরুষরাও ভাবেনি। আজকে জমি কম, মানুষ বেশি। তারপরও আমরা এই অসাধ্যকে সাধন করতে সক্ষম হয়েছি। শেখ হাসিনার যোগ্যতা দিয়েই তিনি এই জায়গায় দেশটাকে এগিয়ে নিয়ে গেছেন।

তিনি রবিবার দুপুরে যোগানিয়া ইউনিয়নের কাপাসিয়া শহিদ স্মৃতি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে নিজ তহবিল থেকে তার নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার শিক্ষার্থীদের মেধার ভিত্তিতে প্রণোদনা হিসেবে থ্রি পিস ও গরিব অসহায়দের মাঝে ঈদুল ফিতরের শাড়ি বিতরণকালে ওইসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, সারা পৃথিবীতে প্লেগ রোগ হয়, কলেরা হয়, গুটি বসন্ত হয়। ঠিক তেমনি জঙ্গিবাদ একটি রোগ। এই জঙ্গিবাদ আমাদের অনেক অগ্রগতিকে নষ্ট করে দিতে চায়। ঈদের জামাতে বোমা মেরে ইসলাম কায়েম করতে চায়। শবে-বরাতের রাতে বাসে, ট্রেনে পেট্রোল বোমা মেরে ইসলাম কায়েম করা হয়- এটা আমরা কোন মুসলমান বিশ্বাস করতে পারি না।

তিনি বলেন, এ দেশে আইটি আসবে এটা কেউ ভাবেনি। আমাদের নেত্রী প্রধানমন্ত্রীর সুযোগ্য সন্তান সজিব ওয়াজেদ জয় আইটি দিয়ে মোবাইলে অংক শিখিয়ে দিয়েছে। যে এক লিখতে পারতো না, সে এখন মোবাইলে এক লিখতে জানে।

এদিন বেগম মতিয়া চৌধুরী তার নিজস্ব তহবিল থেকে পৌরনভাসহ ১০টি ইউনিয়নের মেধাবী ৫১টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫৫১ জন শিক্ষার্থী ও ২২শ’ অসহায় নারীদের মাঝে ঈদুল ফিতরের শাড়ি ও মেয়েদের থ্রী পিচ বিতরণ করেন। ওইসময় তার সাথে স্পেশাল পিপি এডভোকেট গোলাম কিবরিয়া বুলু, সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) জাহাঙ্গীর আলম, সহকারী কমিশনার (ভূমি) লুবনা শারমীন, আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সবুর, যুগ্ম সম্পাদক ওয়াজকুরুনীসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
সারাদেশেই আজ ঝড়-বৃষ্টির আভাস         মৃত্যুতে এবার স্পেনকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         কঠোর স্বাস্থ্যবিধি মেনেই ফ্লাইট চালাতে হবে ॥ মাহবুব আলী         লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যায় জড়িতদের শাস্তি চায় বাংলাদেশ         করোনা রুখতে আলোর পথ দেখাচ্ছে বিজ্ঞান         আমফানে ক্ষয়ক্ষতিতে প্রিন্স চার্লসের দুঃখ ও সমবেদনা         কর্মস্থলমুখী মানুষের ঢল...         মৌসুমি বায়ু এবার জুনের প্রথম সপ্তাহে দেশে ঢুকছে         কাল থেকে চলবে ট্রেন লঞ্চ, বাস সোমবার         একদিনে করোনায় আক্রান্তের নতুন রেকর্ড         পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ         সরকারী ত্রাণে দেয়া হবে আম-লিচু         আগামীকাল এসএসসির ফল প্রকাশ         করোনায় মৃত্যুতে চীনকে ছাড়াল ভারত         ভার্চুয়াল কোর্টে এ পর্যন্ত ২০ হাজার ৯৩৮ জনের জামিন         সিএমপির উদ্যোগে চট্টগ্রামে হচ্ছে প্লাজমা ব্যাংক         বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত: কাদের         কর্মস্থলমুখী মানুষের ঢল         একদিনে সর্বোচ্চ করোনা ভাইরাসের রোগী শনাক্ত, ২৩ জনের মৃত্যু         ফেসবুক লাইভে রবিবার প্রকাশ হবে এসএসসির ফল        
//--BID Records