শুক্রবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোদির বিরুদ্ধে বারাণসী থেকেই লড়বেন প্রিয়াঙ্কা

মোদির বিরুদ্ধে বারাণসী থেকেই লড়বেন প্রিয়াঙ্কা

অনলাইন ডেস্ক ॥ ভারতের লোকসভা নির্বাচন শুরু হয়েছে গত ১২ এপ্রিল। সাত দফার নির্বাচনে ১৮ এপ্রিল দ্বিতীয় দফায় ভোটগ্রহণ হয়েছে। এ নির্বাচনে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে উত্তর প্রদেশের বারাণসী থেকে লড়ছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। আগামী ২৯ এপ্রিল তিনি মনোনয়নপত্র জমা দেবেন।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, আগামীকাল শুক্রবার ভৈরব মন্দিরে পূজো দিয়ে মনোনয়নপত্র জমা দেবেন প্রিয়াঙ্কা। তবে তিনি লড়লে সপা-বসপা-আরএলডি জোটের প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন। ফলে জোটের ভোট কংগ্রেসের দিকেই যেতে পারে। সোমবার জোটের প্রার্থী হিসেবে শালিনী যাদবকে মনোনয়ন দেয়া হয়েছিল।

প্রিয়াঙ্কা নির্বাচনে লড়বেন কিনা, তা নিয়ে রাজনৈতিক মহলে একটা কৌতূহল ছিল। কংগ্রেস তাদের শেষ মুহূর্তের ‘তুরুপের তাস’কে কীভাবে ব্যবহার করবে, তা নিয়ে প্রশ্ন ছিল। কারণ রাজনৈতিক মহলের ধারণা, প্রচারে বেরিয়ে কংগ্রেসের পালে বেশ কিছুটা হাওয়া টানতে পেরেছিলেন প্রিয়াঙ্কা। সেই হাওয়াকে ভোটবাক্সে টানতে তাকে যে প্রার্থী করা হতে পারে, সেটা এবার নিশ্চিত হলো।

সম্প্রতি প্রিয়াঙ্কা এক সাংবাদিক বৈঠকে এ বিষয়ে ইঙ্গিত দেন। সেখানে তিনি বলেন, দল চাইলে তিনি লড়তে রাজি। দলকে সব ধরনের সাহায্য করতেও প্রস্তুত তিনি।

গত মাসে গুঞ্জন ওঠে, রায়বরেলি থেকে লড়তে পারেন প্রিয়াঙ্কা। কিন্তু সেই গুঞ্জন উড়িয়ে নিজেই বলেন, বারাণসী থেকে কেন নয়? বারাণসী কেন্দ্রের নির্বাচন আগামী ১৯ মে। প্রিয়াঙ্কা বলেছিলেন, সবকিছুই দলের ইচ্ছাতে হবে। আমেঠিতে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এ তথ্য দেন তিনি।

তবে প্রিয়াঙ্কা গান্ধীর রাজনীতিতে পা রাখাকে বিশেষ আমলে নিতে বিজেপি নারাজ। দলটির সর্ব ভারতীয় সভাপতি অমিত শাহর মতে, বিজেপির কাছে কোনো ‘বিগ ডিল’ নন প্রিয়াঙ্কা গান্ধী।

শীর্ষ সংবাদ:
সোনার বাজারে আগুন ॥ দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে         বিনিয়োগ পরিবেশ আরও আকর্ষণীয় করতে হবে         আত্মসমর্পণের পর ওসি প্রদীপসহ ৭ জন রিমান্ডে         দুর্নীতি তদন্তে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের দুদকে তলব         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি ॥ নতুন এলাকা প্লাবিত         বৈরুতে এখনও অনেকে নিখোঁজ, ধ্বংসস্তূপে আটকা পড়ার শঙ্কা         বলির পাঁঠা সিফাত ও শিপ্রা         ঘুষ নিয়ে দ্বন্দ্বের জের, কৃষককে কুপিয়ে হত্যা         কাঁচা চামড়া কেনার আগ্রহ ২০ জুতা কোম্পানির         স্বাস্থ্যের কর্মকর্তা ও কর্মচারীদের মিডিয়ায় সাক্ষাতকারে অনুমতি লাগবে         সিনহা হত্যা : ওসি প্রদীপ ও ইন্সপেক্টর লিয়াকতসহ তিনজন রিমান্ডে         দ্বিতীয় প্রান্তিকে বিনিয়োগ প্রস্তাব হ্রাস ৬৭ শতাংশ         বেড়িবাঁধ নির্মাণ ও রক্ষণাবেক্ষণে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করতে হবে         ‘ইসির নতুন আইন চাপিয়ে দেওয়া হবে না ’         সরকারি কর্মকর্তাদের অফিস করতে হবে ৯টা-৫টা         কোটি টাকা আত্মসাৎ ॥ সাহেদকে হেফাজতে চায় দুদক         স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী কিনতে ৩০ লাখ ডলার দেবে এডিবি         মাতারবাড়ী প্রকল্পের কাজের অগ্রগতি হয়েছে ॥ নৌ প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য করোনায় আক্রান্ত        
//--BID Records