শনিবার ১৬ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজপথে ফিরেছে যাত্রীবাহী বাস

রাজপথে ফিরেছে যাত্রীবাহী বাস

অনলাইন রির্পোটার ॥ জাতীয় সংসদের ভোটগ্রহণ শেষে আজ সোমবার রাজধানীসহ সারাদেশে যানবাহন চলাচল শুরু হয়েছে। নির্বাচন উপলক্ষে নিয়ন্ত্রিত যান চলাচলে নির্বাচন কমিশনের (ইসি) নিষেধাজ্ঞা শেষে মধ্যরাত থেকে যান চলাচল করছে। রাজধানী ঢাকায় ভোর থেকেই বিভিন্ন গন্তব্যে যাত্রীবাহী বাস চলছে। তবে মোটরসাইকেলের ওপর এখনও নিষেধাজ্ঞা বলবৎ রয়েছে।

৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এর আগে ২৯ ডিসেম্বর মধ্যরাত (১২টা) থেকে রবিবার মধ্যরাত পর্যন্ত সবধরনের যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে ইসি।

২৮ ডিসেম্বর রাত ১২টা থেকে ৩১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেলের চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল ইসি। ফলে অন্যান্য যান চলাচল শুরু হলেও এখনো মোটরসাইকেল চলাচল করতে পারছে না।

এদিকে সোমবার ভোর থেকেই রাজধানীর সড়কগুলোতে যানবাহনের স্বাভাবিক চলাচল দেখা গেছে। যানবাহন তুলনামূলক কম থাকলেও স্বল্প সময়ে গন্তব্যে যেতে পারায় সন্তুষ্ট যাত্রীরা। এছাড়া অন্যান্য দিনের তুলনায় যাত্রীর সংখ্যাও কম।

বনশ্রী থেকে গুলশানের যাত্রী বেসরকারি চাকরিজীবী বুলবুল আহমেদ বলেন, সকাল থেকে গাড়ি চলছে। তবে খুব বেশি নয়। যেগুলো চলছে সেগুলোতেও খুব ভিড় ছিল। বনশ্রী ই-ব্লক থেকে বাড্ডায় আসমানী পরিবহনের একটি গাড়িতে কোনোমতে দাঁড়িয়ে এসেছি। অফিসগামী অনেকেই গাড়ির জন্য রাস্তায় দাঁড়িয়ে ছিলেন।

মিরপুর থেকে গুলশান এসেছেন বেসরকারি চাকরিজীবী পলাশ। তিনি বলেন, ঢাকা ফাঁকা, এমন ঢাকায় চলাচল করা মজার। গতকাল নির্বাচন থাকায় গাড়ি চলাচল করেনি। আজ রোডে গাড়ি কম থাকলেও তেমন অসুবিধা হয়নি। যানবাহন পাওয়া যাচ্ছে। রাস্তা ফাঁকা থাকায় অল্প সময়ের মধ্যেই চলে আসলাম।

উল্লেখ্য, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদের ভোটগ্রহণ অনষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলে। দেশের বিভিন্ন এলাকায় কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া পুরো ভোটপ্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টস ও শিল্প-কারখানা খোলার সিদ্ধান্তে ঢাকায় ফিরছেন পোশাক শ্রমিকরা         এক রাতের অভিযানেই তাসের ঘরের মতো সব ভেঙ্গে চুরমার         কাল থেকে গার্মেন্টস খোলা         কক্সবাজারে পানি নেমে যাচ্ছে ॥ এখনও সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন         মেজর সিনহা হত্যার এক বছর আজ         বৃষ্টির পানিতে ভেসে গেছে বহু মাছের ঘের ॥ সবজি, ফসলের ক্ষতি         ৩ দিনের রিমান্ডে হেলেনা জাহাঙ্গীর         ১ আগস্ট থেকে রফতানিমুখী শিল্পকারখানা খোলা         করোনা ভাইরাসে আরও ২১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩ হাজার ৮৬২         নিয়ম-নীতিহীন আইপি টিভি’র বিরুদ্ধে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         ১ দিনে আরও ১৭০ ডেঙ্গু রোগী হাসপাতালে         আলোচিত সেফুদার সঙ্গে লেনদেন ছিল হেলেনার ॥ র‍্যাব         ‘১০ টায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’         সাংসদ অধ্যাপক আলী আশরাফ আর নেই         ৩১ আগস্ট পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়-কিন্ডারগার্টেনের ছুটি বাড়ালো         ‘অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর’অভিযোগে গ্রেফতার হেলেনা জাহাঙ্গীর         খুলনা বিভাগে করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭৯৩         ১৪ থেকে ২৮ জুলাই পর্যন্ত দেশে ২৬২ টি দুর্ঘটনায় ২৯৫ জন নিহত         অলিম্পিকে দক্ষিণ আফ্রিকার সাঁতারু তাতিয়ানার বিশ্বরেকর্ড         করোনার ডেল্টা ধরণটি দ্রুততায় একজন থেকে আরেকজনে ছড়াচ্ছে