বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিলেট সেনানিবাসে নবগঠিত ৫টি ইউনিটের পতাকা উত্তোলন করলেন সেনাপ্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বুধবার সিলেট সেনানিবাসে ১৭ পদাতিক ডিভিশনের অধীন নবগঠিত ৫টি ইউনিটের পতাকা উত্তোলন করেছেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব ইউনিটের পতাকা উত্তোলন করেন তিনি। পতাকা উত্তোলনের মধ্য দিয়ে নবগঠিত সিলেট সেনানিবাসকে পূর্ণাঙ্গ সেনানিবাস হিসেবে প্রতিষ্ঠার আরেক ধাপ এগিয়ে নেয়া হলো। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। খবর বাসসর।

ইউনিটগুলো হচ্ছে, ১৬১ ফিল্ড ওয়ার্কশপ কোম্পানি, ৪২ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট, ৬৫ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট, ১২৬ ব্রিগেড সিগন্যাল কোম্পানি এবং স্ট্যাটিক সিগন্যাল কোম্পানি। সেনাবাহিনী প্রধান অনুষ্ঠানস্থলে পৌঁছালে ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম শামিম উজ জামান তাকে অভ্যর্থনা জানান। এরপর প্যারেড কমান্ডার মেজর মোহাম্মদ আখনুক বিল্লাহর নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকস দল কুচকাওয়াজ প্রদর্শন এবং সেনাবাহিনী প্রধানকে সালাম প্রদান করে।

অনুষ্ঠানে সেনাসদস্যের উদ্দেশ্যে সেনাবাহিনী প্রধান বলেন, সবাইকে উর্ধতন নেতৃত্বের প্রতি আস্থা, পারস্পরিক বিশ্বাস, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধ বজায় রেখে প্রশিক্ষণের মাধ্যমে সুশৃঙ্খল, দক্ষ ও যোগ্য সেনাসদস্য হিসেবে দায়িত্ব পালন করতে হবে। সেই সঙ্গে পেশাদারিত্বের কাক্সিক্ষত মান অর্জনের মাধ্যমে অভ্যন্তরীণ ও বাহ্যিক যে কোন হুমকি মোকাবেলায় সদা প্রস্তুত থাকার নির্দেশ প্রদান করেন সেনাপ্রধান। অনুষ্ঠানে উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাসহ সিলেট সেনানিবাসের সব পদবীর সদস্য উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         প্রথম দিনে সেফুদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ হয়নি         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ