রবিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আসুন আমরা মুক্তিযুদ্ধের মূল্যবোধের প্রশ্নে ঐক্যবদ্ধ হই : ড. কামাল

আসুন আমরা মুক্তিযুদ্ধের মূল্যবোধের প্রশ্নে ঐক্যবদ্ধ হই :  ড. কামাল

অনলাইন রিপোর্টার ॥ গণফোরাম সভাপতি এবং জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক ড. কামাল হোসেন বলেছেন, আমি ১০০ পার্সেন্ট গ্যারান্টি দিয়ে বলতে চাই, বাংলাদেশের মাটিতে স্বৈরাচারের কোনো স্থান ছিল না এবং ভবিষ্যতেও হবে না।

সোমবার (১৩ মে) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন মিলনায়তনে আয়োজিত এক নাগরিক শোকসভায় তিনি এ কথা বলেন। বরেণ্য সাংবাদিক মাহফুজ উল্লাহ স্মরণে এ সভায় তার শিক্ষা, রাজনৈতিক ও সাংবাদিকতা জীবনের সতীর্থ-সহকর্মীরা অংশ নেন। স্মৃতিচারণ করেন মরহুম মাহফুজ উল্লাহর।

ড. কামাল হোসেন বলেন, সাংবাদিক মাহফুজ উল্লাহকে শ্রদ্ধা জানাতে হলে, তার মত ঝুঁকি নিয়ে, সাহস নিয়ে উচিত কথা বলতে হবে। আজকে এখানে সব দলের অংশগ্রহণ প্রমাণ করে যে, ঐক্যের পক্ষে আমাদের সবার একটা আকর্ষণ আছে। তাই মুক্তিযুদ্ধের মূল্যবোধের প্রশ্নে আসুন আমরা ঐক্যবদ্ধ হই।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মাহফুজ উল্লাহর সঙ্গে আমার অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। তিনি যে আমাকে ছেড়ে চলে যাবেন আমি ভাবিনি। কিছুদিন আগে একটি অনুষ্ঠানে তিনি বিএনপির কঠিন সমালোচনা করেন। এই ছিলেন মাহফুজ উল্লাহ। সত্যকে সত্য বলার কঠিন সৎ সাহস এবং গুণ ছিল তার।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নূহ উল আলম লেনিন বলেন, মাহফুজ উল্লাহ আর আমি সবসময় রাজনীতিতে দুই মেরুতে ছিলাম। তিনি ছিলেন পিকিংপন্থি আমি মস্কোপন্থি (বাম রাজনীতিক)। এরপর তিনি বিএনপির দিকে ঝুঁকে পড়েন এবং আমি আওয়ামী লীগের দিকে। তারপরও আমাদের পরস্পরের সঙ্গে খুব ভালো এবং আন্তরিক সম্পর্ক ছিল।

শোকসভার শুরুতেই মাহফুজ উল্লাহর স্মৃতিচারণ করেন তার বড় ভাই ড. মাহবুব উল্লাহ। মাহফুজ উল্লাহর বড় মেয়ে অঙ্গনা তার বাবার জন্য সবার কাছে দোয়া চান।

তত্ত্বাবধায়ক সরকারে সাবেক উপদেষ্টা ড. আকবর আলি খানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজউদ্দীন আহমদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরউল্লাহ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমির খসরু মাহমুদ চৌধুরী, ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহউদ্দিন আহমেদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, পিএসসির সাবেক সভাপতি ড. সাদাত হোসেন, তত্বাবধায়কের সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন, বিএনপি নেতা আব্দুল আওয়াল মিন্টু প্রমুখ।

শোকসভায় বক্তারা সাংবাদিক মাহফুজ উল্লাহর শিক্ষাজীবন, রাজনৈতিক জীবন এবং সাংবাদিকতা জীবনের নানা বিষয় তুলে ধরে স্মৃতিচারণ করেন।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records