মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জীবন শঙ্কায় সুবীর নন্দী

জীবন শঙ্কায় সুবীর নন্দী

অনলাইন ডেস্ক ॥ সিঙ্গাপুরে চিকিৎসাধীন নন্দিত সংগীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তার অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন তার চিকিৎসকরা।

সুবীর নন্দী বর্তমানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। তার চিকিৎসার সমন্বয় করছেন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

তিনি জানিয়েছেন, পরপর দুদিন হার্ট অ্যাটাক হয়েছে সুবীর নন্দীর। শনি ও রবিবার। তার হার্টে চারটা ব্লক ছিল। রবিবার সকালে ওটিতে নিয়ে তাকে চারটা রিং পরানো হয়েছে। সব মিলিয়ে তার অবস্থা মোটেও ভালো নয়।

ঢাকা থেকে সিঙ্গাপুর টানা ১৮ দিন হাসপাতালের বিছানায় চোখ-বুজে নিথর পড়েছিলেন সুবীর নন্দী। অবশেষে গত ৩ মে চোখ মেলেন তিনি, মেয়ে ফাল্গুনীকে দেখে কাঁদেন। সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল থেকে ভেসে আসা এই কান্নার খবর সুখের বার্তা হয়ে ধরা দিয়েছে সুবীর নন্দীর স্বজন-ভক্তদের কাছে।

এই অশ্রু আশার আলো জ্বালিয়েছিল তার স্বজনদের মধ্যে।

শুক্রবার সুবীরের মস্তিষ্ক কাজ করে। চিকিৎসকরা এতে বেশ আশাবাদী হয়ে ওঠেন। স্বস্তির দেখা পায় তার পরিবার।

এমন স্বস্তির খবরের কয়েক ঘণ্টার ব্যবধানে শনি ও রবিবার দুই দফা হার্ট অ্যাটাক হয় সুবীর নন্দীর। এটিকে ‘সংকটাপন্ন’ অবস্থা বলে বর্ণনা করেন চিকিৎসকরা।

এর আগে মঙ্গলবার কিংবদন্তি এ কণ্ঠশিল্পীকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সুবীর নন্দীকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়া হয়। তার সঙ্গে আছেন মেয়ে ফাল্গুনী নন্দী।

গত ১৪ এপ্রিল রাতে পরিবারসহ সিলেট থেকে ফিরছিলেন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। বাধ্য হয়ে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়েছে।

দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে সুবীর নন্দী গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান।

১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম 'সুবীর নন্দীর গান' ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে।

তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত 'সূর্যগ্রহণ' চলচ্চিত্রে।

চলচ্চিত্রে প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি। আর চলতি বছরে সংগীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার সুবীর নন্দীকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করেছে।

এর আগে ১৯৯৮ সালেও সুবীর নন্দীর চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী দুই দফায় সব ধরনের সহযোগিতা দিয়েছেন বলে উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানিয়েছে।

শীর্ষ সংবাদ:
নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         জরুরি বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         ফিলিস্তিনি কিশোরকে ৫ বছরের কারাদণ্ড দিল ইসরাইল!         আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক : আর্মেনিয়া         পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে