মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাস মালিক শাহাদাত হোসেনের স্বীকারোক্তি

  • শিক্ষার্থীর মৃত্যু

কোর্ট রিপোর্টার ॥ বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর মামলায় ঘাতক চালকের পর জাবালে নূরের বাস মালিক মোঃ শাহাদাত হোসেন আদালতে দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। সাত দিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম গোলাম নবীর কাছে তিনি এই জবানবন্দী দেন। এরপর আদালত তাকে কারাগারে পাঠায়। গত ২ আগস্ট এ আসামির ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বুধবার একই বিচারক চালক মাসুম বিল্লাহর দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দী গ্রহণ করেন।

জানা গেছে, স্বীকারোক্তিতে বাস মালিক শাহদাত হোসেন বলেছেন, তিনি জাবালে নূর পরিবহনের ঢাকা মেট্রো-ব-১১-৯২৯৭ নম্বর বাসের মালিক। বাসটির ড্রাইভার মাসুম বিল্লাহ জাবালে নূর কোম্পানির সভাপতি মোঃ জাকির হোসেন, ব্যবস্থাপনা পরিচালক নোমান ও ডিএমডি অলি আহমেদের পূর্ব পরিচিত; তাদের অনুরোধেই তার ড্রাইভিং লাইসেন্স যাচাই-বাছাই ছাড়া তিনি নিয়োগ প্রদান করেন। এভাবে তিনি অনুপযুক্ত চালক নিয়োগ করার কারণেই গত ২৯ জুলাই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের ছাত্রী দিয়া খানম মিম ও ছাত্র আব্দুল করিম রাজিব নিহত হয়।

এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক কাজী শরিফুল ইসলাম এ আসামিকে আদালতে হাজির করে জবানবন্দী রেকর্ড করার আবেদন করেন।

বুধবার মাসুম বিল্লাহ স্বীকারোক্তিতে বলেছেন, বেশি ভাড়া পাওয়ার আশায় সেদিন তিনি আগে যাত্রী উঠানোর জন্য তিনটি বাসের সঙ্গে পাল্লা দিয়েছিলেন। এক পর্যায়ে তিনি ১৪-১৫ জন ছাত্রছাত্রীর ওপর বাস তুলে দেন এবং পরে পালিয়ে যান।

মামলাটিতে বর্তমানে জাবালে নূরের অন্য মালিকের আরও ২টি বাসের চালক ও হেল্পার মোঃ এনায়েত হোসেন (৩৮), মোঃ সোহাগ আলী, মোঃ রিপন হোসেন এবং মোঃ জোবায়ের রিমান্ডে রয়েছেন।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু