সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সংলাপে ভাল ফল আশা করছেন বার্নিকাট

  • রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত

বিডিনিউজ ॥ একাদশ নির্বাচন সামনে রেখে বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে শুরু হতে যাওয়া সংলাপ ‘ভাল ফল’ নিয়ে আসবে বলে আশা করেছেন যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট।

বুধবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাতে গিয়ে এই আশাবাদ প্রকাশ করেন তিনি।

রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন বলেন, ‘রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় বিদায়ী মার্কিন রাষ্ট্রদূত বলেন, যে কোন ইস্যুতে সংলাপ উত্তম।’

তিনি আশা প্রকাশ করেন, বর্তমানে বাংলাদেশে রাজনৈতিক দলগুলোর সঙ্গে যে আলোচনা শুরু হয়েছে তা ভাল ফল নিয়ে আসবে।

আগামী একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছে কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট ও এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর যুক্তফ্রন্ট। মার্শা বার্নিকাট সাক্ষাত করতে আসলে রাষ্ট্রপতি সাফল্যের সঙ্গে কর্মকাল শেষ করার জন্য তাকে অভিনন্দন জানান।

রাষ্ট্রপতি বলেন, তার দায়িত্ব পালনের সময় বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের দ্বিপক্ষীয় সম্পর্ক আরও সুদৃঢ় হয়েছে এবং বাণিজ্য-বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে সম্প্রসারিত হয়েছে।

এছাড়া রাষ্ট্রপতি রোহিঙ্গাদের সহায়তায় যুক্তরাষ্ট্রের পদক্ষেপ এবং তাদের প্রত্যাবর্তনে অব্যাহত সহযোগিতার প্রশংসা করেন।

আবদুল হামিদ আশা করেন ভবিষ্যতেও এই প্রচেষ্টা অব্যাহত থাকবে। বার্নিকাট রোহিঙ্গা সঙ্কট সমাধানে বাংলাদেশের ভূমিকার প্রশংসা করেন এবং রোহিঙ্গাদের সহায়তায় তার দেশের সহায়তা অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেন।

এছাড়া রোহিঙ্গারা যাতে নিজ দেশে নিরাপদে ফেরত যেতে পারে সে বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রয়াস অব্যাহত থাকবে বলেও উল্লেখ করেন বিদায়ী মার্কিন দূত।

শীর্ষ সংবাদ:
তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         সু চির ৪ বছরের সাজা         তথ্য প্রতিমন্ত্রী মুরাদের পদত্যাগ দাবি ফখরুলের         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত         নাটোরে ট্রেন-ট্রাক সংঘর্ষ ॥ ৫ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         বরিশাল বিআরটিসি বাস ডিপো ॥ সচলের চেয়ে অচলের সংখ্যা বেশী         স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস আজ