সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গুলজার-খোকন পুনর্নির্বাচিত

গুলজার-খোকন পুনর্নির্বাচিত

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব পদে বদিউল আলম খোকন পুনর্নির্বাচিত হয়েছেন। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোটাররা ভোট দেন। শনিবার সকাল ৭টায় ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনের প্রধান কমিশনার আবদুল লতিফ বাচ্চু । ৩৬২ ভোটের মধ্যে ২৯২টি বৈধ ভোট পড়েছে। এর মধ্যে সভাপতি পদে গুলজার পেয়েছেন ১৮৩ ভোট। তার নিকটতম প্রার্থী বাদল খন্দকার পেয়েছেন ১০৯টি ভোট।

মহাসচিব পদে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে দ্বিগুণ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন বদিউল আলম খোকন। তিনি পেয়েছেন ১৫৭ ভোট। প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী সাফি উদ্দিন সাফি ও বজলুর রাশেদ চৌধুরী পেয়েছেন যথাক্রমে ৬৭ ও ৬৮ ভোট। বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতাদের এই সংগঠনে গত মেয়াদেও সভাপতি ও মহাসচিবের দায়িত্বে ছিলেন গুলজার-খোকন। পুনরায় নির্বাচিত হওয়ার পর তাৎক্ষপ্রতিক্রিয়ায় গুলজার বলেন, বিগত মেয়াদে আমরা যে কাজ করেছি ভোটাররা তার মূল্যায়ন করেছেন। ভোটারদের কাছে আমরা কৃতজ্ঞ। আশা করি আমরা আগামীতেও তাদের প্রত্যাশা পূরণ করতে পারব। তিনি সবাইকে নিয়ে চলচ্চিত্রের উন্নয়নে একসঙ্গে কাজের আশা প্রকাশ করেন।

অন্যান্য পদে নির্বাচিতরা হলেন সহ-সভাপতি মনতাজুর রহমান আকবর, উপ-মহাসচিব শাহীন সুমন, কোষাধ্যক্ষ মোঃ সালাহ্উদ্দিন, সাংগঠনিক সচিব কবিরুল ইসলাম রানা, আন্তর্জাতিক ও তথ্যপ্রযুক্তি সচিব মোস্তাফিজুর রহমান মানিক, সংস্কৃতি ও ক্রীড়া সচিব শাহিন কবির টুটুল এবং প্রচার, প্রকাশনা ও দফতর সচিব মো ঃ আনোয়ার সিরাজ। নির্বাহী সদস্য পদে জয়ী হয়েছেন ছটকু আহমেদ, কমল সরকার, সোহানুর রহমান সোহান, মোস্তাফিজুর রহমান বাবু, এম এ আওয়াল, আবদুস সামাদ খোকন, সাঈদুর রহমান সাঈদ, নূর মোহাম্মদ মনি, আবুল খায়ের বুলবুল ও ইলিয়াস ভূঁইয়া। এবার নির্বাচনে দুটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করে গুলজার-খোকন প্যানেল ও বাদল-বজলুর রাশেদ প্যানেল। সমিতির ১৯টি পদেমধ্যে ১৪টি পদে জয়ী হয়েছে গুলজার-খোকন প্যানেল। গত ২০১৭-১৮ মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করছেন মুশফিকুর রহমান গুলজার ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন বদিউল আলম খোকন।

শীর্ষ সংবাদ:
ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০         পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‌্যাব মহাপরিচালক         শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের ফসল’         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর         সেই তুফানের জামিন বিষয়ে হাইকোর্টের রুল         সাবওয়া ও মা’রিব প্রদেশে অভিযান চালিয়ে অনেক ভূখণ্ড মুক্ত করল ইয়েমেনি বাহিনী         কেরালায় বন্যায় মৃত্যু বেড়ে ২৭, বহু নিখোঁজ         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা