সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিউজিল্যান্ডকে টানছেন ওয়াটলিং

  • আবুধাবি টেস্ট

স্পোর্টস রিপোর্টার ॥ দুবাইয়ে ইয়াসির শাহর ঘূর্ণিবিষে নীল কিউরা হেরেছিল ইনিংস ব্যবধানে। আবুধাবিতে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টেস্টের শুরুতেই পাকিস্তানের সাঁড়াশি বোলিং আক্রমণের মুখে পড়েছে নিউজিল্যান্ড। প্রথম দিন শেষে ৭ উইকেট হারিয়ে সফরকারীদের সংগ্রহ ২২৯ রান। অধিনায়ক কেন উইলিয়ামসন ৮৯ ও ওপেনার জিত রাভাল আউট হয়েছেন ব্যক্তিগত ৪৫ রানে। ৪২ রানে অপরাজিত আছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান বিজে ওয়াটলিং। ১২ রানে তার সঙ্গে আছেন অভিষিক্ত উইলিয়ামস সমারভিল। প্রথম টেস্টে ৪ রানের নাটকীয় জয় পেয়েছিল নিউজিল্যান্ড। দ্বিতীয় ম্যাচে দাপুটে জয়ে সমতায় ফেরে সরফরাজ আহমেদের পাকিস্তান। আবুধাবিতে চলমান এই টেস্টের ফলের ওপরই হবে সিরিজের ফয়সালা।

অতিগুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে ব্যাটিং নেন কিউই অধিনায়ক উইলিয়ামসন। দলীয় ২৪ রানে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। ৪ রান করে অভিষিক্ত পেসার শাহিন শাহ আফ্রিদি শিকারে পরিণত হন নিউজিল্যান্ড ওপেনার। এরপর ভালই খেলছিলেন রাভাল ও উইলিয়ামসন। এ জুটি দলকে ৭০ রান পর্যন্ত নিয়ে যান। কিন্তু চার ওভারের ব্যবধানে ইয়াসির তার ঘূর্ণিবলে অভিজ্ঞ রস টেইলর (০) ও হেনরি নিকোলসকে (১) পরিষ্কার বোল্ড করলে চাপে পড়ে কিউইরা। ৭ চারে ৮৯ রান করে উইলিয়ামসন ফিরলে ৫ উইকেটে ১৭৬Ñএ পরিণত হয় নিউজিল্যান্ড। ওয়াটলিংয়ের সঙ্গে যোগ দেন কলিন ডি গ্র্যান্ডহোম। ২০ রান করে গ্রান্ডহোম আউট হওয়ার পর টিম সাউদি ফেরেন মাত্র ২ রানে। দুটি উইকেটই তুলে নেন অপর পাকিস্তানী স্পিনার বিলাল আসিফ।

এরপরও নিউজিল্যান্ড যে ভদ্রস্থ স্কোরের স্বপ্ন দেখছে সেটি ওয়াটলিং ও সমারভিলের জন্য। অষ্টম উইকেট জুটিতে অবিচ্ছিন্ন ২০ রান যোগ করেছেন দুজনে। ওয়াটলিং কিন্তু খাঁটি টেস্ট ব্যাটসম্যান। অপরাজিত ৪২ রান করতে খেলেছেন ১৮০ বল, চার মেরেছেন মাত্র ১টি। টেলএন্ডে আইজাজ প্যাটেল ও ট্রেন্ট বোল্টদের কাছ থেকে একটু সমর্থন পেলে দলকে ভাল একটা জায়গায় নিয়ে যাওয়ার সামর্থ্য তার রয়েছে। ৫৬ টেস্টের ক্যারিয়ারে ৬ সেঞ্চুরি ও ১৫টি হাফ সেঞ্চুরিই সেটি প্রমাণ করে। তবে ইয়াসির-আসিফের ঘূর্ণি মোকাবেলা করে কিউইরা কতদূর যেতে পারে, সেটি আসলেই দেখার বিষয়। দুবাইয়ে আগের ম্যাচে ইয়াসির একাই প্রতিপক্ষকে গুড়িয়ে দিয়েছিলেন। রেকর্ড ১৪ উইকেট নিয়ে হয়েছিলেন ম্যান অব দ্য ম্যাচ।

স্কোর ॥ নিউজিল্যান্ড প্রথম ইনিংস ২২৯/৭ (৯০ ওভার; রাভাল ৪৫, লাথাম ৪, উইলিয়ামসন ৮৯, টেইলর ০, নিকোলস ১, ওয়াটলিং ৪২*, গ্র্যান্ডহোম ২০, সাউদি ২, সমারভিল ১২*; হাসান আলি ১/৪৬, আফ্রিদি ১/৪৩, ইয়াসির ৩/৬২, বিলাল আসিফ ২/৫৭) ** প্রথম দিন শেষে।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ         কুমিল্লায় মণ্ডপে কোরআন ॥ মামলা তদন্ত করবে সিআইডি         শাহজালালে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের স্বর্ণ বার জব্দ         সাম্প্রদায়িক হামলা ও নারীর প্রতি সহিংসতাকারীদের শাস্তি দাবি         পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সঠিকতা যাচাইয়ের অনুরোধ         নাইজেরিয়ায় অবৈধ তেল শোধনাগারে বিস্ফোরণ ॥ শিশুসহ নিহত ২৫         রাজধানীর বংশালে নারীর রহস্যজনক মৃত্যু         ৮২ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন         মেজর সিনহা হত্যা ঘটনায় সাক্ষী গ্রহণ শুরু         রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         ২২ দিন পর আবারও শুরু হচ্ছে ইলিশ ধরা         তিনদিনের মধ্যে দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাত বাড়তে পারে         প্রথম ঘণ্টার পতনে ডিএসই সূচক ৭ হাজারের নিচে         মিরপুরে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু         ভারতকে ১০ উইকেটে হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান         রাজধানীতে ইয়াবাসহ আটক ৫৯, মামলা ৫১