শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এসএসসি পরীক্ষা দিচ্ছেন ডিমলা থানার ওসি

বিডিনিউজ ॥ নীলফামারীর ডিমলা থানার ওসি মোঃ মফিজ উদ্দিন শেখ এবার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছেন। জলঢাকা উপজেলা শহরের অনির্বাণ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শুক্রবার তিনি বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষায় অংশগ্রহণ করেন। ওইদিনই পরীক্ষা শুরু হয়েছে। উচ্চশিক্ষায় আগ্রহী হয়ে উর্ধতন কর্তৃপক্ষের প্রশংসা পাওয়া এই কর্মকর্তা ভবিষ্যতে একই বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর করারও আশা প্র্রকাশ করেছেন। পরীক্ষার কেন্দ্র সচিব জলঢাকা অনির্বাণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রোকনুজ্জামান চৌধুরী বলেন, অষ্টম শ্রেণী পাস সনদ দেখিয়ে ২০১৭ সালে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে নবম শ্রেণীতে ভর্তি হন ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন শেখ। ২০১৮ সালে তিনি এসএসসি প্রথম সেমিস্টার পরীক্ষায় পাস করেছেন। এরপর চলতি বছরের ২২ ফেব্রুয়ারি শুরু হওয়া দ্বিতীয় সেমিস্টার পরীক্ষায় অংশ নেন। রোকনুজ্জামান জানান, ওই কেন্দ্রে দ্বিতীয় সেমিস্টারে মফিজ উদ্দিন শেখসহ ৯৫ জন পরীক্ষার্থী থাকলেও পরীক্ষায় অংশগ্রহণ করছেন ৭৭ জন। মফিজ উদ্দিন ভর্তি হওয়ার সময় তার সার্ভিস বুক এবং উর্ধতন কর্তৃপক্ষের অনুমতিপত্র জমা দিয়েছিলেন বলে কেন্দ্র সচিব রোকনুজ্জামান জানান।

ওসি মফিজ উদ্দিন শেখ জানান, ২০১৭ সালের ১৭ মার্চ তিনি ডিমলা থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২০১৮ সালের ২০ মে তিনি ডিমলা থানার ওসি হিসেবে দায়িত্ব গ্রহণ করে ওই পদে বহাল আছেন। পরীক্ষায় অংশ নেয়ার কথা স্বীকার করে মফিজ উদ্দিন বলেন, আমি অষ্টম শ্রেণী পাস করে কনস্টেবল হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করি। পরে বিভাগীয় (ডিপার্টমেন্টাল) পরীক্ষায় অংশ নিয়ে কনস্টেবল থেকে পদোন্নতি পেয়ে পর্যায়ক্রমে ভারপ্রাপ্ত কর্মকর্তা হয়েছি। আমার ইচ্ছা আমি শুধু এসএসসি নয়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ব বিদ্যালয়ের অধীনে স্নাতকোত্তর করতে চাই। তিনি বলেন, আমি তো আমার শিক্ষাগত যোগ্যতা সার্ভিস বুকে অষ্টম শ্রেণী পাস দেখিয়েছি। এখানে লুকোচুরির কিছুই নাই। পরীক্ষায় অংশ নেয়ার জন্যও ছুটি নিয়েছিলাম আমি।

এ বিষয়ে নীলফামারীর পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন শেখ অষ্টম শ্রেণী পাস করে পুলিশের কনস্টেবল পদে যোগদান করেন। পরে বিভাগীয় পরীক্ষায় অংশ নিয়ে পদোন্নতি পেয়ে ওসি হয়েছেন। তিনি অনুমতি ও ছুটি নিয়ে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে পরীক্ষা দিচ্ছেন। পড়াশোনা করতে দোষ কিসের! এটাকে আমরা ইতিবাচক দিক হিসেবে দেখছি।

থানার ওসির এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের বিষয়টি আলোচিত হচ্ছে এলাকায়।

শীর্ষ সংবাদ:
আইসের সবচেয়ে বড় চালান জব্দ, মূলহোতা গ্রেফতার         ইবির হলে থাকতে পারবে না ভর্তিচ্ছুরা         মাগুরার জগদলে ইউপি নির্বাচনী সহিংসতায় ৪জন নিহতের ঘটনায় গ্রেফতার ৪         শরীয়তপুরে গোসাইরহাটের অবহেলিত চরাঞ্চলে ২৪ উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন         অস্ট্রেলিয়ার সমেলবোর্ন থেকে ৪০০ কেজি হেরোইন জব্দ         খাদ্য উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ ॥ প্রধানমন্ত্রী         এমবাপের নৈপুণ্যে অঁজিকে হারিয়েছে পিএসজি         কান্দাহারে শিয়া মসজিদে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭         গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৫৩ জনের         উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল