সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেস্টে সাকিবের ২০০ উইকেট ॥ স্পিনে কাঁপছে ওয়েস্ট ইন্ডিজ

টেস্টে সাকিবের ২০০ উইকেট ॥ স্পিনে কাঁপছে ওয়েস্ট ইন্ডিজ

অনলাইন ডেস্ক ॥ বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্টের তৃতীয় দিনের খেলা শুরু হয় সকাল সাড়ে নয়টায়। গতকালের ৫৫ রানে খেলতে নেমে বাংলাদেশ লাঞ্চের আগেই ১২৫ রানে অলআউট হয়ে যায়। ফলে ওয়েস্ট ইন্ডেজের সামনে জয়ের লক্ষ দাঁড়ায় ২০৪ রান। লাঞ্চের আগে ওয়েস্ট ইন্ডিজ ৫ . ৫ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে করে ১১ রান। ওয়েস্ট ইন্ডিজের এখন প্রয়োজন ১৯৩ রান। আর বাংলাদেশের ৬ উইকেট।

পাওয়েলের উইকেটে সাকিব দুইশত শিকার।

২০৪ রানের জয়ের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে মহাবিপদে পড়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ঘূর্ণি উইকেটে ভয়ংকর হয়ে উঠেছেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। পরপর দুই ওভারে তুলে নিয়েছেন দুই উইকেটে। ইনিংষের তৃতীয় ওভারে কায়রন পাওয়েলকে (০) মুশফিকের গ্লাভসবন্দি করেন তিনি। এক ওভার পরেই শাই হোপকে (৩) প্যাভিলিয়নে পাঠান।

তাইজুলের দ্বিতীয় শিকার চেইস

আবার আর্ম বল, আবার উইকেট। এবার তাইজুল ইসলামের শিকার রোস্টন চেইস।

অ্যাঙ্গেলে একটু ভেতরে ঢোকা বল ব্যাটে খেলতে পারেননি এই মিডল অর্ডার ব্যাটসম্যান। নন স্ট্রাইকার সুনিল আমব্রিসের সঙ্গে কথা বলে নেন রিভিউ। বল ট্র্যাকিংয়ে দেখা যায় বল লাগতো লেগ স্টাম্পে।৪ বল খেলে রানের খাতা খুলতে পারেননি চেইস। ১১ রানে চতুর্থ উইকেট হারাল ওয়েস্ট ইন্ডিজ। চেইসের বিদায় দিয়ে শেষ হয় প্রথম সেশন।

এসেই তাইজুলের আঘাত

বোলিংয়ে পরিবর্তন এনেই সাফল্য পেল বাংলাদেশ। নাঈম হাসানের জায়গায় বোলিংয়ে এসে প্রথম বলেই ক্রেইগ ব্র্যাথওয়েটকে বিদায় করেন তাইজুল ইসলাম।

স্টাম্প সোজা স্কিড করা আর্ম বল ব্যাটে খেলতে পারেননি ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক। আম্পায়ার আউট দেওয়ার পর রিভিউ না নিয়ে ফিরে যান ডানহাতি এই ব্যাটসম্যান।

হোপকেও ফেরালেন সাকিব

প্রথম ইনিংসে শেই হোপকে দ্রুত ফেরানো সাকিব আল হাসান এবারও টপ অর্ডার ব্যাটসম্যানকে বেশিক্ষণ টিকতে দিলেন না।

অফ স্টাম্পের বাইরের বল পা বাড়িয়ে ডিফেন্স করতে চেয়েছিলেন হোপ। যতটা ভেবেছিলেন ততটা টার্ন না করা বল ব্যাটসম্যানের গ্লাভস ছুঁয়ে জমা পড়ে মুশফিকুর রহিমের গ্লাভসে।

পাওয়েলের উইকেটে সাকিবের দুইশ

কাইরন পাওয়েলকে ফিরিয়ে প্রথম আঘাত হানলেন সাকিব আল হাসান। বাংলাদেশের প্রথম বোলার হিসেবে টেস্টে দুইশ উইকেট নিলেন বাঁহাতি এই স্পিনার।

তৃতীয় ওভারে স্ট্রাইক পেয়ে প্রথম বল বেরিয়ে এসে খেলতে চেয়েছিলেন পাওয়েল। স্পিন না করে সোজা যাওয়া বলে ব্যাট ছোঁয়াতে পারেননি এই ওপেনার। স্টাম্পিংয়ের সহজ সুযোগ কাজে লাগান মুশফিকুর রহিম।

শীর্ষ সংবাদ:
সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০         পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‌্যাব মহাপরিচালক         শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের ফসল’         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর