বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আবু বকর হত্যার ঘটনার তদন্ত হচ্ছে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির এক মনোনয়ন প্রত্যাশীকে অপহরণের পর হত্যার ঘটনার সঙ্গে নির্বাচনের কোন সংশ্লিষ্টতা নেই। তবে বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনী গুরুত্বের সঙ্গে দেখছে। শনিবার দুপুরে রাজধানীর খামারবাড়িতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ঢাকায় মনোনয়ন ফরম কিনতে আসা যশোরের বিএনপি নেতা আবু বকর হত্যার ঘটনার তদন্ত করা হচ্ছে। আশা করছি খুব শীঘ্রই এই ঘটনার রহস্য উদ্ঘাটন হবে। কারণ আমাদের আইনশৃঙ্খলা বাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে বিভিন্ন কাজ করছে। আর এই হত্যার সঙ্গে আসন্ন নির্বাচনের কোন সংশ্লিষ্টতা নেই। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোরের একটি আসন থেকে মনোনয়ন প্রত্যাশী ছিলেন স্থানীয় বিএনপির সহসভাপতি আবু বকর আবু। গত ১৯ নম্বেবর পুলিশ তার লাশ দক্ষিণ কেরানীগঞ্জের তেলঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীতে ভাসমান দেখে। প্রথমে তাকে অজ্ঞাতনামা হিসেবে তার মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকার মিটফোর্ড মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। পরে রাতে মর্গে লাশ দেখে বিএনপি নেতা আবু বকর আবুর লাশ বলে শনাক্ত করেন তার স্বজনরা। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, রাজধানীর দক্ষিণখানের আশকোনা থেকে কোরিয়া প্রবাসী পিএইচডি গবেষক এনামুল হক মনি নিখোঁজের বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। তিনি বলেন, কেউ যদি মনে করে এসব ঘটনা নির্বাচনকে ঘিরে হচ্ছে তাহলে তাদের উদ্দেশে বলছি, এসব ঘটনার সঙ্গে নির্বাচনের কোন সংশ্লিষ্টতা নেই। সব ধরনের পরিস্থিতি মোকাবেলায় আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু