মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লাকসামে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার পর ফের চালু

নিজস্ব সংবাদদাতা, লাকসাম, কুমিল্লা, ২৫ জানুয়ারি ॥ লাকসামে গ্যাস লাইন বিছিন্ন করার ৩ দিন পর আবারও অবৈধভাবে গ্যাস লাইন সংযোগ দিয়ে গ্যাস ব্যবহার করছে জসিম। লাকসামের খলিলপুর রাস্তার পাশে অবৈধ রাইজার থেকে লাইন নেয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে বাখরাবাদ গ্যাস কোম্পানি লিঃ, কুমিল্লার ম্যানেজার ইঞ্জিনিয়ার সার্ভিস কিশোর কুমার দত্ত মাল জব্দ করে। গ্যাস লাইন বিছিন্ন করে খোলা মাল আনতে দেয়নি জসিম উদ্দিনসহ এলাকার লাঠু বাহিনীর সন্ত্রাসীরা।

জানা যায়, লাকসাম উপজেলার খলিলপুর নামকস্থানে অবৈধ একটি রাইজার ওঠায় জনৈক জসিম উদ্দিন। এ নিয়ে এলাকার জনগণ বাখরাবাদ গ্যাস কোম্পানি লিঃ মহাব্যবস্থাপক বিপণনের নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগের ভিত্তিতে গত ২০ জানুয়ারি বাখরাবাদ গ্যাস কোম্পানি কুমিল্লা লিঃ’র ম্যানেজার ইঞ্জিনিয়ার সার্ভিস কিশোর কুমার দত্ত তদন্ত করার জন্য আসে। ওই সময় তিনি দেখতে পান রাইজার থেকে ২শ’ গজ দূরে শিশির সাহার বাড়ির উপর দিয়ে নতুন গ্যাস লাইন নিচ্ছে। তিনি নতুন লাইনের পাইপগুলো খোলার জন্য তার লোকদের বলেন। এসময় জসিম একটি বিল বই দেখায়। এছাড়া আর কোন কাগজপত্র দেখাতে পারেনি। কথা কাটাকাটির এক পর্যায়ে তিনি বলেন, রাইজারটি বৈধভাবে দেয়া হয়নি। আপনি কাগজপত্র নিয়ে অফিসে যোগাযোগ করুন। একশ্রেণীর দুর্নীতিবাজ কর্মকর্তার জোগসাজশে ঠিকারদারের মাধ্যমে রাইজারটি ওঠায় এবং এটি ভুয়া বলে সন্দেহ করেন তিনি। যে স্থানে রাইজারটি উঠায় সেখানে কোন রাস্তা নেই। জসিমের বাড়ির আশপাশে সংখ্যালঘু ৮/১০টি হিন্দু পরিবার বসবাস করে। তাদের বাড়ির উপর দিয়ে জোর করে ২শ’ গজ গ্যাস সংযোগ নেয়ার চেষ্টা করে। ওই সময় কিশোর কুমার মমাল জব্দ করে গাড়িতে ওঠাতে গেলে জসিমসহ নজরুল ইসলাম লাঠু ও তার বাহিনী কিশোর কুমার দত্তকে মারধরের চেষ্টা করে এবং নাজেহাল করে। এক পর্যায়ে কিশোর কুমার অফিসে যোগাযোগ করে পুলিশের সাহায্য চায়। এর পর ঘটনাস্থলে পুলিশ এসে জব্দকৃত মাল গাড়িতে ওঠানোর চেষ্টা করলে তারা পুনরায় বাধা দেয়। মাল রেখে রাইজার থেকে গ্যাস সংযোগ বিছিন্ন করে দেয়। গতকাল বুধবার রাতে অবৈধভাবে জসিম আবারও চুরি করে রাইজার থেকে গ্যাস সংযোগ নিয়ে গ্যাস ব্যবহার করছে। এ ব্যাপারে স্থানীয় মোবারক মেম্বার বলেন, যেখানে রাইজার স্থাপন করা হয়েছে সেখানে কোন রাস্তা নেই। তখন আমি ও এলাকার লোকজন বাধা দেই। আমাদের বাধা না শুনে জোরপূর্বক তারা রাইজার থেকে অন্যের বাড়ির উপর দিয়ে গ্যাস লাইন নিয়ে ব্যবহার করছে।

শীর্ষ সংবাদ:
বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         ভারতে তিনতলা ভবনে ধস, নিহত বেড়ে ২০         চীনের হয়ে গুপ্তরচরবৃত্তির অভিযোগে নিউইয়র্ক পুলিশ কর্মকর্তা গ্রেফতার         আমিরাতের মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ         আর্থিক ক্ষতি না হলে বাড়ি থেকে কাজের পরামর্শ ব্রিটিশ প্রধানমন্ত্রীর         বাড়ছে প্রাইভেট গাড়ি ॥ যানজট নিরসনে গণপরিবহন বাড়ানোর তাগিদ         সাধারণ পরিষদের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান         রাজধানী হবে যানজটমুক্ত সচল         পেঁয়াজের ভাণ্ডার ৪ জেলার ওপর বিশেষ নজর         ওয়াসায় বছরে মূল বেতন ৭০ কোটি টাকা, ওভারটাইম ৯৫ কোটি         ডিজির গাড়িচালক হয়ে স্বাস্থ্যে মালেকের পারিবারিক রাজত্ব         ধ্বংসপ্রায় কর্ণফুলী, রক্ষার উদ্যোগ নেই         দেশে করোনায় শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়িয়েছে         চরে বিদ্যুতের আলো         হাটহাজারী মাদ্রাসায় ছাত্র আন্দোলন দীর্ঘদিনের ক্ষোভের ফসল         বিস্ফোরণের বিষয়ে আগাম সতর্কতা জারি         নৃত্যের আড়ালে নারী পাচার করে দুবাইয়ে নির্যাতন চালানো হতো         প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ জানবে সারাদেশ         ভিপি নুর গ্রেফতার         ‘শেখ মুজিব এ নেশন’স ফাদার’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন