রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ন্যুক্যাম্পে পিকে-সুয়ারেজদের সঙ্গে নেইমারের আড্ডা

ন্যুক্যাম্পে পিকে-সুয়ারেজদের সঙ্গে নেইমারের আড্ডা

স্পোর্টস রিপোর্টার ॥ বার্সিলোনার সঙ্গে আত্মার সম্পর্কই গড়ে উঠেছিল নেইমারের। চার বছর ন্যুক্যাম্পে থেকে অন্যতম সেরা তারকা হয়েছিলেন। কিন্তু ২০১৭ সালে স্পেন ছেড়ে ব্রাজিলিয়ান তারকা পাড়ি জমিয়েছেন ফ্রান্সের প্যারিসে। নতুন ক্লাব পিএসজিতে যাওয়ার পর আবারও দল ছাড়ার গুঞ্জন আছে। এরই মধ্যে সাবেক ক্লাব বার্সিলোনায় গেছেন নেইমার।

নিয়মিত সিডিউলের অংশ হিসেবে সোমবার অনুশীলন করে বার্সিলোনা দল। আচমকাই সেখানে উপস্থিত একজন ‘বিশেষ অতিথি’। ডিপোর্টিভোর ট্রেনিং কমপ্লেক্সে উপস্থিত সেই ‘বিশেষ অতিথি’ আর কেউ নন, ক্লাবেরই সাবেক তারকা নেইমার। গত মৌসুমের শুরুতে ট্রান্সফার ফি’র রেকর্ড গড়ে বার্সিলোনা থেকে পিএসজিতে নাম লেখান নেইমার। তবে ক্লাব পরিবর্তনের ফলে পুরনো ঘর বা সতীর্থদের প্রতি ভালবাসা কমেনি বিন্দুমাত্র। তাই তো সময় পেলেই সাবেক সতীর্থদের সঙ্গে সাক্ষাত করেন ব্রাজিল তারকা। সতীর্থরাও তাকে আন্তরিক অভ্যর্থনা জানান। লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, জেরার্ড পিকে কিংবা ইভান রাকিটিচÑ রসবার সঙ্গেই নিবিড় বন্ধুত্ব নেইমারের। যে কারণে সপ্তাহের শুরুতে এ্যাঞ্জার্সের বিপক্ষে ম্যাচ জয়ের পরই হাতে থাকা অখ- অবসর কাটাতে নেইমার ছুটে এসেছেন স্পেনে। তবে রথ দেখা কলা বেচার মতোই একটার সঙ্গে আরেকটা কাজ সেরেছেন নেইমার। বার্সায় সোমবার রাতেই বসেছিল পোকার টুর্নামেন্টের আসর। যেখানে অংশ নিয়েছিলেন খোদ বার্সা ডিফেন্ডার জেরার্ড পিকেও। নেইমারও তাতে অংশ নেন। যদিও পোকার টুর্নামেন্টটা কেবলই উপলক্ষ। নেইমারের আসল উদ্দেশ্যে ছিল বন্ধুদের সঙ্গে সাক্ষাত করা। বার্সার ট্রেনিং ক্যাম্পে গিয়ে সুয়ারেজ, পিকে, রাকিটিচদের সঙ্গে ছবি তোলেন এবং সেগুলো শেয়ার করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ নিয়ে নেইমার সংবাদ মাধ্যমকে বলেন, আমি বার্সিলোনার ট্রেনিং ক্যাম্পে গিয়েছিলাম। সেখানে আমি সবার সঙ্গেই সাক্ষাত করেছি এবং কথা বলেছি। তাদের সঙ্গে দারুণ একটি সময় কাটিয়েছি। তাদের আমি সবসময়ই খুব মিস করি। বার্সায় এসে সঙ্গত কারণেই রিয়াল মাদ্রিদ নিয়েও কথা বলতে হয়েছে নেইমারকে। দলবদলের বাজার শেষ হতে এখনও দু’দিন বাকি। শেষ মুহূর্তে কে কোন দলে যাবে কোন ক্লাব কাকে কিনে নেবেÑ সেই চমকের অপেক্ষায় পুরো ফুটবল বিশ্ব। তবে গুঞ্জন শোনা যাচ্ছিল শেষ মুহূর্তে বড় চমকের জন্ম দিতে পারে রিয়াল পিএসজি থেকে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে কিনে নিয়ে। গত কয়েকদিন ধরেই বাতাসে গুঞ্জন ভেসে বেড়াচ্ছে। রিয়ালে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর উপযুক্ত বদলি হতে পারেন শুধু নেইমার। তাকে কেনার জন্য রিলিজ ক্লজ ৩০০ মিলিয়ন ইউরো দিতেও রাজি রিয়াল। কিন্তু বিষয়টা কোথায় যেন ঝুলে রয়েছে। রিয়াল মাদ্রিদও পারছে না ভালভাবে নিজেদের এগিয়ে নিতে। কারণ অদৃশ্য বাধাটা তাদের এগোতে দিচ্ছিল না নেইমারের দিকে ঝাঁপিয়ে পড়তে। শেষ পর্যন্ত বোঝা গেল সেই অদৃশ্য বাধাটা নেইমার নিজে। তিনি নিজেই চাচ্ছেন না এখনই রিয়াল মাদ্রিদে পাড়ি জমাতে। আগের বেশ কয়েকবারের মতো শেষ মুহূর্তে এসে আবারও নেইমার জানিয়ে দিলেন, পিএসজি ছেড়ে আর কোথাও যাবেন না তিনি। বার্সায় এসে এ প্রসঙ্গে নেইমার বলেন, পিএসজির সঙ্গে আমার একটা চুক্তি আছে। তাই আমি প্যারিসেই থাকছি। কোথাও যাচ্ছি না।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘