রবিবার ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জনগণের সাড়া না পেয়ে বিদেশীদের কাছে ধর্ণা দিচ্ছে বিএনপি ॥ ওবায়দুল কাদের

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে এই মুহূর্তে নানা অশুভ খেলা চলছে। ওয়ান ইলেভেনের কুশীলবদের সঙ্গে হাত মিলিয়ে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে বিএনপি। তাদের এ ধরনের হীন ষড়যন্ত্র কখনও সফল হবে না। বিএনপির নেতারা জনগণের কাছে নালিশ করে সাড়া না পেয়ে বিদেশীদের কাছে ধর্ণা দেয়া শুরু করেছে।

বুধবার ঢাকার আজিমপুরের সলিমুল্লাহ এতিমখানা মাঠে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে দুস্থ, এতিম ও প্রতিবন্ধীদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি আরও বলেন, দেশে এই মুহূর্তে আন্দোলন হওয়ার মতো বস্তুগত পরিস্থিতি নেই। বিএনপি কোটা আন্দোলনে ভর করে এখন শিক্ষার্থীদের নিরাপদ সড়কের ওপর ভর করেছে। শিশুরা বাড়ি ফিরে গেছে। নিরাপদ সড়ক আন্দোলনে ভর করেও যখন সফলতা আসেনি, তখন বিদেশীদের দ্বারে দ্বারে ধর্ণা দিয়ে নালিশ করছে। এই পার্টি আবারও প্রমাণ করল, এই বিএনপি বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টি নয়, এটা বাংলাদেশ নালিশ পার্টি।

সেতুমন্ত্রী বলেন, যাদের নিজের আন্দোলন করার সক্ষমতা নেই, ব্যর্থ হয়ে বিদেশীদের কাছে দেশের বিরুদ্ধে নালিশ করে এরা দেশপ্রেমী নয়। আওয়ামী লীগের ৪৬ জন নেতাকর্মী আহত। ছাত্রছাত্রীদের ব্যাগে শিলা-পাথর ছিল না। অরাজনৈতিক আন্দোলনে যারা রাজনৈতিক অনুপ্রবেশ ঘটিয়েছে, তারা এই পাথর বহন করেছে। মিরপুর থেকে হাজার হাজার স্কুলড্রেস, ব্যাগ সংগ্রহ করেছে। আন্দোলনে অনুপ্রবেশের বিষয়ে মন্ত্রী বলেন, নীলক্ষেত থেকে ভুয়া পরিচয়পত্র সংগ্রহ করে ছাত্রছাত্রীদের আন্দোলন নোংরা রাজনৈতিক আন্দোলনের দিকে নিয়ে যাওয়ার অশুভ এজেন্ডাকে তিনি নিন্দা করেন। ধিক্কার জানান। তিনি আরও বলেন, আরাফাত নামের আওয়ামী লীগের এক কর্মীকে বিদেশে পাঠাতে হচ্ছে। তার একটি চোখ সম্পূর্ণভাবে নষ্ট হয়ে গেছে।

গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার করা হয়েছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, কোন কোন মিডিয়ায় এবং কোন কোন কাগজে এবং ফেসবুকে অপপ্রচার করা হয়েছে। আরাফাতকে আন্দোলনরত ছাত্র বলা হয়েছে। তার চোখ উপড়ে ফেলা হয়েছে। আরাফাত যে আওয়ামী লীগের কর্মী, সেটা বলা হয়নি। বেগম ফজিলাতুন্নেছা মুজিব সম্পর্কে কাদের বলেন, বেগম ফজিলাতুন্নেছা ছিলেন সবচেয়ে বড় অনুপ্রেরণার উৎস। সাহসের উৎস। বেগম মুজিব সহধর্মিণী ছিলেন বলে শেখ মুজিব বঙ্গবন্ধু হয়েছিলেন। এ কথা অস্বীকার করার কোন উপায় নেই।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির চেয়ারম্যান এ এফ এম ফখরুল ইসলাম মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপকমিটির সদস্য চৌধুরী সাইফুন্নবী চৌধুরী সাগর, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক প্রমুখ বক্তব্য রাখেন।

এ দিকে সকালে রাজধানীর বনানী কবরস্থানে বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছার ৮৮তম জম্মদিন উপলক্ষে তাঁর সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতারা জনগণের কাছে নালিশ করে সাড়া না পেয়ে বিদেশীদের কাছে ধর্ণা দেয়া শুরু করেছে। এটা তাদের পুরনো অভ্যাস। তারা শিক্ষার্থীদের অরাজনৈতিক আন্দোলনকে রাজনৈতিক রং লাগিয়ে সরকার পতনের আন্দোলনের রূপ দিতে চেয়েছিল। কিন্তু তাদের সে ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে।

চক্রান্তকারীদের রুখতে যুবলীগই যথেষ্ট- নানক ॥ বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে যুবলীগ আয়োজিত ‘বঙ্গমাতার জীবনের সংবাদচিত্র’ প্রদর্শণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে সংগঠনটির সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, বিডিআর বিদ্রোহ, আগুন দিয়ে মানুষ পোড়ানো, কোটা সংস্কার আন্দোলন ও নিরাপদ সড়কের আন্দোলনে গুজব ছড়িয়ে বিশৃঙ্খলা তৈরি একই সূত্রে গাঁথা। এরা পাকিস্তানী, স্বাধীনতাবিরোধী। এদের রূখতে আওয়ামী যুবলীগই যথেষ্ট।

বুধবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালার চতুর্থ তলার অডিটোরিয়ামে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, নুরুন্নবী চৌধুরী শাওন এমপি, ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরন, আবদুস সাত্তার মাসুদ, আতাউর রহমান, মহিউদ্দিন আহমেদ মহি, ফজলুল হক আতিক প্রমুখ।

সভাপতির বক্তব্যে ওমর ফারুক চৌধুরী বলেন, বঙ্গমাতা মুজিব ছিলেন এক অসাধারণ ব্যক্তিত্বময়ী পুরোদস্তুর আদর্শবাদী বাঙালী নারীর চিরন্তন প্রতীক।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘