মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পুরোহিতের ধমক খেয়েছিলেন রাহুল গান্ধী !

পুরোহিতের ধমক খেয়েছিলেন রাহুল গান্ধী  !

অনলাইন ডেস্ক ॥ ভারতের লোকসভা নির্বাচনের ভোটগহণ আগামী ১১ এপ্রিল শুরু হবে। দেশটির এই নির্বাচনী মৌসুমে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে ঘায়েল করতে তীর ছুড়লেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

রাহুলের সম্পর্কে তিনি বলেছেন, ২০১৭ সালের ঘটনা। গুজরাট বিধানসভা ভোটের ঠিক এক মাস আগে সোমনাথ মন্দিরে গিয়েছিলেন রাহুল গান্ধী। মন্দিরে কীভাবে বসতে হয় তা না জানার জন্য রাহুলকে ধমক দিয়েছিলেন পুরোহিত।

আদিত্যনাথ আরও বলেন, ‘উনি (রাহুল) সোমনাথ মন্দিরে ঢুকে প্রার্থনা করার জন্য নামাজ পড়ার মতো হাঁটু মুড়ে বসেছিলেন। তখনই মন্দিরের পুরোহিত তাকে ধমক দেন। বলেন, মন্দিরে ওই ভাবে বসা যায় না। এটা মন্দির। এখানে পা ভাঁজ করে আসনে বসতে হয়।’

তবে আদিত্যনাথের এই উস্কানিমূলক মন্তব্যকে অবশ্য তেমন কোনো পাত্তা দেয়নি কংগ্রেস। তাদের বক্তব্য, লোকসভা নির্বাচনে বর্ণহিন্দু ভোট বিভাজন নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন যোগী। সে কারণেই তিনি এই মন্তব্য করেছেন।

রাহুলকে কটাক্ষ করে আদিত্যনাথ বলেন, ‘নকল মে ভি আকল চাহিয়ে’। কংগ্রেস সভাপতি রাহুলের বোন প্রিয়াঙ্কা গান্ধী শুক্রবার (২৯ মার্চ) দুপুরে অযোধ্যায় যাচ্ছেন। তাকেও কটাক্ষ করে আদিত্যনাথ বলেছেন, ভোট কাছে এসে না পড়লে কংগ্রেস ধর্মীয় স্থানে যাওয়ার সময়ই পায় না!

২০১৭ সালের নভেম্বরে রাহুলের সোমনাথ মন্দির দর্শনের সময়ে বিতর্কের সূত্রপাত। অভিযোগ ওঠে, রাহুল নাকি ‘অ-হিন্দু' হিসাবেই মন্দিরে ভক্তদের নাম লেখার খাতায় তার নাম সই করেছিলেন। কংগ্রেসের অভিযোগ, বিজেপি ইচ্ছে করে অ-হিন্দুদের নাম লেখার খাতায় রাহুলের নাম লেখায়। তবে যারা হিন্দু নন, তাদের ওই মন্দিরে ঢুকতে বিশেষ অনুমতি লাগে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ         একনেকে ১২৬৬ কোটি খরচে ৫ প্রকল্প অনুমোদন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ১৫৫৭         মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর মায়ের দাফন সম্পন্ন         বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         নারায়ণগঞ্জে বিস্ফোরণ ॥ আরও একজনের মৃত্যু         ব্যাংকিং খাত তদারকি ও খেলাপি ঋণ কমাতে ১০ সুপারিশ টিআইবির         ডা. সাবরিনার জামিন নামঞ্জুর         সাগরে লঘুচাপ ॥ ভারী বৃষ্টি, সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনা টিকার সমবণ্টনে ১৫৬ দেশের চুক্তি         আমরা প্রথম দেশে অ্যান্টিবডি তৈরি করি ॥ ড. জাফরুল্লাহ চৌধুরী         কক্সবাজার জেলা পুলিশের ৭ শীর্ষ কর্মকর্তাকে একযোগে বদলি         শীতের সময় করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পরিকল্পনা কী ?