রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিচিত্র তথ্য

সোনায় মোড়ানো বিয়ে...

ব্রুনাইয়ের সুলতানের ছেলের বিয়ে আলোচনায় ছিল অনেকটা সময়। বিশ্বের অন্যতম ধনী দেশটিতে বিয়ের আয়োজন হয়েছিল ১১ দিন ধরে। ব্যবহৃত হয়েছিল শত শত ভরি সোনা, খরচ হয়েছে কোটি কোটি টাকা। বর-কনের সিংসাহনটা পুরোপুরি সোনার তৈরি। সিংহাসনে সোনালি আলোয় যেন ঝিকমিক করছিল চার দিক। এছাড়াও ফুলের তোড়াও সোনা দিয়ে তৈরি করা হয়েছিল। কনের জুতাটাও সাধারণ কোন জুতা ছিল না। মহাম্ল্যূবান সব পাথরে খচিত জুতাটিও ছিল সোনার তৈরি।

বিয়ের আগেও ডোপ টেস্ট!

খেলাধুলায় খেলোয়াড়দের ডোপ টেস্ট একটি স্বাভাবিক বিষয়। খেলার আগে তাদের রক্ত এবং মূত্র পরীক্ষা করে দেখা হয় তারা শারীরিক শক্তিবর্ধক কোন ওষুধ কিংবা মাদক সেবন করেছে কিনা। কিন্তু তাই বলে বিয়ের আগে ডোপ টেস্ট? শুনতে আশ্চর্য মনে হলেও এই বিষয়টি ঘটেছে ভারতের পাঞ্জাব এবং হরিয়ানা রাজ্যের রাজধানী চন্ডিগড়ে। সেখানে স্বামীর মাদক সেবনজনিত কারণে একাধিক বিয়ে ভেঙ্গে যাওয়ার দরুণ রাজধানী কর্তৃপক্ষ পাঞ্জাব এবং হরিয়ানা হাইকোর্টে একটি লিখিত সুপারিশ দাখিল করেছে।

রাজধানী কর্তৃপক্ষ জানিয়েছে মাদক সেবনজনিত কারণে রাজ্যে একের পর এক বিয়ে ভেঙ্গে যাচ্ছে। ফলে সময় এসেছে এ বিষয়ে কঠোর ব্যবস্থা নেওয়ার। তারা পরীক্ষা-নিরীক্ষার জন্য প্রয়োজনীয় সরঞ্জামাদি সরবরাহ করতে প্রস্তুত আছে। হাইকোর্ট কর্তৃপক্ষ এই উদ্যোগে সন্তোষ প্রকাশ করে বিষয়টি বিবেচনার কথা জানিয়েছে। এতে করে উদ্যোগটি যদি গৃহীত হয় তবে এটিই হবে ভারতের প্রথম কোন রাজ্য যেখানে বিয়ের আগে বর-কনে উভয়কে ডোপ টেস্টে উতরে বিয়ের পিঁড়িতে বসতে হবে।

শহিদুল ইসলাম

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা