বৃহস্পতিবার ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওআইসি সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রীকে সৌদি বাদশাহর আমন্ত্রণ

  ওআইসি সম্মেলনে যোগ দিতে  প্রধানমন্ত্রীকে সৌদি বাদশাহর আমন্ত্রণ

অনলাইন রিপোর্টার ॥ সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ চলতি রমজানের শেষ নাগাদ মক্কায় অনুষ্ঠেয় ১৪ তম ওআইসি (অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশন) সম্মেলনে যোগদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন।

ঢাকায় নিযুক্ত ভারপ্রাপ্ত সৌদি রাষ্ট্রদূত আমের ওমর সালেম আজ বৃহস্পতিবার সকালে গণভবনে বাদশাহর আমন্ত্রণপত্রটি প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম একথা জানান।

প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী আমন্ত্রণ গ্রহণ করেছেন এবং সম্মেলনে তার উপস্থিতির বিষয়ে রাষ্ট্রদূতকে আশ্বস্ত করেছেন। সৌদি দূত প্রধানমন্ত্রীকে বলেন, সৌদি বাদশাহ তাকে আন্তরিকতার সঙ্গে ওআইসি সম্মেলনে যোগদানের আমন্ত্রণ এবং একইসঙ্গে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন।

এ সময় প্রধানমন্ত্রী তাকে আমন্ত্রণ জানানোর জন্য সৌদি বাদশাহের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। বৈঠকে বাংলাদেশ এবং সৌদি আরবের বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্কে সন্তোষ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, সৌদি আরবের সঙ্গে এখন বাংলাদেশের একটি বিশেষ সম্পর্ক বজায় রয়েছে।

তিনি বলেন, সৌদি আরবের সঙ্গে সম্পর্ককে আমরা বিশেষ মূল্য দিয়ে থাকি। উত্তরে ভারপ্রাপ্ত সৌদি রাষ্ট্রদূত বলেন, তার দেশও বাংলাদেশের সঙ্গে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে মূল্য দেয়।

এই পবিত্র মাহে রমজানের শেষ নাগাদ মক্কা নগরীতে ১৪তম ওআইসি সম্মেলন অনুষ্ঠিত হবার কথা রয়েছে। সদস্যপদ স্থগিত করার কারণে সিরিয়া ছাড়া ৫৭টি দেশের রাষ্ট্র এবং সরকার প্রধানগণ এই সম্মেলনে যোগদান করবেন। সম্মেলনে ফিলিস্তিন ইস্যুসহ কতিপয় গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হতে পারে।

শীর্ষ সংবাদ:
অর্থনীতি একেবারে স্থবির অবস্থায়, তাই কিছু ক্ষেত্র উন্মুক্ত করেছি ॥ প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩         সমালোচনা করাকে রুটিন ওয়ার্কে পরিণত না করতে বিএনপির প্রতি আহ্বান         সরানো হল স্বাস্থ্য সচিব আসাদুল ইসলামকে, নতুন দায়িত্বে আব্দুল মান্নান         ১৩ বছরের মধ্যে ডিএসইতে সর্বনিম্ন লেনদেন         রাজধানীর বাংলামোটরে বাসের চাপায় নিহত ২         মত প্রকাশে বাধা দেওয়ায় জাতিসংঘের গভীর উদ্বেগ         করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন জর্জ ফ্লয়েড ॥ ময়নাতদন্তের প্রতিবেদন         ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে মামলা দায়ের         ত্রিপোলি বিমানবন্দর পুনর্দখলে নিল লিবিয়া সরকার         বিশ্বে করোনা ভাইরাস পরিস্থিতির উন্নতি, দেশে অবনতি ॥ রিজভী         চীনের স্কুলে ছুরি হামলায় আহত অন্তত ৪০         করোনাভাইরাস সংক্রমণে ব্রিটেনে বসবাসরত বাংলাদেশিরা মৃত্যুর উচ্চ ঝুঁকিতে         জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদে সরব খোদ ট্রাম্প কন্যা         নিন্দা করায় নিজের সাবেক প্রতিরক্ষামন্ত্রীকে 'পাগলা কুকুর' বললেন ট্রাম্প         করোনায় ব্রাজিলে মারা গেছে ৩২ হাজারের বেশি         করোনায় যুক্তরাজ্যে একদিনে ৩৫৯ মৃত্যু, গোটা ইউরোপে ৩১৪ জন         থেমে নেই মেগা প্রকল্প ॥ করোনা ভাইরাসের মধ্যেও         সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন দফা প্রস্তাব         আসন্ন বাজেটে রেকর্ড ভর্তুকি-প্রণোদনা        
//--BID Records