শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোদির বিরুদ্ধে বারাণসী থেকেই লড়বেন প্রিয়াঙ্কা

মোদির বিরুদ্ধে বারাণসী থেকেই লড়বেন প্রিয়াঙ্কা

অনলাইন ডেস্ক ॥ ভারতের লোকসভা নির্বাচন শুরু হয়েছে গত ১২ এপ্রিল। সাত দফার নির্বাচনে ১৮ এপ্রিল দ্বিতীয় দফায় ভোটগ্রহণ হয়েছে। এ নির্বাচনে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে উত্তর প্রদেশের বারাণসী থেকে লড়ছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। আগামী ২৯ এপ্রিল তিনি মনোনয়নপত্র জমা দেবেন।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, আগামীকাল শুক্রবার ভৈরব মন্দিরে পূজো দিয়ে মনোনয়নপত্র জমা দেবেন প্রিয়াঙ্কা। তবে তিনি লড়লে সপা-বসপা-আরএলডি জোটের প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন। ফলে জোটের ভোট কংগ্রেসের দিকেই যেতে পারে। সোমবার জোটের প্রার্থী হিসেবে শালিনী যাদবকে মনোনয়ন দেয়া হয়েছিল।

প্রিয়াঙ্কা নির্বাচনে লড়বেন কিনা, তা নিয়ে রাজনৈতিক মহলে একটা কৌতূহল ছিল। কংগ্রেস তাদের শেষ মুহূর্তের ‘তুরুপের তাস’কে কীভাবে ব্যবহার করবে, তা নিয়ে প্রশ্ন ছিল। কারণ রাজনৈতিক মহলের ধারণা, প্রচারে বেরিয়ে কংগ্রেসের পালে বেশ কিছুটা হাওয়া টানতে পেরেছিলেন প্রিয়াঙ্কা। সেই হাওয়াকে ভোটবাক্সে টানতে তাকে যে প্রার্থী করা হতে পারে, সেটা এবার নিশ্চিত হলো।

সম্প্রতি প্রিয়াঙ্কা এক সাংবাদিক বৈঠকে এ বিষয়ে ইঙ্গিত দেন। সেখানে তিনি বলেন, দল চাইলে তিনি লড়তে রাজি। দলকে সব ধরনের সাহায্য করতেও প্রস্তুত তিনি।

গত মাসে গুঞ্জন ওঠে, রায়বরেলি থেকে লড়তে পারেন প্রিয়াঙ্কা। কিন্তু সেই গুঞ্জন উড়িয়ে নিজেই বলেন, বারাণসী থেকে কেন নয়? বারাণসী কেন্দ্রের নির্বাচন আগামী ১৯ মে। প্রিয়াঙ্কা বলেছিলেন, সবকিছুই দলের ইচ্ছাতে হবে। আমেঠিতে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এ তথ্য দেন তিনি।

তবে প্রিয়াঙ্কা গান্ধীর রাজনীতিতে পা রাখাকে বিশেষ আমলে নিতে বিজেপি নারাজ। দলটির সর্ব ভারতীয় সভাপতি অমিত শাহর মতে, বিজেপির কাছে কোনো ‘বিগ ডিল’ নন প্রিয়াঙ্কা গান্ধী।

শীর্ষ সংবাদ:
দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!         এবার ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করল নেপাল         ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা         ‘মিথ্যা এবং অভিযোগ করা’ হচ্ছে মার্কিন পররাষ্ট্র নীতির প্রধান উপকরণ: ইরান         ইরানের সঙ্গে যুদ্ধ চায় না আমেরিকা: মার্কিন জেনারেল ম্যাকেনজি         চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা        
//--BID Records