শনিবার ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রাম্পের সমালোচনায় মার্কিন অ্যাটর্নি জেনারেল

ট্রাম্পের সমালোচনায় মার্কিন অ্যাটর্নি জেনারেল

অনলাইন ডেস্ক ॥ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করেছেন তারই নিয়োগ দেওয়া অ্যাটর্নি জেনারেল। জেফ সেশন্স বলেছেন, রাজনৈতিক চাপের কাছে তিনি মাথা নত করবেন না।

সম্প্রতি ফক্স নিউজকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প অ্যাটর্নি জেনারেলের সমালোচনা করেনে। তার দাবি, তার নির্বাচনী শিবিরের সঙ্গে রুশ সংশ্লিষ্টতার অভিযোগে যে তদন্ত চলছে তাতে তাকে ও তার সমর্থকদের সঙ্গে কোনো ধরণের প্রমাণ ছাড়াই অন্যায্য আচরণ করা হচ্ছে। বিচার বিভাগ দুর্নীতিগ্রস্থ উল্লেখ করে ট্রাম্প জানান, ওই বিভাগের ওপর তার অ্যাটর্নি জেনারেলের কোনো নিয়ন্ত্রণ নেই।

ট্রাম্প বলেছেন, ‘আমি একজন অ্যাটর্নি জেনারেলকে নিয়োগ দিয়েছিলাম, যিনি কখনোই বিচার বিভাগের ওপর তার নিয়ন্ত্রণ নেননি।’

প্রেসিডেন্টের এই সমালোচনার জবাবে জেফ বলেছেন, ‘যেদিন আমি শপথ নিয়েছিলাম সেইদিনই আমি বিচার বিভাগের নিয়ন্ত্রণ নিয়েছি।’

তিনি বলেন, ‘আমি অ্যাটর্নি জেনারেল থাকাকালে বিচার বিভাগের কার্যক্রমে রাজনৈতিক বিবেচনায় অনৈতিকভাবে প্রভাবিত করা হবে না।’

২০১৬ সালর প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবিরের সমর্থক ছিলেন জেফ। ২০১৭ সালে তাকে অ্যাটর্নি হিসেবে নিয়োগ দেন ট্রাম্প। তবে ট্রাম্পের প্রচারণা শিবিরের বিরুদ্ধে রুশ সংশ্লিষ্টতার অভিযোগে তদন্ত শুরু হলে স্বার্থগত সংঘাত দেখা দিতে পারে বিধায় ওই তদন্ত দল থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন জেফ।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা