মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পরিবহন শ্রমিকদের কাছে দেশ জিম্মি ॥ এরশাদ

স্টাফ রিপোর্টার ॥ বাসচাপায় নিহত শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া খানম মিমের পরিবারের মানবেতর জীবন-যাপন দেখে রাতে ঘুমাতে পারেননি বলে জানিয়েছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, নিহত ওই শিক্ষার্থীর বাসায় আমি গিয়েছিলাম। একটি বদ্ধ ঘরে টয়লেট, জানালা কিছুই নেই। সারা রাত আমার ঘুম হয়নি। এরশাদ বলেন, ওই রাতে এসি বন্ধ করে দিয়ে জেগে জেগে চিন্তা করেছি, সেখানে তারা কিভাবে থাকে। রাজধানীর ফুটপাতে কত মানুষ ঘুমায়, দেখার কেউ নেই।

শনিবার সুপ্রীমকোর্ট বার এ্যাসোসিয়েশন মিলনায়তনে জাতীয় আইনজীবী ফেডারেশনের কেন্দ্রীয় সম্মেলনে এরশাদ এসব কথা বলেন। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট শেখ সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন সাবেক মন্ত্রী ও দলের কো চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী ও দলের প্রেসিডিয়াম সদস্য মজিবুল হক চুন্নু, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য এবং সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার, জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশিদ এমপি, জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি প্রমুখ।

অনুষ্ঠানে এরশাদ বলেন, পরিবহন শ্রমিকদের কাছে দেশ জিম্মি। রাস্তায় বাস না চললেও ওদের কাছে জিম্মি থাকতে পারি না। কয়েক জন মানুষের কাছে দেশ জিম্মি থাকতে পারে না। শিক্ষার্থীদের চলমান আন্দোলন প্রসঙ্গে সাবেক রাষ্ট্রপতি বলেন, এই কোমলমতি ছাত্রছাত্রীরা কোন রাজনৈতিক দলের, সংগঠনের না। রাজনীতিতে তাদের কিছু চাওয়ার নাই। তারা চায় নিরাপদ সড়ক, বড় কিছু না, তারা বাঁচতে চায়। কিন্তু যেভাবে ছাত্রলীগের ছেলেরা তাদের আক্রমণ করল, দেখে দুঃখ লাগল। তিনি বলেন, আজও সাতজন মারা গেছে। প্রতিদিন মৃত্যুর মিছিল। দেখতে ইচ্ছা করে না, শুনতে ইচ্ছা করে না, পড়তে ইচ্ছা করে না। আমরা মরার জন্য জন্মগ্রহণ করেছি এই দেশে? এত আত্মত্যাগ করে দেশকে স্বাধীন করেছি রাস্তাঘাটে মরার জন্য?

শীর্ষ সংবাদ:
ক্যাটরিনার বিয়ের সঙ্গীতানুষ্ঠানে বাজানো হবেনা রণবীরের গান         ফেসবুকে পোস্ট দিয়ে ক্ষমা চাইলেন ডা. মুরাদ         মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠালেন প্রতিমন্ত্রী ডা. মুরাদ         বৈঠকে বসেছেন দুই পররাষ্ট্র সচিব         প্রতিমন্ত্রী ডা. মুরাদের বিতর্কিত অডিও সরাতে হাইকোর্টের নির্দেশ         বর্ণাঢ্য আয়োজনে শেরপুর মুক্ত দিবস পালিত         মুরাদের সঙ্গে আপত্তিকর ফোনালাপ নিয়ে মুখ খুলেছেন মাহিয়া মাহি         ঢাকা ছেড়ে কোথায় পালালেন ডা. মুরাদ?         বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরের মোটরসাইকেলে মুরাদ, ছবি ভাইরাল         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির উদগীরণে মৃতের সংখ্যা বেড়ে ২২         ‘লম্পটদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কঠোর পদক্ষেপ অব্যাহত থাকুক’         আজ নালিতাবাড়ী পাক হানাদার মুক্ত দিবস         বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে ॥ স্পিকার         ভারতের জয়পুরে ৯ জনের দেহে ওমিক্রন শনাক্ত         ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রসচিব শ্রিংলা         বৃষ্টি থেমেছে, মিরপুর টেস্টের চতুর্থ দিনের খেলা শুরুর সম্ভাবনা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ২৮০ জন         শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড