সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ম্যানইউ-আর্সেনালের সহজ জয়, হার ম্যানসিটি-চেলসির

  • ইংলিশ প্রিমিয়ার লীগ, বড়দিনের আগে শীর্ষস্থান মজবুত লিভারপুলের, আর্সেনাল ৩-১ বার্নলি, চেলসি ০-১ লিচেস্টার সিটি, ম্যানচেস্টার সিটি ২-৩ ক্রিস্টাল প্যালেস, কার্ডিফ সিটি ১-৫ ম্যানচেস্টার ইউনাইটেড

স্পোর্টস রিপোর্টার ॥ স্পেশাল ওয়ান জোশে মরিনহো ছাঁটাই হওয়ার পর নয়া কোচ হিসেবে অখ্যাত ওলে গানার সোলসজায়েরকে নিয়োগ দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। নতুন কোচের অধীনে শুরুটাও দুর্দান্ত হয়েছে রেড ডেভিলসদের। শনিবার রাতে এ্যাওয়ে ম্যাচে স্বাগতিক কার্ডিফ সিটিকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানইউ।

দুই ম্যাচ হারের পর জয়ের ধারায় ফিরেছে আর্সেনালও। ঘরের মাঠ লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে গানার্সরা ৩-১ গোলে হারিয়েছে বার্নলিকে। ম্যানইউ-আর্সেনাল সহজ জয় পেলেও হারের স্বাদ পেয়েছে ম্যানচেস্টার সিটি ও চেলসি। নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ক্রিস্টাল প্যালেসের কাছে ৩-২ গোলে হেরেছে সিটিজেনরা। আর ঘরের মাঠ লন্ডনের স্ট্যামফোর্ডব্রিজে লিচেস্টার সিটির কাছে ১-০ গোলে হারতে হয়েছে স্বাগতিক চেলসিকে। এদিকে শুক্রবার ওলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে ২-০ গোলে হারিয়ে শীর্ষস্থান মজবুত করে বছর শেষ করা নিশ্চিত করেছে লিভারপুল।

বর্তমানে ১৮টি করে ম্যাচ শেষে ৪৮ পয়েন্ট নিয়ে এক নম্বরে লিভারপুল। সমান ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানসিটি। ৩৭ পয়েন্ট করে নিয়ে গোলগড়ে চার ও পাঁচে চেলসি ও আর্সেনাল। ২৯ পয়েন্ট নিয়ে ছয়ে ম্যানইউ। এক ম্যাচ কম খেলে ৩৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে টটেনহ্যাম হটস্পার। কার্ডিফের মাঠে মার্কাস র‌্যাশফোর্ডের দুর্দান্ত ফ্রিকিকে ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় ম্যানইউ। ২৯ মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে দারুণ শটে বল ঠিকানায় পাঠান স্প্যানিশ মিডফিল্ডার আন্ডের হেরেরা। ৩৮ মিনিটে স্পট কিকে কার্ডিফের হয়ে ব্যবধান কমান স্প্যানিশ মিডফিল্ডার ভিক্টর কামারাসা। তবে তিন মিনিট পরেই আবার ব্যবধান দুই গোলে নেন ফরাসী ফরোয়ার্ড এ্যান্টোনিও মার্শিয়ার। বিরতির পর অতিথিদের সামনে আর কোন বাধা গড়তে পারেনি কার্ডিফ। ৫৭ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান বাড়ানোর পর ৯০ মিনিটে দলের পঞ্চম গোলটি করেন ইংলিশ মিডফিল্ডার জেসি লিনগার্ড।

২০১৩ সালের মে মাসের পর এই প্রথম কোন ম্যাচে পাঁচ গোল করল ম্যানইউ। সর্বশেষ ২০১২-১৩ মৌসুমে লীগের শেষ ম্যাচে ওয়েস্টব্রæউইচ এ্যালবিওনের সঙ্গে ৫-৫ ড্র করেছিল ওই সময়ের কোচ স্যার এ্যালেক্স ফার্গুসনের শিষ্যরা। সেবার লীগ চ্যাম্পিয়নও হয়েছিল দলটি। পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের জোড়া গোলে বার্নলিকে হারিয়েছে আর্সেনাল প্রায় চার মাস ও সব প্রতিযোগিতা মিলিয়ে ২২ ম্যাচ অপরাজিত থাকার পর গত রবিবার লীগে নিচের দিকের দল সাউদাম্পটনের মাঠে হেরেছিল আর্সেনাল। এরপর গত বুধবার লীগকাপের কোয়ার্টার ফাইনালে টটেনহ্যাম হটস্পারের কাছে ২-০ গোলে হারে দলটি।

ছন্দে ফেরার লক্ষ্যে মাঠে নামা আর্সেনাল ম্যাচের চতুর্দশ মিনিটে এগিয়ে যায়। মেসুত ওজিলের উঁচু করে বাড়ানো বল কাটব্যাকে পেনাল্টি স্পটের কাছে বাড়ান বসনিয়ার ডিফেন্ডার সেয়াদ কোলাশিনাচ। ছুটে গিয়ে প্রথম ছোঁয়ায় ডান পায়ের শটে বল জালে জড়ান পিয়েরে-এমেরিক আউবামেয়াং। বিরতির পর তৃতীয় মিনিটে আউবামেয়াংয়ের দ্বিতীয় গোলে ম্যাচের নিয়ন্ত্রণ পেয়ে যায় আর্সেনাল। ফরাসী ফরোয়ার্ড আলেকজান্ডার লাকাজেতের পাস থেকে গোল করেন জানুয়ারিতে বরুশিয়া ডর্টমুন্ড থেকে আসা এই স্ট্রাইকার।

আগেরদিন মোহাম্মদ সালাহর নৈপুণ্যে আবারও জিতেছে লিভারপুল। সবমিলিয়ে এবার দুর্দান্ত খেলছে দলটি। এবারের মৌসুমে এখনও কেউ হারাতে পারেনি তাদের। ম্যাচের ১৮ মিনিটে মিসরীয় সালাহর গোলে এগিয়ে যায় লিভারপুল। ডানপ্রান্ত থেকে আসা ব্রাজিলের মিডফিল্ডার ফ্যাবিনহোর ক্রসে পা লাগিয়ে গোল করেন তিনি। দ্বিতীয় গোলেও অবদান রাখেন সালাহ। ৬৮ মিনিটে ওলভসের রক্ষণকে ফাঁকি দিয়ে সালাহ বল ঠেলে দেন ভার্জিল ডাইকের কাছে। গোল করতে ভুল করেননি তিনি।

শীর্ষ সংবাদ:
ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়