বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেপাল গেল নারী ফুটবল দল

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশের ফুটবলে সাফল্যের পারদটা ধরে রেখেছে মহিলা ফুটবলাররা। তবে সিনিয়র পর্যায়ে সাফল্য নেই। দেশের ফুটবলকে সাফল্যের সোনারোদে ভাসিয়ে চলেছেন বয়সভিত্তিক প্রমীলা ফুটবলাররা।

বাংলাদেশ নারী ফুটবল দল সাফ ফুটবলে এখনও শিরোপা জিততে পারেনি। এবার অধরা ট্রফি জয়ের মিশনে রবিবার বাংলাদেশ থেকে নেপাল গেছেন সাবিনা, মৌসুমী, মারিয়ারা। অনুর্ধ-১৫ ও ১৮ সাফের দুটি টুর্নামেন্টেই চ্যাম্পিয়ন হওয়ার অভিজ্ঞতা থাকলেও সিনিয়র সাফে গিয়ে আর কুলিয়ে উঠতে পারে না মেয়েরা। আগামীকাল থেকে শুরু হতে যাওয়া আসরে সেই স্বপ্নই বুনছে মেয়েরা। নেপালের বিরাটনগর শহীদ রঙ্গশালা স্টেডিয়ামে বাংলাদেশ মিশন শুরু করবে ১৪ মার্চ। ওইদিন বাংলার বাঘিনীদের প্রতিপক্ষ ভুটান। ম্যাচটি জিতলেই সেমিতে উঠে যাবে গোলাম রব্বানী ছোটনের দল। ১৬ মার্চ গ্রুপের দ্বিতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে স্বাগতিক নেপালের বিরুদ্ধে।

এই টুর্নামেন্ট সামনে রেখে বাংলাদেশ প্রস্তুতি শুরু করেছে ২০১৭ সালের ডিসেম্বর থেকে। বাংলাদেশ দলের সবচেয়ে বড় সুবিধা বয়সভিত্তিক টুর্নামেন্টে নিয়মিত অংশ নেয়া মেয়েদের বেশিরভাগই খেলবে জাতীয় দলে। ২০১৬ সালের ডিসেম্বরে ভারতের শিলিগুড়িতে সর্বশেষ সাফে রানার্সআপ হয়েছিল বাংলাদেশ। সেবার দুর্দান্ত খেলে ফাইনালে হেরেছিল স্বাগতিক ভারতের কাছে। এখন পর্যন্ত এটাই বাংলাদেশের সেরা সাফল্য। এবার টুর্নামেন্টে বাংলাদেশের জন্য কঠিন প্রতিপক্ষ হতে পারে ভারত ও নেপাল। সাফের আগের চার আসরেই চ্যাম্পিয়ন ভারত। বয়স ও অভিজ্ঞতায় বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে ভারতের মেয়েরা। নেপালের সঙ্গে বাংলাদেশ সর্বশেষ সাফে খেলেছিল ২০১৪ সালে। সেবার সেমিফাইনালে হেরেছিল বাংলাদেশ। তবে এবারের দলটা অনেক পরিণত।

শীর্ষ সংবাদ:
বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ-চীনের চুক্তি স্বাক্ষর         ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         ৯ দফা দাবিতে রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ