রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শুচি-মোহিতের ডুয়েট এ্যালবাম ‘নয়নের সেই সাধ’

শুচি-মোহিতের ডুয়েট এ্যালবাম ‘নয়নের সেই সাধ’

স্টাফ রিপোর্টার ॥ প্রতিশ্রুতিশীল নজরুলসঙ্গীত শিল্পী সুস্মিতা দেবনাথ শুচি। তিনি শিল্পী মোহিত খানের সঙ্গে নজরুলসঙ্গীতের একটি এ্যালবাম বের করতে যাচ্ছেন। ‘নয়নের সেই সাধ’ শিরোনামের এ্যালবামটির যন্ত্রানুষঙ্গ পরিচালনা করেছেন দূর্বাদল চট্টোপাধ্যায়। প্রকাশ করছে বেঙ্গল ফাউন্ডেশন। শুচি জানান, এ মাসের ২১ তারিখ আনুষ্ঠানিকভাবে এ্যালবামটি বাজারে আসছে। ছায়ানটে এদিন এ্যালবামটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন আমার সঙ্গীত শিক্ষাগুরু শিল্পী খায়রুল আনাম শাকিল। এ্যালবামটি সাজানো হয়েছে ৯টি নজরুলসঙ্গীত দিয়ে। এতে আমি গেয়েছি নজরুলের কালজয়ী গান ‘উচাটন মন ঘরে রয় না’, ‘সখি সাজায়ে রাখ্ লো’, ‘মনে পড়ে আজ’ ও ‘একি অসীম পিয়াসা’। মোহিত খান গেয়েছেন ‘শাওন আসিল ফিরে’, ‘বরষা ঐ এলো বরষা’, ‘মেঘ-বরণ কন্যা থাকে’ ও ‘এ কোন মায়ায় ফেলিলে আমায়’। এছাড়া আমরা দুজন দ্বৈতকণ্ঠে গেয়েছি ‘তুমি সুন্দর তাই চেয়ে থাকি প্রিয়’ গানটি। ছায়ানট হতে নজরুলসঙ্গীতের ওপর আট বছরের সার্টিফিকেট কোর্স সম্পন্ন করেছেন। সেখানে তিনি প্রতি বছরই প্রথম শ্রেণীতে প্রথম হয়েছেন। বেঙ্গল ফাউন্ডেশন আয়োজিত উচ্চাঙ্গসঙ্গীতের কোর্সে ভর্তি হয়ে ওস্তাদ মাসকুর আলী খাঁ ও শান্তি শর্মার কাছে তালিম নেন।

বর্তমানে সঙ্গীতশিল্পী খায়রুল আনাম শাকিলের কাছে নজরুল এবং আসিত দে’র কাছে উচ্চাঙ্গ সঙ্গীতের তালিম নিচ্ছেন। ২০১৫ সালে অনুষ্ঠিত বেঙ্গল ক্ল্যাসিকাল মিউজিক ফেস্টের দ্বিতীয় দিন সঙ্গীত পরিবেশন করেন তিনি। বাংলাদেশ টেলিভিশনে নজরুল, আধুনিক ও উচ্চাঙ্গসঙ্গীতের শিল্পী হিসেবে তালিকাভুক্ত। বর্তমানে ছায়ানটের নজরুলসঙ্গীত বিভাগের শিক্ষক হিসেবে কর্মরত। অনুষ্ঠানে সুস্মিতা দেবনাথ শুচি এবং মোহিত খান এ্যালবামের গানগুলো পরিবেশন করবেন বলেও জানা গেছে।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর