বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোদির বিরুদ্ধে বারাণসী থেকেই লড়বেন প্রিয়াঙ্কা

মোদির বিরুদ্ধে বারাণসী থেকেই লড়বেন প্রিয়াঙ্কা

অনলাইন ডেস্ক ॥ ভারতের লোকসভা নির্বাচন শুরু হয়েছে গত ১২ এপ্রিল। সাত দফার নির্বাচনে ১৮ এপ্রিল দ্বিতীয় দফায় ভোটগ্রহণ হয়েছে। এ নির্বাচনে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে উত্তর প্রদেশের বারাণসী থেকে লড়ছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। আগামী ২৯ এপ্রিল তিনি মনোনয়নপত্র জমা দেবেন।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, আগামীকাল শুক্রবার ভৈরব মন্দিরে পূজো দিয়ে মনোনয়নপত্র জমা দেবেন প্রিয়াঙ্কা। তবে তিনি লড়লে সপা-বসপা-আরএলডি জোটের প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন। ফলে জোটের ভোট কংগ্রেসের দিকেই যেতে পারে। সোমবার জোটের প্রার্থী হিসেবে শালিনী যাদবকে মনোনয়ন দেয়া হয়েছিল।

প্রিয়াঙ্কা নির্বাচনে লড়বেন কিনা, তা নিয়ে রাজনৈতিক মহলে একটা কৌতূহল ছিল। কংগ্রেস তাদের শেষ মুহূর্তের ‘তুরুপের তাস’কে কীভাবে ব্যবহার করবে, তা নিয়ে প্রশ্ন ছিল। কারণ রাজনৈতিক মহলের ধারণা, প্রচারে বেরিয়ে কংগ্রেসের পালে বেশ কিছুটা হাওয়া টানতে পেরেছিলেন প্রিয়াঙ্কা। সেই হাওয়াকে ভোটবাক্সে টানতে তাকে যে প্রার্থী করা হতে পারে, সেটা এবার নিশ্চিত হলো।

সম্প্রতি প্রিয়াঙ্কা এক সাংবাদিক বৈঠকে এ বিষয়ে ইঙ্গিত দেন। সেখানে তিনি বলেন, দল চাইলে তিনি লড়তে রাজি। দলকে সব ধরনের সাহায্য করতেও প্রস্তুত তিনি।

গত মাসে গুঞ্জন ওঠে, রায়বরেলি থেকে লড়তে পারেন প্রিয়াঙ্কা। কিন্তু সেই গুঞ্জন উড়িয়ে নিজেই বলেন, বারাণসী থেকে কেন নয়? বারাণসী কেন্দ্রের নির্বাচন আগামী ১৯ মে। প্রিয়াঙ্কা বলেছিলেন, সবকিছুই দলের ইচ্ছাতে হবে। আমেঠিতে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এ তথ্য দেন তিনি।

তবে প্রিয়াঙ্কা গান্ধীর রাজনীতিতে পা রাখাকে বিশেষ আমলে নিতে বিজেপি নারাজ। দলটির সর্ব ভারতীয় সভাপতি অমিত শাহর মতে, বিজেপির কাছে কোনো ‘বিগ ডিল’ নন প্রিয়াঙ্কা গান্ধী।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records