মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিউজিল্যান্ডকে টানছেন ওয়াটলিং

  • আবুধাবি টেস্ট

স্পোর্টস রিপোর্টার ॥ দুবাইয়ে ইয়াসির শাহর ঘূর্ণিবিষে নীল কিউরা হেরেছিল ইনিংস ব্যবধানে। আবুধাবিতে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টেস্টের শুরুতেই পাকিস্তানের সাঁড়াশি বোলিং আক্রমণের মুখে পড়েছে নিউজিল্যান্ড। প্রথম দিন শেষে ৭ উইকেট হারিয়ে সফরকারীদের সংগ্রহ ২২৯ রান। অধিনায়ক কেন উইলিয়ামসন ৮৯ ও ওপেনার জিত রাভাল আউট হয়েছেন ব্যক্তিগত ৪৫ রানে। ৪২ রানে অপরাজিত আছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান বিজে ওয়াটলিং। ১২ রানে তার সঙ্গে আছেন অভিষিক্ত উইলিয়ামস সমারভিল। প্রথম টেস্টে ৪ রানের নাটকীয় জয় পেয়েছিল নিউজিল্যান্ড। দ্বিতীয় ম্যাচে দাপুটে জয়ে সমতায় ফেরে সরফরাজ আহমেদের পাকিস্তান। আবুধাবিতে চলমান এই টেস্টের ফলের ওপরই হবে সিরিজের ফয়সালা।

অতিগুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে ব্যাটিং নেন কিউই অধিনায়ক উইলিয়ামসন। দলীয় ২৪ রানে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। ৪ রান করে অভিষিক্ত পেসার শাহিন শাহ আফ্রিদি শিকারে পরিণত হন নিউজিল্যান্ড ওপেনার। এরপর ভালই খেলছিলেন রাভাল ও উইলিয়ামসন। এ জুটি দলকে ৭০ রান পর্যন্ত নিয়ে যান। কিন্তু চার ওভারের ব্যবধানে ইয়াসির তার ঘূর্ণিবলে অভিজ্ঞ রস টেইলর (০) ও হেনরি নিকোলসকে (১) পরিষ্কার বোল্ড করলে চাপে পড়ে কিউইরা। ৭ চারে ৮৯ রান করে উইলিয়ামসন ফিরলে ৫ উইকেটে ১৭৬Ñএ পরিণত হয় নিউজিল্যান্ড। ওয়াটলিংয়ের সঙ্গে যোগ দেন কলিন ডি গ্র্যান্ডহোম। ২০ রান করে গ্রান্ডহোম আউট হওয়ার পর টিম সাউদি ফেরেন মাত্র ২ রানে। দুটি উইকেটই তুলে নেন অপর পাকিস্তানী স্পিনার বিলাল আসিফ।

এরপরও নিউজিল্যান্ড যে ভদ্রস্থ স্কোরের স্বপ্ন দেখছে সেটি ওয়াটলিং ও সমারভিলের জন্য। অষ্টম উইকেট জুটিতে অবিচ্ছিন্ন ২০ রান যোগ করেছেন দুজনে। ওয়াটলিং কিন্তু খাঁটি টেস্ট ব্যাটসম্যান। অপরাজিত ৪২ রান করতে খেলেছেন ১৮০ বল, চার মেরেছেন মাত্র ১টি। টেলএন্ডে আইজাজ প্যাটেল ও ট্রেন্ট বোল্টদের কাছ থেকে একটু সমর্থন পেলে দলকে ভাল একটা জায়গায় নিয়ে যাওয়ার সামর্থ্য তার রয়েছে। ৫৬ টেস্টের ক্যারিয়ারে ৬ সেঞ্চুরি ও ১৫টি হাফ সেঞ্চুরিই সেটি প্রমাণ করে। তবে ইয়াসির-আসিফের ঘূর্ণি মোকাবেলা করে কিউইরা কতদূর যেতে পারে, সেটি আসলেই দেখার বিষয়। দুবাইয়ে আগের ম্যাচে ইয়াসির একাই প্রতিপক্ষকে গুড়িয়ে দিয়েছিলেন। রেকর্ড ১৪ উইকেট নিয়ে হয়েছিলেন ম্যান অব দ্য ম্যাচ।

স্কোর ॥ নিউজিল্যান্ড প্রথম ইনিংস ২২৯/৭ (৯০ ওভার; রাভাল ৪৫, লাথাম ৪, উইলিয়ামসন ৮৯, টেইলর ০, নিকোলস ১, ওয়াটলিং ৪২*, গ্র্যান্ডহোম ২০, সাউদি ২, সমারভিল ১২*; হাসান আলি ১/৪৬, আফ্রিদি ১/৪৩, ইয়াসির ৩/৬২, বিলাল আসিফ ২/৫৭) ** প্রথম দিন শেষে।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ