বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লাকসামে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার পর ফের চালু

নিজস্ব সংবাদদাতা, লাকসাম, কুমিল্লা, ২৫ জানুয়ারি ॥ লাকসামে গ্যাস লাইন বিছিন্ন করার ৩ দিন পর আবারও অবৈধভাবে গ্যাস লাইন সংযোগ দিয়ে গ্যাস ব্যবহার করছে জসিম। লাকসামের খলিলপুর রাস্তার পাশে অবৈধ রাইজার থেকে লাইন নেয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে বাখরাবাদ গ্যাস কোম্পানি লিঃ, কুমিল্লার ম্যানেজার ইঞ্জিনিয়ার সার্ভিস কিশোর কুমার দত্ত মাল জব্দ করে। গ্যাস লাইন বিছিন্ন করে খোলা মাল আনতে দেয়নি জসিম উদ্দিনসহ এলাকার লাঠু বাহিনীর সন্ত্রাসীরা।

জানা যায়, লাকসাম উপজেলার খলিলপুর নামকস্থানে অবৈধ একটি রাইজার ওঠায় জনৈক জসিম উদ্দিন। এ নিয়ে এলাকার জনগণ বাখরাবাদ গ্যাস কোম্পানি লিঃ মহাব্যবস্থাপক বিপণনের নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগের ভিত্তিতে গত ২০ জানুয়ারি বাখরাবাদ গ্যাস কোম্পানি কুমিল্লা লিঃ’র ম্যানেজার ইঞ্জিনিয়ার সার্ভিস কিশোর কুমার দত্ত তদন্ত করার জন্য আসে। ওই সময় তিনি দেখতে পান রাইজার থেকে ২শ’ গজ দূরে শিশির সাহার বাড়ির উপর দিয়ে নতুন গ্যাস লাইন নিচ্ছে। তিনি নতুন লাইনের পাইপগুলো খোলার জন্য তার লোকদের বলেন। এসময় জসিম একটি বিল বই দেখায়। এছাড়া আর কোন কাগজপত্র দেখাতে পারেনি। কথা কাটাকাটির এক পর্যায়ে তিনি বলেন, রাইজারটি বৈধভাবে দেয়া হয়নি। আপনি কাগজপত্র নিয়ে অফিসে যোগাযোগ করুন। একশ্রেণীর দুর্নীতিবাজ কর্মকর্তার জোগসাজশে ঠিকারদারের মাধ্যমে রাইজারটি ওঠায় এবং এটি ভুয়া বলে সন্দেহ করেন তিনি। যে স্থানে রাইজারটি উঠায় সেখানে কোন রাস্তা নেই। জসিমের বাড়ির আশপাশে সংখ্যালঘু ৮/১০টি হিন্দু পরিবার বসবাস করে। তাদের বাড়ির উপর দিয়ে জোর করে ২শ’ গজ গ্যাস সংযোগ নেয়ার চেষ্টা করে। ওই সময় কিশোর কুমার মমাল জব্দ করে গাড়িতে ওঠাতে গেলে জসিমসহ নজরুল ইসলাম লাঠু ও তার বাহিনী কিশোর কুমার দত্তকে মারধরের চেষ্টা করে এবং নাজেহাল করে। এক পর্যায়ে কিশোর কুমার অফিসে যোগাযোগ করে পুলিশের সাহায্য চায়। এর পর ঘটনাস্থলে পুলিশ এসে জব্দকৃত মাল গাড়িতে ওঠানোর চেষ্টা করলে তারা পুনরায় বাধা দেয়। মাল রেখে রাইজার থেকে গ্যাস সংযোগ বিছিন্ন করে দেয়। গতকাল বুধবার রাতে অবৈধভাবে জসিম আবারও চুরি করে রাইজার থেকে গ্যাস সংযোগ নিয়ে গ্যাস ব্যবহার করছে। এ ব্যাপারে স্থানীয় মোবারক মেম্বার বলেন, যেখানে রাইজার স্থাপন করা হয়েছে সেখানে কোন রাস্তা নেই। তখন আমি ও এলাকার লোকজন বাধা দেই। আমাদের বাধা না শুনে জোরপূর্বক তারা রাইজার থেকে অন্যের বাড়ির উপর দিয়ে গ্যাস লাইন নিয়ে ব্যবহার করছে।

শীর্ষ সংবাদ:
মাঝে মধ্যে পাপন ভাইয়ের পরামর্শ খারাপ নয়, ভাল ॥ সাকিব         মেসি-এমবাপের নৈপুণ্যে পিএসজির রোমাঞ্চকর জয়         ৫ গোলের নাটকীয় লড়াইয়ে আতলেতিকোকে হারাল লিভারপুল         ভারতীয় সাবমেরিন আটকের দাবি পাকিস্তানের         কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী