সোমবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লাকসামে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার পর ফের চালু

নিজস্ব সংবাদদাতা, লাকসাম, কুমিল্লা, ২৫ জানুয়ারি ॥ লাকসামে গ্যাস লাইন বিছিন্ন করার ৩ দিন পর আবারও অবৈধভাবে গ্যাস লাইন সংযোগ দিয়ে গ্যাস ব্যবহার করছে জসিম। লাকসামের খলিলপুর রাস্তার পাশে অবৈধ রাইজার থেকে লাইন নেয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে বাখরাবাদ গ্যাস কোম্পানি লিঃ, কুমিল্লার ম্যানেজার ইঞ্জিনিয়ার সার্ভিস কিশোর কুমার দত্ত মাল জব্দ করে। গ্যাস লাইন বিছিন্ন করে খোলা মাল আনতে দেয়নি জসিম উদ্দিনসহ এলাকার লাঠু বাহিনীর সন্ত্রাসীরা।

জানা যায়, লাকসাম উপজেলার খলিলপুর নামকস্থানে অবৈধ একটি রাইজার ওঠায় জনৈক জসিম উদ্দিন। এ নিয়ে এলাকার জনগণ বাখরাবাদ গ্যাস কোম্পানি লিঃ মহাব্যবস্থাপক বিপণনের নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগের ভিত্তিতে গত ২০ জানুয়ারি বাখরাবাদ গ্যাস কোম্পানি কুমিল্লা লিঃ’র ম্যানেজার ইঞ্জিনিয়ার সার্ভিস কিশোর কুমার দত্ত তদন্ত করার জন্য আসে। ওই সময় তিনি দেখতে পান রাইজার থেকে ২শ’ গজ দূরে শিশির সাহার বাড়ির উপর দিয়ে নতুন গ্যাস লাইন নিচ্ছে। তিনি নতুন লাইনের পাইপগুলো খোলার জন্য তার লোকদের বলেন। এসময় জসিম একটি বিল বই দেখায়। এছাড়া আর কোন কাগজপত্র দেখাতে পারেনি। কথা কাটাকাটির এক পর্যায়ে তিনি বলেন, রাইজারটি বৈধভাবে দেয়া হয়নি। আপনি কাগজপত্র নিয়ে অফিসে যোগাযোগ করুন। একশ্রেণীর দুর্নীতিবাজ কর্মকর্তার জোগসাজশে ঠিকারদারের মাধ্যমে রাইজারটি ওঠায় এবং এটি ভুয়া বলে সন্দেহ করেন তিনি। যে স্থানে রাইজারটি উঠায় সেখানে কোন রাস্তা নেই। জসিমের বাড়ির আশপাশে সংখ্যালঘু ৮/১০টি হিন্দু পরিবার বসবাস করে। তাদের বাড়ির উপর দিয়ে জোর করে ২শ’ গজ গ্যাস সংযোগ নেয়ার চেষ্টা করে। ওই সময় কিশোর কুমার মমাল জব্দ করে গাড়িতে ওঠাতে গেলে জসিমসহ নজরুল ইসলাম লাঠু ও তার বাহিনী কিশোর কুমার দত্তকে মারধরের চেষ্টা করে এবং নাজেহাল করে। এক পর্যায়ে কিশোর কুমার অফিসে যোগাযোগ করে পুলিশের সাহায্য চায়। এর পর ঘটনাস্থলে পুলিশ এসে জব্দকৃত মাল গাড়িতে ওঠানোর চেষ্টা করলে তারা পুনরায় বাধা দেয়। মাল রেখে রাইজার থেকে গ্যাস সংযোগ বিছিন্ন করে দেয়। গতকাল বুধবার রাতে অবৈধভাবে জসিম আবারও চুরি করে রাইজার থেকে গ্যাস সংযোগ নিয়ে গ্যাস ব্যবহার করছে। এ ব্যাপারে স্থানীয় মোবারক মেম্বার বলেন, যেখানে রাইজার স্থাপন করা হয়েছে সেখানে কোন রাস্তা নেই। তখন আমি ও এলাকার লোকজন বাধা দেই। আমাদের বাধা না শুনে জোরপূর্বক তারা রাইজার থেকে অন্যের বাড়ির উপর দিয়ে গ্যাস লাইন নিয়ে ব্যবহার করছে।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর মানুষকে ভুল পথে পরিচালনা করেন         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর