সোমবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবারও কি চমক থাকছে?

  • শুরুর অপেক্ষায় জানুয়ারির ট্রান্সফার উইন্ডো

জিএম মোস্তফা ॥ ২০১৭ সালে বার্সিলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইতে নতুন করে ঠিকানা গড়েন নেইমার। যা এ যাবতকালের দলবদলের ইতিহাসের নতুন রেকর্ড। সর্বোচ্চ ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে নেইমারকে বার্সিলোনা থেকে কিনে নেয় পিএসজি। সেই সময়ের দলবদলে এটাই ছিল সবচেয়ে বড় খবর। এরপর গত গ্রীষ্মকালীন দলবদলে গোটা ফুটবল দুনিয়াকে চমকে দেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। সবাইকে অবাক করে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেন সিআর সেভেন। দরজায় কড়া নাড়ছে জানুয়ারির ট্রান্সফার উইন্ডো। এবারও কী কোন চমক দেখতে পারবেন ফুটবলপ্রেমীরা? সেটা দেখতেই ওতপেতে রয়েছেন গোটা দুনিয়ার ভক্ত-অনুরাগীরা।

চমক যদি দেখা যায় তবে সেটা রিয়াল মাদ্রিদই উপহার দিতে পারেন বলে মনে করছেন বিশেষজ্ঞদের অনেকে। কেননা, ইউরোপ সেরার মুকুট তাদের। তারপরও খুব বাজে সময় পার করছে ক্লাবটি। যদিওবা জুলেন লোপেতেগুইকে বরখাস্তের পর সান্তিয়াগো সোলারির অধীনে এই মুহূর্তে কিছুটা স্বস্তি বিরাজ করছে বার্নাব্যুতে। তারপরও জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতেই নিজেদের আক্রমণভাগকে শক্তিশালী করতে মরিয়া রিয়াল মাদ্রিদ। যে কারণেই দলবদলের গুরুত্বপূর্ণ এই সময়ের আগে আটজন তারকা ফুটবলার স্পেনের জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদে যেতে চায়। তাদের বিশ্বাস দলকে শক্তিশালীভাবে গড়ে তুলতে জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে বিশাল অর্থ ব্যয় করবে ইউরোপ সেরার মুকুটপরা রিয়াল মাদ্রিদ।

সান্তিয়াগো বার্নাব্যুতে যেতে আগ্রহী এই আট ফুটবলারদের মধ্যে রয়েছেন ম্যানচেস্টার সিটির প্লে-মেকার ব্রাহিম দিয়াজ। স্প্যানিশ দৈনিক মার্কা বলছে ব্রাহিম দিয়াজের সঙ্গে চুক্তির খুব কাছাকাছি পর্যায়ে রয়েছে লস ব্ল্যাঙ্কোসরা। এদিকে চেলসির এডেন হ্যাজার্ডও রয়েছেন এই তালিকায়। রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত পারফর্মেন্স উপহার দিয়েছেন হ্যাজার্ড। এরপর থেকেই তাকে পাওয়ার ব্যাপারে আগ্রহী হয়ে ওঠে মাদ্রিদের ক্লাবটি। গত গ্রীষ্মেই দীর্ঘ ৯ বছরের মায়া কাটিয়ে রিয়াল মাদ্রিদকে বিদায় বলে দেন রোনাল্ডো। সিআর সেভেনের শূন্যস্থান এখনও পূরণ করতে পারেনি স্প্যানিশ জায়ান্টরা। যে কারণেই এই জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে আক্রমণভাগকে আরও শক্তিশালী করতে চায় রিয়াল। সে জন্য ব্রাহিম দিয়াজ, এডেন হ্যাজার্ড ছাড়াও যাদের ওপর চোখ রাখছে রিয়াল মাদ্রিদ তারা হলেন লিওন প্লে-মেকার নাবিল ফেকির, টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেন, ম্যানচেস্টার ইউনাইটেডের মার্কাস রাশফোর্ড, ভিয়ারিয়ালের আলফোনসো পেদ্রাজা, ইন্টার মিলানের মাউরো ইকার্দি ও ব্রাজিলিয়ান ক্লাব ফ্লেমেঙ্গোর রেইনার জেসুস।

এদিকে আলোচনায় রয়েছেন মোহাম্মদ সালাহও। রোমায় থাকতেই জাত চিনিয়েছেন এই মিসরীয় ফরোয়ার্ড। লিভারপুলে যোগ দিয়ে তো রীতিমতো সুপারস্টার বনে যান সালাহ। একের পর এক গোল করে লিভারপুলের হয়ে অভিষেক মৌসুমেই মিসরীয় এই ফুটবলার নিজেকে নিয়ে গেছেন অনন্য এক উচ্চতায়। সালাহর পায়ের জাদুতে বিমোহিত ফুটবলবিশ্বও। প্রায় সময়ই নিজের পারফর্মেন্সের জন্য শিরোনামে উঠে এসেছেন সালাহ। চলতি মৌসুমেও তার ব্যতিক্রম নয়। তবে হঠাৎ দলবদলে উঠে এসেছেন লিভারপুলের এই তারকা ফুটবলার। সম্প্রতি ইংলিশ ক্লাব লিভারপুল ছাড়ার হুমকি দিয়ে আলোচনায় উঠে এসেছেন তিনি। এর পেছনে অন্য কোন ক্লাবের বড় অঙ্কের প্রস্তাব নয়, রয়েছেন এক ইসরাইলী ফুটবলার। আরব বংশোদ্ভূত ইসরাইলী ফুটবলার মোয়ানস দাবুরকে যদি লিভারপুল দলে ভেড়ায় তাহলে ক্লাব ছেড়ে দেয়ার হুমকি দিয়েছেন সালাহ। লিভারপুলকে এই সুপারস্টার বলেছেন, ‘দাবুরকে নেয়া হলে তিনি দল ছেড়ে দিবেন।’ আর লিভারপুল ছেড়ে যদি সত্যিই নতুন কোথাও ঠিকানা গড়েন সালাহ তাহলে এটাও হবে ফুটবল দুনিয়ার বড় একটা চমক।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস