বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শুচি-মোহিতের ডুয়েট এ্যালবাম ‘নয়নের সেই সাধ’

শুচি-মোহিতের ডুয়েট এ্যালবাম ‘নয়নের সেই সাধ’

স্টাফ রিপোর্টার ॥ প্রতিশ্রুতিশীল নজরুলসঙ্গীত শিল্পী সুস্মিতা দেবনাথ শুচি। তিনি শিল্পী মোহিত খানের সঙ্গে নজরুলসঙ্গীতের একটি এ্যালবাম বের করতে যাচ্ছেন। ‘নয়নের সেই সাধ’ শিরোনামের এ্যালবামটির যন্ত্রানুষঙ্গ পরিচালনা করেছেন দূর্বাদল চট্টোপাধ্যায়। প্রকাশ করছে বেঙ্গল ফাউন্ডেশন। শুচি জানান, এ মাসের ২১ তারিখ আনুষ্ঠানিকভাবে এ্যালবামটি বাজারে আসছে। ছায়ানটে এদিন এ্যালবামটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন আমার সঙ্গীত শিক্ষাগুরু শিল্পী খায়রুল আনাম শাকিল। এ্যালবামটি সাজানো হয়েছে ৯টি নজরুলসঙ্গীত দিয়ে। এতে আমি গেয়েছি নজরুলের কালজয়ী গান ‘উচাটন মন ঘরে রয় না’, ‘সখি সাজায়ে রাখ্ লো’, ‘মনে পড়ে আজ’ ও ‘একি অসীম পিয়াসা’। মোহিত খান গেয়েছেন ‘শাওন আসিল ফিরে’, ‘বরষা ঐ এলো বরষা’, ‘মেঘ-বরণ কন্যা থাকে’ ও ‘এ কোন মায়ায় ফেলিলে আমায়’। এছাড়া আমরা দুজন দ্বৈতকণ্ঠে গেয়েছি ‘তুমি সুন্দর তাই চেয়ে থাকি প্রিয়’ গানটি। ছায়ানট হতে নজরুলসঙ্গীতের ওপর আট বছরের সার্টিফিকেট কোর্স সম্পন্ন করেছেন। সেখানে তিনি প্রতি বছরই প্রথম শ্রেণীতে প্রথম হয়েছেন। বেঙ্গল ফাউন্ডেশন আয়োজিত উচ্চাঙ্গসঙ্গীতের কোর্সে ভর্তি হয়ে ওস্তাদ মাসকুর আলী খাঁ ও শান্তি শর্মার কাছে তালিম নেন।

বর্তমানে সঙ্গীতশিল্পী খায়রুল আনাম শাকিলের কাছে নজরুল এবং আসিত দে’র কাছে উচ্চাঙ্গ সঙ্গীতের তালিম নিচ্ছেন। ২০১৫ সালে অনুষ্ঠিত বেঙ্গল ক্ল্যাসিকাল মিউজিক ফেস্টের দ্বিতীয় দিন সঙ্গীত পরিবেশন করেন তিনি। বাংলাদেশ টেলিভিশনে নজরুল, আধুনিক ও উচ্চাঙ্গসঙ্গীতের শিল্পী হিসেবে তালিকাভুক্ত। বর্তমানে ছায়ানটের নজরুলসঙ্গীত বিভাগের শিক্ষক হিসেবে কর্মরত। অনুষ্ঠানে সুস্মিতা দেবনাথ শুচি এবং মোহিত খান এ্যালবামের গানগুলো পরিবেশন করবেন বলেও জানা গেছে।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক