রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অচিরেই হকির নির্বাচন দাবি

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) নতুন সভাপতির কাছে নির্বাচন দেয়ার দাবি জানিয়েছেন ফেডারেশন কর্মকর্তারা। সোমবার গভর্নিং বডির বৈঠকে ফেডারেশন সভাপতির কাছে এই দাবি উত্থাপন করেন তারা। নির্বাচন নিয়ে জাতীয় ক্রীড়া পরিষদ ও মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করবেন সভাপতি। তবে হকি ফেডারেশনের গুরুত্বপূর্ণ এই বৈঠকেও সুরাহা হয়নি লীগের শিরোপা নির্ধারণী ম্যাচ জটিলতা।

গত জানুয়ারিতে হয়েছিল বাহফের এ্যাডহক কমিটি। এর পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন দেয়ার কথা ছিল এই অস্থায়ী কমিটির। কিন্তু ১৮০ দিনেরও বেশি পার হলেও নির্বাচন আয়োজন করতে পারেনি বর্তমান এই অস্থায়ী কমিটি।

এর মধ্যে ফেডারেশনের সঙ্গে যোগ দিয়েছেন নতুন সভাপতি। বিমানবাহিনীর প্রধান এই সভাপতির সঙ্গে অনুষ্ঠিত হলো প্রথম গভর্নিং বডির বৈঠক। সভায় হকিকে এগিয়ে নিতে নির্বাচন দেয়ার দাবি জানিয়েছেন ফেডারেশন কর্তারা।

বাহফের সহ-সভাপতি আব্দুর রশিদ শিকদার বলেন, ‘নিয়মিত একটি কমিটি ছাড়া কোন বিকল্প নেই। ক্রিকেট, ফুটবলের মতো হকিও একটা বড় ফেডারেশন। সেখানে এ্যাডহক কমিটি যখন থাকে, তখন এর সম্মিলিত কাজ হয় না। আমরা নতুন সভাপতিকে বলেছি যে, আপনি প্রয়োজনীয় ব্যবস্থা নেন।’

নির্বাচন আয়োজনের জন্য সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করবেন বলে সভায় আশ্বাস দিয়েছেন নতুন সভাপতি। পাশাপাশি নতুন খেলোয়াড় তৈরির জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণের দিক-নির্দেশনা দিয়েছেন বাহফের এই শীর্ষ কর্তা।

বাহফের সহ-সভাপতি একেএম মুমিনুল হক সাঈদ বলেন, ‘মন্ত্রণালয় থেকে আমাদের যে কমিটি দেয়া হয়েছে, আমাদের বলা হয়েছিল, নব্বই দিনের মধ্যে নির্বাচনের প্রস্তুতি নিয়ে তাদের বলার জন্য। আমি সভাপতিকে বলেছি। তিনি বলেছেন, মন্ত্রী মহোদয়ের সঙ্গে কথা বলে দ্রুতই সিদ্ধান্ত জানাবেন।’

গভর্নিং বডির সভায় আরও বেশকিছু বিষয় নিয়ে আলোচনা হলেও অধরাই থেকে গেছে হকি লীগে মোহামেডান-মেরিনারের শিরোপা নির্ধারণীর ম্যাচটির জটিলতা। কবে নাগাদ মিলবে সমাধান তাও অজানা সবার।

এর আগে দক্ষিণ কোরিয়া সফরে যাওয়ার আগে সভাপতির সঙ্গে সৌজন্য সাক্ষাত ও ফটোসেশনে অংশ নেন কোচ-খেলোয়াড়রা।

শীর্ষ সংবাদ:
বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার ২২ আসামি আদালতে         চট্রগ্রাম টেস্টে তৃতীয় দিনের প্রথম সেশনে বাংলাদেশের ভালো কিছুর প্রত্যাশা         তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোটগ্রহণ চলছে         ওমিক্রন ঠেকাতে হবে ॥ করোনার আফ্রিকান ধরনে নতুন আতঙ্ক         বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের নারী ক্রিকেট দল         শিক্ষার্থীদের অবরোধ যানজট, ভোগান্তি         তেল চুরির নেশায় তারা ময়লাবাহী গাড়ি চালাত         এক হাজার ইউপি’তে আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন         অর্থপাচার নিয়ে সংসদে ক্ষোভ, কমিশন দাবি         পারিবারিক আদালত অবমাননা ॥ কঠিন শাস্তি দিতে হবে         জাল রুপী তৈরি হয় পাকিস্তানে, পাচার হয় ভারতে         বরাদ্দ পেয়েও বাসায় উঠতে পারছেন না পুলিশ সদস্যরা         খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ॥ ফখরুল         ২৭শ’ বছরের প্রাচীন প্রতœতাত্ত্বিক নিদর্শনের সন্ধান         অবৈধ দখলদারদের কবলে চট্টগ্রামের সড়ক ও ফুটপাথ         হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী