মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাপানে নার্সারি স্কুল শিক্ষার্থীদের ওপর গাড়ি

  • গুরুতর আহত চার

পশ্চিম জাপানের শিগা অঞ্চলে বুধবার একদল কিন্ডারগার্টেন স্কুল শিক্ষার্থীদের ওপর গাড়ি উঠে যাওয়ায় অন্তত চার শিশু গুরুতর আহত হয়েছে বলে পুলিশ ও প্রতিবেদনে জানানো হয়েছে। এএফপি।

ওতসু শহরের গাড়িটি কেন সড়ক ছেড়ে শিশুদের ওপর উঠে গিয়েছিল তাৎক্ষণিকভাবে তার বিস্তারিত বিবরণ জানা সম্ভব হয়নি। পুলিশের মুখপাত্র জানিয়েছেন, ওতসু সিটির ওগায়া এলাকার রাস্তায় দুর্ঘটনাটি ঘটেছে। গাড়িটি ১৫ জন নার্সারি স্কুলের শিশুদের সারিবদ্ধভাবে হেঁটে যাওয়ার লাইনে আঘাত করে। এতে কয়েক শিশু আহত হয়। স্থানীয় শহরের সরকারও দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছে। তবে তারা এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি। নিপ্পন হোসে কায়োকাই (এনএইচকে) সম্প্রচার মাধ্যম প্রতিবেদন করেছে যে, দুর্ঘটনার পর গুরুতর আহত অবস্থায় চারটি শিশুকে ও অন্যদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। একটি জেব্রা ক্রসিংয়ের কাছের এক ফুটপাথে শিশুরা ও তাদের শিক্ষকরা হেঁটে যাওয়ার সময় ছোট্ট গাড়িটি তাদেরকে ধাক্কা দেয়। দুর্ঘটনার পর স্থানীয় গণমাধ্যমের ফুটেজে দেখা গেছে, গাড়িটি রাস্তার পাশে হঠাৎ দিক পরিবর্তন করে এবং ফুটপাথের ওপর উঠে যায়। দুর্ঘটনায় দ্বিতীয় একটি গাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। সেটি তখনও রাস্তার ওপর দাঁড়িয়ে ছিল। গাড়িটি কে চালাচ্ছিলেন সে বিষয়ে তাৎক্ষণিকভাবে বিস্তারিত কিছু জানা যায়নি।

জাপানে প্রবীণ চালকের দ্বারা মারাত্মক দুর্ঘটনার ঘটনা বাড়ছে। ন্যাশনাল পুলিশ এজেন্সির মতে, ২০১৬ সালে জাপানে দুর্ঘটনায় ৯৬৫ জনের মৃত্যুর জন্য ৬৫ বছরের বেশি বয়সী চালকরা দায়ী। বেশিরভাগ ক্ষেত্রে দুর্ঘটনাগুলো তাদের এক্সিলারেটর ও ব্রেক বা চাকা আয়ত্তে রাখার জন্য স্টিয়ারিংয়ের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলার জন্য ঘটে। গত মাসে ৮৭ বছর বয়সী এক ব্যক্তি তার গাড়ি একনারী ও তার তিন বছরের মেয়ের সাইকেলের ওপর তুলে দেয়ায় তারা নিহত হন। চালক জানিয়েছেন, গাড়ির ত্রুটির জন্য দুর্ঘটনা ঘটেছে।

শীর্ষ সংবাদ:
বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন সিইসি কেএম নূরুল হুদা         দেশের অর্থনীতিতে গতিসঞ্চারে ভূমিকা রাখতে কাস্টমস কর্তৃপক্ষের প্রতি আহ্বান রাষ্ট্রপতির         করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         করোনাভাইরাস : বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর পরামর্শ         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ‘আমরণ অনশন ভাঙার সিদ্ধান্ত নিয়েছি, আন্দোলন চলবে’         ডিবির জ্যাকেটে নতুন প্রযুক্তি         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         ভূমধ্যসাগরে নৌকায় হাইপোথার্মিয়ায় ৭ বাংলাদেশির মৃত্যু         ৭ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু         ক্রিপ্টো বাজারে ট্রিলিয়ন ডলার ধস         দুর্নীতি মামলায় জিকে শামীমের মা কারাগারে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ         ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ ৩০ জনকে নগদ সহায়তা         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন