শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুষ্টিয়ায় হত্যার দায়ে একই পরিবারের তিনজনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ২৯ নবেম্বর ॥ যুবক খায়রুল হত্যার দায়ে একই পরিবারের তিনজনের যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এই রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা হলো- ভেড়ামারা উপজেলার সাতবাড়িয়া হিসনাপাড়া গ্রামের আব্দুল মান্নান (৫২), তার স্ত্রী মেরিনা খাতুন (৪০) এবং তার মা মর্জিনা খাতুন (৭০)। মামলার অপর আসামি ছোট হযরত ওরফে হযরত আলীকে বেকসুর খালাস দেয়া হয়।

আদালত সূত্র জানায়, ২০১৩ সালের ২৪ আগস্ট দুপুরে ভেড়ামারা উপজেলার সাতবাড়িয়া হিসনাপাড়া গ্রামে আসামিরা যোগসাজশে ট্রলি চালক শাহিনকে ঘরে আটকে রেখে মারধর করতে থাকে। খবর পেয়ে তার পারিবারে সদস্যরা সেখানে ছুটে গেলে আসামিরা তাদের ওপর চড়াও হয় এবং লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এ ঘটনায় শাহিনের ছোট ভাই খায়রুল গুরুতর জখমসহ আঘাতপ্রাপ্ত হয়। হাসপাতালে নেয়ার পথে খায়রুলের মৃত্যু হয়।

ফরিদপুরে যুবকের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা ফরিদপুর থেকে জানান, সৎ মাকে হত্যার দায়ে রাহিন শেখ নামে এক যুবকের সশ্রম যাবজ্জীবন কারাদ- এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে আরও ৩ মাস বিনাশ্রম করাদ- ভোগ করতে হবে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের হাকিম হেলাল উদ্দিন এ রায় ঘোষণা করেন। রাহিন ফরিদপুর সদরের আলীয়াবাদ ইউনিয়নের বিলমাহমুদপুর আব্দুর রহমান মোল্লার ডাঙ্গি গ্রামের আকবর শেখের ছেলে। উল্লেখ্য, ২০১৬ সালের ৯ জুলাই সৎ মা বিউটি বেগমকে (৪০) কুপিয়ে হত্যা করে রাহিন। ওইদিনই রাহিনের বাবা আকবর শেখ বাদী হয়ে রাহিন ও তার ভাই এবং রাহিনের মাকে আসামি করে ফরিদপুর কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন।

সাতক্ষীরায় স্বামীর মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার সাতক্ষীরা থেকে জানান, স্ত্রী হত্যার দায়ে স্বামী জালাল সানাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ- কার্যকর করার আদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাদিকুল ইসলাম তালুকদার এ রায় প্রদান করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জালাল সানা কালিগঞ্জ উপজেলার রঘুনাথপুর গ্রামের আব্দুর রাজ্জাক সানার ছেলে।

মামলার বিবরণে জানা যায়, আসামি জালাল সানা তার স্ত্রী নাসিমা খাতুনকে পারিবারিক কলহের জের ধরে চলতি বছরের ১৩ মার্চ গভীর রাতে দা দিয়ে কুপিয়ে ও জবাই করে হত্যা করে। এ ঘটনায় নিহতের বাবা আনোয়ার আলী মোড়ল বাদী হয়ে কালিগঞ্জ থানায় আসামি জালাল সানার নামে একটি হত্যা মামলা দায়ের করেন।

শীর্ষ সংবাদ:
আশ্বিনেও এত গরম থাকার কারণ         গির্জায় ব্রিটিশ এমপিকে ছুরি মেরে হত্যা ‘সন্ত্রাসী ঘটনা’॥ যুক্তরাজ্য পুলিশ         রাজধানীতে ইয়াবাসহ আটক ২৬         আইসের সবচেয়ে বড় চালান জব্দ, মূলহোতা গ্রেফতার         ইবির হলে থাকতে পারবে না ভর্তিচ্ছুরা         মাগুরার জগদলে ইউপি নির্বাচনী সহিংসতায় ৪জন নিহতের ঘটনায় গ্রেফতার ৪         শরীয়তপুরে গোসাইরহাটের অবহেলিত চরাঞ্চলে ২৪ উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন         অস্ট্রেলিয়ার সমেলবোর্ন থেকে ৪০০ কেজি হেরোইন জব্দ         খাদ্য উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ ॥ প্রধানমন্ত্রী         এমবাপের নৈপুণ্যে অঁজিকে হারিয়েছে পিএসজি         কান্দাহারে শিয়া মসজিদে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭         গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৫৩ জনের         উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ