মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আজিজ মোহাম্মদ ভাইকে গ্রেফতারি পরোয়ানা

  • শেয়‍ার কেলেঙ্কারি মামলা

বিডিনিউজ ॥ শেয়ার কেলেঙ্কারির এক মামলায় আলোচিত ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইকে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। পুঁজিবাজার বিষয়ক বিশেষ ট্রাইব্যুনাল ১৯৯৬ সালের শেয়ার কেলেঙ্কারির ঘটনায় অলিম্পিক ইন্ডাস্ট্রিজের বিরুদ্ধে মামলায় বুধবার অভিযোগ গঠন করে কোম্পানির কর্ণধার আজিজ মোহাম্মদ ভাইকে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেয়।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজের মালিক আজিজ মোহাম্মদ ভাই চলচ্চিত্র প্রযোজক হিসেবেই বেশি পরিচিত। চিত্রনায়ক সালমান শাহ হত্যা মামলার আসামি আজিজ অনেক দিন ধরেই বিদেশে অবস্থান করছেন।

১৯৯৬ সালের কৃত্রিমভাবে শেয়ারের দাম বাড়িয়ে বিনিয়োগকারীদের কাছ থেকে শত শত কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ নিয়ে ব্যাপক শোরগোলের পর ১৫ প্রতিষ্ঠান ও ৩৬ জনের বিরুদ্ধে মামলা করে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

এর একটি মামলা অলিম্পিক ইন্ডাস্ট্রিজের মালিক মোহাম্মদ ভাই ও তার ছেলে আজিজ মোহাম্মদ ভাইয়ের বিরুদ্ধে। ১৯৯৯ সালে করা মামলাটি ২০১৫ সালে পুঁজিবাজার বিষয়ক ট্রাইব্যুনালে স্থানান্তরিত হয়।

উচ্চ আদালতের স্থগিতাদেশে দীর্ঘদিন মামলাটির বিচার আটকে ছিল। গত বছরের ৩০ নবেম্বর হাইকোর্ট স্থগিতাদেশ তুলে নেয়ার পর গত জুলাই থেকে ট্রাইব্যুনালে পুনরায় শুরু হয় বিচার প্রক্রিয়া।

মোহাম্মদ ভাই মারা যাওয়াতে আজিজ মোহাম্মদ ভাই এখন মামলার একমাত্র আসামি। তবে বুধবার অভিযোগ গঠনের সময় অনুপস্থিত ছিলেন তিনি। তার আইনজীবী বোরহান উদ্দিন ও মোশাররফ হোসেন কাজল সময়ের আবেদন করেছিলেন।

তবে ট্রাইব্যুনালের বিচারক মোঃ আকবর আলী শেখ তা নাকচ করে অভিযোগ গঠন এবং পরোয়ানা জারির আদেশ দেন বলে বিএসইসির আইনজীবী মাসুদ রানা খান জানিয়েছেন। আগামী ১৮ সেপ্টেম্বর মামলার সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করেছে আদালত। সেদিন মামলার বাদী এবং বিএসইসির সাবেক নির্বাহী পরিচালক এম এ রশীদ খান সাক্ষ্য দেবেন।

শীর্ষ সংবাদ:
সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         চট্টগ্রাম বন্দর দিয়ে বিকল্প দেশের পেঁয়াজ আমদানি শুরু         সমন্বিত উন্নয়নের জন্য জনবান্ধব পুলিশিংয়ের কোনো বিকল্প নেই : পুলিশ মহাপরিদর্শক         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক