বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গ্রামবাসীর ধাওয়ায় অস্ত্র ফেলে পালাল দুই বিএসএফ সদস্য

  • বুড়িমারী সীমান্ত

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৯ জানুয়ারি ॥ আন্তর্জাতিক আইন অমান্য করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) বাংলাদেশের বুড়িমারী সীমান্ত অতিক্রম করে ৩০০ গজ অভ্যন্তরে অনুপ্রবেশ করে। পরে গ্রামবাসীর ধাওয়ায় অস্ত্র ফেলে পালিয়ে যায় বিএসএফ সদস্যরা। শনিবার ব্যাটালিয়ন পর্যায়ে বৈঠকে অস্ত্র ও ওয়াকিটকি ফেরত দিয়েছে বিজিবি।

বিজিবি ও গ্রামবাসী জানায়, লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়ন সীমান্তের ৮৪০-৮৪১ মেন পিলারের মাঝামাঝি সীমান্ত অতিক্রম করে শুক্রবার রাত ৮টায় ভারতীয় ১৪৮ বিএসএফ ব্যাটালিয়নের চেংড়াবান্ধা ক্যাম্পের টহল দলের দুই জন বিএসএফ সদস্য বাংলাদেশী মুগলিবাড়ী গ্রামের বাসিন্দা আজিমুদ্দিন ও সিরাজুল হকের বাড়িতে হামলা করে। এ সময় বাড়ির মহিলাদের চিৎকারে এলাকাবাসী ছুটে এসে বিএসএফ সদস্যদের ঘেরাও করে। ঘটনার সময় বিএসএফ সদস্যরা ২ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে দৌড়ে পালাতে গিয়ে একটি শটগান অস্ত্র ও একটি ওয়াকিটকি ফেলে যায়।

বুড়িমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত জানান, বিএসএফ বাংলাদেশে প্রবেশ ও হামলার ঘটনায় রাতেই মুগলিবাড়ী গ্রামের বহু পরিবার পার্শ্ববর্তী গ্রামগুলোতে আশ্রয় নেয়।

এতে সীমান্তবর্তী মুগলিবাড়ী গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়লে রাতেই অনেকে গ্রাম ছেড়ে অন্যত্র সরে যায়। রাতেই বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) ভারতীয় বিএসএফকে কড়া প্রতিবাদ জানায় এবং এ ঘটনাকে কেন্দ্র করে ভারতীয় সীমান্তে বিএসএফ অতিরিক্ত সৈন্য মোতায়েন করলে বিজিবিও পাল্টা সৈন্য মোতায়েন করে। রাতভর উভয় সীমান্তে থমথমে পরিস্থিতি বিরাজ করে। শনিবার দুপুরে বুড়িমারী সীমান্তের ৮৪২ নম্বর মেন পিলারের ১ নম্বর সাব পিলারের ভারতীয় অভ্যন্তরে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভারতীয় চার সদস্যের বিএসএফ দলের নেতৃত্ব দেন ব্যাটালিয়ন কমান্ডিং অফিসার বারম বার্শা ও বাংলাদেশের পক্ষে চার সদস্যের নেতৃত্ব দেন ৬১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল শরিফুল ইসলাম।

এ বিষয়ে বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর-৬১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শরিফুল ইসলাম বলেন, ‘সীমান্ত অতিক্রম করে বিএসএফের প্রবেশের ঘটনার কড়া প্রতিবাদ জানানো হয়। বিএসএফ এ ঘটনায় দুঃখ প্রকাশ করে। অস্ত্র ও ওয়াকিটকি সেটটি বিএসএফের নিকট ফেরত দেয়া হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১