মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফিফা র্যাঙ্কিংয়ের শীর্ষে বেলজিয়াম

ফিফা র্যাঙ্কিংয়ের শীর্ষে বেলজিয়াম

অনলাইন ডেস্ক ॥ গত মাসে ফ্রান্সের সঙ্গে যৌথভাবে ফিফা র্যাঙ্কিংয়ের শীর্ষে ছিল বেলজিয়াম। নতুন র্যাঙ্কিংয়ে বিশ্ব চ্যাম্পিয়নদের পেছনে ফেলে এককভাবে শীর্ষে রইল দলটি।

গত মাসে ফিফা র্যাঙ্কিংয়ের ২৫ বছরের ইতিহাসে প্রথমবারের মতো যৌথভাবে শীর্ষে ছিল দুই দেশ। এ মাসে উয়েফা নেশন্স লিগে সুইজারল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে এবং প্রতিবেশী নেদারল্যান্ডসের সঙ্গে ১-১ ড্র করে ফরাসিদের পেছনে ফেলে রবের্তো মার্তিনেসের দল।

বৃহস্পতিবার প্রকাশিত সর্বশেষ তালিকায় ১ হাজার ৭৩৩ পয়েন্ট নিয়ে এক নম্বরে রয়েছে বেলজিয়াম। এক পয়েন্ট পিছিয়ে থেকে দুইয়ে আছে ফ্রান্স।

চলতি মাসে ফ্রান্সও আন্তর্জাতিক ফুটবলে একটি জয় পেয়েছে এবং এক ম্যাচে ড্র করেছে। জার্মানিকে ২-১ গোলে হারানোর পাশাপাশি আইসল্যান্ডের সঙ্গে ২-২ ড্র করে বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে প্রতিপক্ষের অবস্থান ফিফা র্যাঙ্কিংয়ের অপেক্ষাকৃত নিচের দিকে থাকায় পিছিয়ে পড়ে দিদিয়ের দেশমের দল।

ব্রাজিল তিন নম্বর ও ক্রোয়েশিয়া চার নম্বর অবস্থান ধরে রেখেছে। স্পেনকে তাদের মাঠে ৩-২ গোলে হারিয়ে সেরা পাঁচে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড।

অবনতি হয়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির। দুই ধাপ পিছিয়ে ১৪ নম্বরে আছে ইওয়াখিম লুভের দল।

শীর্ষ সংবাদ:
শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         চট্টগ্রাম বন্দর দিয়ে বিকল্প দেশের পেঁয়াজ আমদানি শুরু         সমন্বিত উন্নয়নের জন্য জনবান্ধব পুলিশিংয়ের কোনো বিকল্প নেই : পুলিশ মহাপরিদর্শক         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি