সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীলঙ্কায় তলোয়ার ও বড়ছুরি জমা দেয়ার নির্দেশ

ভারত মহাসাগরের দ্বীপদেশ শ্রীলঙ্কায় নতুন করে সন্ত্রাসী হামলার সতর্কতার মধ্যে নাগরিকদের হাতে থাকা সব তলোয়ার ও বড় আকারের ছুরি জমা দিতে বলেছে দেশটির সরকার। রবিবারের মধ্যে সেগুলো জমা দেয়ার নির্দেশ জারি করেছে কর্তৃপক্ষ। বিবিসি।

পুলিশের মুখপাত্র রাবন গুনাসেকারার বরাত দিয়ে নিউজ ফার্স্ট ডট লংকা জানিয়েছে, রবিবারের মধ্যে এসব ধারালো অস্ত্র কাছের থানায় জমা দিতে বলা হয়েছে নাগরিকদের। তবে দৈনন্দিন গৃহস্থালীর কাজে ব্যবহৃত ছুরি বা যেসব ধারালো অস্ত্র রাখতে লাইসেন্স প্রয়োজন হয় না, সেগুলো জমা দেয়ার প্রয়োজন হবে না। ইস্টার সানডের ভয়াবহ হামলার পর শ্রীলঙ্কাজুড়ে জারি করা জরুরী অবস্থার মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে এখনও পর্যন্ত বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে নাগরিকদের কাছ থেকে। গত ২১ এপ্রিল কলম্বোসহ তিন শহরের তিনটি গির্জা ও চারটি পাঁচতারা হোটেলে আত্মঘাতী বোমা হামলায় আড়াই শ’র বেশি মানুষ নিহত হন। মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গী দল ইসলামিক স্টেট (আইএস) ওই হামলার দায় স্বীকার করেছে।

শীর্ষ সংবাদ:
রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর