রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোদির বিরুদ্ধে বারাণসী থেকেই লড়বেন প্রিয়াঙ্কা

মোদির বিরুদ্ধে বারাণসী থেকেই লড়বেন প্রিয়াঙ্কা

অনলাইন ডেস্ক ॥ ভারতের লোকসভা নির্বাচন শুরু হয়েছে গত ১২ এপ্রিল। সাত দফার নির্বাচনে ১৮ এপ্রিল দ্বিতীয় দফায় ভোটগ্রহণ হয়েছে। এ নির্বাচনে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে উত্তর প্রদেশের বারাণসী থেকে লড়ছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। আগামী ২৯ এপ্রিল তিনি মনোনয়নপত্র জমা দেবেন।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, আগামীকাল শুক্রবার ভৈরব মন্দিরে পূজো দিয়ে মনোনয়নপত্র জমা দেবেন প্রিয়াঙ্কা। তবে তিনি লড়লে সপা-বসপা-আরএলডি জোটের প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন। ফলে জোটের ভোট কংগ্রেসের দিকেই যেতে পারে। সোমবার জোটের প্রার্থী হিসেবে শালিনী যাদবকে মনোনয়ন দেয়া হয়েছিল।

প্রিয়াঙ্কা নির্বাচনে লড়বেন কিনা, তা নিয়ে রাজনৈতিক মহলে একটা কৌতূহল ছিল। কংগ্রেস তাদের শেষ মুহূর্তের ‘তুরুপের তাস’কে কীভাবে ব্যবহার করবে, তা নিয়ে প্রশ্ন ছিল। কারণ রাজনৈতিক মহলের ধারণা, প্রচারে বেরিয়ে কংগ্রেসের পালে বেশ কিছুটা হাওয়া টানতে পেরেছিলেন প্রিয়াঙ্কা। সেই হাওয়াকে ভোটবাক্সে টানতে তাকে যে প্রার্থী করা হতে পারে, সেটা এবার নিশ্চিত হলো।

সম্প্রতি প্রিয়াঙ্কা এক সাংবাদিক বৈঠকে এ বিষয়ে ইঙ্গিত দেন। সেখানে তিনি বলেন, দল চাইলে তিনি লড়তে রাজি। দলকে সব ধরনের সাহায্য করতেও প্রস্তুত তিনি।

গত মাসে গুঞ্জন ওঠে, রায়বরেলি থেকে লড়তে পারেন প্রিয়াঙ্কা। কিন্তু সেই গুঞ্জন উড়িয়ে নিজেই বলেন, বারাণসী থেকে কেন নয়? বারাণসী কেন্দ্রের নির্বাচন আগামী ১৯ মে। প্রিয়াঙ্কা বলেছিলেন, সবকিছুই দলের ইচ্ছাতে হবে। আমেঠিতে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এ তথ্য দেন তিনি।

তবে প্রিয়াঙ্কা গান্ধীর রাজনীতিতে পা রাখাকে বিশেষ আমলে নিতে বিজেপি নারাজ। দলটির সর্ব ভারতীয় সভাপতি অমিত শাহর মতে, বিজেপির কাছে কোনো ‘বিগ ডিল’ নন প্রিয়াঙ্কা গান্ধী।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         টি-টোয়েন্টি বিশ্বকাপ: টস জিতে ফিল্ডিংয়ে স্বাগতিকরা         এবার হচ্ছে না লালন মেলা         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু         অতিবৃষ্টি ও বন্যায় কেরালায় নিহত ১৮         কাকরাইলে সংঘর্ষের ঘটনায় দুই মামলা ॥ আসামি ৪ হাজার         সোমবার রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না         খিলক্ষেতে আরেক চিকিৎসকের লাশ উদ্ধার         আইয়ুব বাচ্চু স্মরণে ‘আসা যাওয়া’ প্রকাশ পাচ্ছে আগামীকাল