সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোনাল্ডোর পথ ধরবেন না মেসি!

রোনাল্ডোর পথ ধরবেন না মেসি!
  • সি আর সেভেনের মতো এল এম টেন কখনই ন্যু-ক্যাম্প ছেড়ে যাবে না বলে মনে করে বার্সিলোনা

স্পোর্টস রিপোর্টার ॥ বর্তমান বিশ্ব ফুটবলের সেরা দুই তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো আর লিওনেল মেসি। দুই সপ্তাহ আগে হঠাৎ করেই রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেন রোনাল্ডো। সি আর সেভেনের সান্তিয়াগো বার্নাব্যু ছাড়ার পর থেকেই শোনা যায় নতুন গুঞ্জন। রোনাল্ডোর পর লিওনেল মেসিও বার্সিলোনা ছেড়ে নতুন কোথায়ও ঠিকানা গড়বেন। শুধু তা-ই নয়, দুইদিন আগে বার্সিলোনার আর্জেন্টাইন স্ট্রাইকার মেসির ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানে যাওয়ার খবর ফলাও করে প্রকাশ করে বিশ্বগণমাধ্যম! তবে এ প্রসঙ্গে লিওনেল মেসি অবশ্য নিজের মুখে বলেননি কিছুই। নিশ্চুপ ছিল তার ক্লাব বার্সিলোনাও। অবশেষে মুখ খুলতে বাধ্য হয়েছে কাতালান ক্লাবটি। স্প্যানিশ জায়ান্ট বার্সিলোনার মুখপাত্র জোসেফ ভাইভস জানান, ক্রিস্টিয়ানো রোনাল্ডোর মতো লিওনেল মেসি বার্সিলোনা ছেড়ে যাবেন না।

এ প্রসঙ্গে জোসেপ ভাইভস বলেন, ‘মেসি আমাদের সঙ্গে নেই, এমন পরিস্থিতি আমি কল্পনাও করতে পারি না। বেশ কিছুদিন ফুটবল (খেলা) নেই আর তাতেই আমি খুব বিরক্ত হয়ে পড়েছি। ফুটবল আর মেসিকে ছাড়া এখানে কোন পরিস্থিতি আমরা কল্পনাই করি না।’ আগামী মাস থেকে শুরু হবে নতুন মৌসুম। কাতালানদের প্রাণভোমরা লিওনেল মেসি এখনও দলের সঙ্গে যোগ দেননি। যদিওবা বিশ্বকাপ কিংবা গ্রীষ্মের বিরতি শেষে এই সময়ের মধ্যে বার্সিলোনায় ফিরে এসেছেন অনেকেই। তবে চলতি মাসের শেষের দিকেই বার্সায় ফেরার কথা লিওনেল মেসির।

আর্জেন্টিনার স্বপ্নের বোঝা মাথায় নিয়ে রাশিয়ায় বিমান ধরেছিলেন লিওনেল মেসি। কিন্তু দুর্ভাগ্য! টুর্নামেন্টের শেষ ষোলো থেকেই বিদায় নেয় মেসির দল। দ্বিতীয়পর্বে শক্তিশালী ফ্রান্সের কাছে ৪-৩ ব্যবধানে হার মানে হোর্হে সাম্পাওলির দল। ২০১৮ বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার পর দলের সবাই আর্জেন্টিনা চলে যায়। কিন্তু লিওনেল মেসি বার্সিলোনা হয়ে ইবিজা দ্বীপপুঞ্জে চলে যান অবকাশ যাপনে। অনেকের মতে বিশ্বকাপের ব্যর্থতা ভুলতেই এই সিদ্ধান্ত নেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী বার্সিলোনার আর্জেন্টাইন সুপারস্টার। তবে সে যাই হোক, নতুন মৌসুম শুরুর আগে পরিবারের সঙ্গে সময়টা দারুণ উপভোগ করছেন মেসি। সেটা অনুমিতই। দুইদিন আগে সাবেক সতীর্থ সেস ফ্যাব্রিগাসের বিবাহোত্তর পার্টিতেও যোগদান করেন লিওনেল মেসি। এ সময় তার স্ত্রী এ্যান্তোনেল্লা রোকুজ্জোও সঙ্গে ছিলেন।

এদিকে নতুন মৌসুম শুরুর আগে দল ঘোচাতে ব্যস্ত কাতালান ক্লাবটি। তবে ম্যালকমকে দলে ভিড়িয়ে চরম সমালোচনার মুখে বার্সিলোনা। কেননা বার্সিলোনার আগেই ব্রাজিলিয়ান তারকা ম্যালকমকে কেনার ব্যাপারে মোনাকোর ক্লাব বোর্দোর সঙ্গে মৌখিক কথাবার্তা চূড়ান্ত করে রেখেছিল এএস রোমা। কিন্তু সেইসব উপেক্ষা করে মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই ম্যালকমকে নিয়ে আসে বার্সিলোনা। ৩৬.৫ মিলিয়ন পাউন্ডে পাঁচ বছরের জন্য ম্যালকমের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে কাতালান ক্লাবটি। কিন্তু বোর্দো ও বার্সিলোনার এমন আচরণে বেজায় চটেছে ইতালিয়ান ক্লাবটি। শেষ মুহূর্তে ম্যালকমকে ছিনিয়ে নেয়াটা মোটেও পছন্দ হয়নি তাদের। যে কারণে রোমার শত্রুতে পরিণত হয়েছে বার্সিলোনা। কাতালানদের বিরুদ্ধে আইনী লড়াইয়ে যাওয়ার হুমকি পর্যন্ত দিয়েছে তারা। তবে ম্যালকমের পরিবর্তে লিওনেল মেসিকে দিলে বার্সিলোনাকে ক্ষমা করার কথা জনিয়েছেন রোমার প্রেসিডেন্ট জেমস পালোত্তা।

দলের প্রাণভোমরা মেসিকে দিলে বার্সিলোনাকে ক্ষমা করা হবে জানিয়ে জেমস পালোত্তা বলেন, ‘বার্সিলোনা এসে আমাদের কাছে ক্ষমা প্রার্থনা করেছে। আমি তাদের ক্ষমা প্রার্থনা গ্রহণ করছি না। দুটি শর্তের যে কোন একটি মানলেই কেবল আমি ক্ষমা করব। প্রথমত, ম্যালকমকে তারা আমাদের দিয়ে দিক যা সম্ভবত হবে না। দ্বিতীয়ত শুভেচ্ছার নিদর্শন হিসেবে তারা অন্তত আমাদের কাছে মেসিকে পাঠিয়ে দিতে পারে। যদি মেসিকে আমাদের ক্লাবে দিয়ে দেয় এটাই হবে ক্ষমা গ্রহণ করার একমাত্র উপায়।’

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর