সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাকিবের আঙ্গুলে অস্ত্রোপচার

সাকিবের আঙ্গুলে অস্ত্রোপচার

স্পোর্টস রিপোর্টার ॥ আঙ্গুলের ইনজুরি নিয়েও খেলছিলেন এশিয়া কাপ। যদিও ওয়েস্ট ইন্ডিজ সফর শেষেই অস্ত্রোপচার করাতে হবে এমন কথা জানিয়েছিলেন চিকিৎসকরা। তবু ইঞ্জেকশন নিয়ে খেলতে থাকা সাকিব আল হাসান আফগানিস্তানের বিপক্ষে সুপারফোরের ম্যাচ খেলার পর আর খেলতে পারেননি। ভয়ানকভাবে আঙ্গুল ফুলে যাওয়াতে বুধবার দেশে ফিরে আসেন তিনি। দু’একদিন পরই তার অস্ত্রোপচার করানোর কথা থাকলেও অবস্থা খারাপের দিকে যেতে থাকায় বৃহস্পতিবারই হাসপাতালে ভর্তি হতে হয়। সেখানে ছোটখাটো অস্ত্রোপচারও করিয়েছেন। পরবর্তী ৭২ ঘণ্টা পর উন্নত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র বা অস্ট্রেলিয়ায় যাবেন সাকিব। পুরো বিষয়টি সাকিব নিজেই তার ফেসবুকে পোস্ট দিয়ে ভক্তদের জানিয়েছেন।

পাকিস্তানের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে পারেননি সাকিব। হঠাৎ আঙ্গুল ফুলে যাওয়ায় তিনি অঘোষিত এই সেমিফাইনাল ম্যাচের দিন দেশে ফিরে আসেন। বিষয়টি নিয়ে অনেকেই সে সময় সমালোচনা করেছিলেন সাকিবের। তবে পুরো বিষয়টা না জেনেই তারা করেছিলেন এবং তার ইনজুরি পরিস্থিতি কতটা নাজুক সেটা বোঝা গেল বৃহস্পতিবারই। দেশে ফিরেই হাসপাতালে ভর্তি হতে হলো তাকে, অস্ত্রোপচারও করিয়েছেন বাঁ হাতের আঙ্গুলে। শুক্রবার দুপুরে নিজের অফিসিয়াল ফেসবুক একাউন্টে হাসপাতালে ভর্তির পর অস্ত্রোপচারের কথা জানান সাকিব। হাসপাতালের বিছানায় আঙ্গুলে ব্যান্ডেজ বাধা ছবি প্রকাশ করেছেন, যাতে তিনি লিখেছেন, ‘হাতের ব্যথায় যখন দল ছেড়ে দেশে ফিরছি তখনও বুঝতে পারিনি এত খারাপ পরিস্থিতির সম্মুখীন হতে হবে। দেশে আসার পর প্রচ- ব্যথা অনুভব ও হাত অস্বাভাবিক রকম ফুলে যাওয়ায় দ্রুত হাসপাতালে ভর্তি হয়ে একটি সার্জারি করাতে হয়েছে। আঙ্গুলের ভেতর ইনফেকশনের ফলে ৬০-৭০ সে.মি. পুঁজ বের করতে হয়েছে।’

গত জানুয়ারিতে বাংলাদেশে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে ফিল্ডিং করার সময় বাঁ হাতের আঙ্গুলে আঘাত পান সাকিব। এরপর প্রায় দেড় মাস খেলতে পারেননি। তবে আবার ফিরে এসেছিলেন পুরোপুরি সেরে ওঠার আগেই মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে। গত জুনে বাংলাদেশ দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরেও যান। আঙ্গুলের ব্যথা নিয়েও ইনেঞ্জকশন গ্রহণ করে খেলে গেছেন সবগুলো ম্যাচ। তবে সফর শেষেই তার আঙ্গুলে অস্ত্রোপচার করানোর কথা ছিল। কিন্তু এশিয়া কাপের মতো গুরুত্বপূর্ণ আসরে তাকে খেলানোর জন্য ঝুঁকিটা নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অথচ সাকিব নিজেই বলেছিলেন তিনি ২০/৩০ ভাগ ফিট। এমন ইনজুরি নিয়েও এশিয়া কাপে খেলেছেন, ব্যাট হাতে সুবিধা করতে না পারলেও বল হাতে দলকে দারুণ সাপোর্ট দিয়েছেন। এখন সেই সাকিবের হাতের অবস্থা অনেকটাই খারাপ। সেজন্য সাকিব তার ভক্তদের কাছে দোয়া চেয়ে লিখেছেন, ‘আপনাদের দোয়াই খুব অল্পের জন্য বড় ধরনের বিপদ থেকে এই যাত্রায় রক্ষা পেয়েছি। তবে দ্রুতই আরও একটি সার্জারি করাতে হবে। আপনাদের সকলের দোয়া প্রার্থনা করছি।

আপনাদের দোয়া ও ভালবাসায় দ্রুত সুস্থ হয়ে যেন বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করতে পারি।’ আগামী মাসে জিম্বাবুইয়ের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে ও টেস্ট সিরিজ। এরপর ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে লড়াই। জানা গেছে- সাকিবের আমেরিকায় অস্ত্রোপচার করানোর ইচ্ছা, তবে বিসিবি চাইছে অস্ট্রেলিয়ার মেলবোর্নে অস্ত্রোপচার করাতে। আঙ্গুলের চোটে অনেকদিন ধরেই ভুগছেন সাকিব। এশিয়া কাপের আগে অস্ত্রোপচার করানোর কথাও ছিল। দল ফাইনালে উঠলেও তিনি হাসপাতালের বেডে শুয়েই খেলার দর্শক হয়েছেন।

শীর্ষ সংবাদ:
রাজশাহীতে ৬০ শতাংশ ছাড়িয়েছে করোনা সংক্রমণ, তিনজনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ ভারতে টানা পাঁচ দিন ধরে দৈনিক শনাক্ত ৩ লাখের বেশি         চরবিজয়ে চলছে ইলিশসহ সামুদ্রিক বিভিন্ন প্রজাতির মাছের রেণু পোনা নিধনের তান্ডব         নববধূর লাশ উদ্ধার ॥ স্বামী গ্রেফতার         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি         গৈৗরিপুর-কচুয়া-হাজীগঞ্জ সড়কের বেহাল দশা ॥সীমাহীন দুর্ভোগ         চাটমোহরে ছিনতাইকারীর কবলে পড়ে বৃদ্ধার মৃত্যু         ফের জেঁকে বসবে শীত         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         বায়ুদূষণে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি         তাইওয়ানের আকাশসীমায় চীনের ৩৯ যুদ্ধবিমান         আবারও ড. ইউনূসের ব্যাংক হিসাব তলব         ঊনসত্তরের গণঅভ্যুত্থান আজও অনুপ্রাণিত করে         চাঁপাইনবাবগঞ্জে ট্রেন-ভটভটি সংঘর্ষ ॥ নিহত ৩         রামপুরায় পাওয়ার হাউসে আগুন