সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাসদ চায় দেশ মুক্তিযুদ্ধের পথে থাকুক ॥ ইনু

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘জাসদ বাংলাদেশে আর রাজাকার-সমর্থিত সরকার চায় না, সামরিক সরকার চায় না, অস্বাভাবিক সরকার চায় না এবং সে কারণেই জাসদ বিএনপি-জামায়াতের দেশবিরোধী রাজনীতির বিরুদ্ধে সোচ্চার।

বুধবার জাসদের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত জনসভায় তিনি বলেন, ‘জাসদ চায় মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি দেশ পরিচালনা করুক। দেশ মুক্তিযুদ্ধের পথে চলুক। দেশে যে উন্নয়ন চলছে, সেই উন্নয়নের ধারা অব্যাহত থাকুক। উন্নয়নের সুফল সাধারণ মানুষের ঘরে ঘরে পৌঁছে যাক। দুর্নীতি ও বৈষম্যের অবসান ঘটুক। জাসদের পথ সুশাসন ও সমাজতন্ত্রের পথ।

তথ্য মন্ত্রী বলেন, জাসদ কখনই দলের, দলের নেতাদের ব্যক্তিগত লাভ-ক্ষতির হিসাব না করে জাতীয় স্বার্থ, দেশের স্বার্থ ও জনগণের স্বার্থকে প্রাধান্য দিয়ে রাজনীতির নীতিকৌশল সাজিয়েছে। রাজনীতির মাঠে ভূমিকা রেখেছে। জাসদ কখনই নিজের দলের রাজনীতি ও বক্তব্য আড়াল করেনি।

জাসদ জাতীয় প্রয়োজনে ঐক্যের রাজনৈতিক কৌশল প্রয়োগ করলেও ঐক্যের মধ্যেই জাসদের নিজস্ব বক্তব্য-পরিচয়-রাজনীতি তুলে ধরেছে উল্লেখ করে ইনু বলেন, জাসদ কখনোই গণতন্ত্র, শ্রমজীবী-কর্মজীবী-পেশাজীবী জনগণের স্বার্থের প্রশ্নে আপস করেনি। জাসদ আজ সরকারে, সংসদে আছে, কিন্তু রাজপথ ছাড়েনি। জাসদ সরকার-সংসদ-রাজপথে সমাজ পরিবর্তন-শ্রমজীবী-কর্মজীবী-পেশাজীবীদের অধিকারের প্রশ্নে সোচ্চার।

জাসদ দেশের বর্তমান পরিস্থিতিতে সাংবিধানিক গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য নির্বাচন বানচালের সব ষড়যন্ত্র-চক্রান্ত মোকাবিলা করছে একথা উল্লেখ করে ইনু বলেন, আমরা অসাংবিধানিক অস্বাভাবিক সরকার চাই না। জাসদ যথাসময়ে নির্বাচন অনুষ্ঠান চায়।

সাধারণ মানুষ, শ্রমজীবী-কর্মজীবী-পেশাজীবী-নারীদের কণ্ঠস্বর জোরদার করে জাতীয় রাজনীতিতে ভারসাম্য আনতে চাইলে জাসদের কোন বিকল্প নেই উল্লেখ করে দেশের সব শুভ বুদ্ধিসম্পন্ন, বিবেকবান, সৎ, সংগ্রামী মানুষকে জাসদের পতাকাতলে সমবেত হওয়ার আহ্বান জানান হাসানুল হক ইনু।

জাসদের সর্বস্তরের নেতাকর্মীদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ইনু বলেন, দলের কতিপয় প্রতিষ্ঠাতা নেতাদের দলত্যাগ, ভিন্ন দলে যোগদান, ভিন্ন দল গঠনের পরও জাসদের পতাকা সমুন্নত রেখে তারা প্রমাণ করেছেন, জাসদ নেতাদের দল নয়, জাসদ কর্মীদের দল।

জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি রবিউল আলম, মীর হোসাইন আখতার, নূরুল আখতারসহ কেন্দ্রীয় নেতারা সভায় বক্তব্য দেন। সভাশেষে হাসানুল হক ইনুর নেতৃত্বে সারা দেশ থেকে আসা নেতাকর্মীর স্লোগানমুখর মশাল মিছিল শহীদ মিনার থেকে দোয়েল চত্বর হয়ে তোপখানা রোড ও সংলগ্ন এলাকা প্রদক্ষিণ করে।

শীর্ষ সংবাদ:
তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         সু চির ৪ বছরের সাজা         তথ্য প্রতিমন্ত্রী মুরাদের পদত্যাগ দাবি ফখরুলের         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত         নাটোরে ট্রেন-ট্রাক সংঘর্ষ ॥ ৫ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         বরিশাল বিআরটিসি বাস ডিপো ॥ সচলের চেয়ে অচলের সংখ্যা বেশী         স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস আজ