রবিবার ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তিন জেলায় বন্দুকযুদ্ধে নিহত ৩

তিন জেলায় বন্দুকযুদ্ধে  নিহত ৩

অনলাইন ডেস্ক॥ নাটোরের লালপুর, নড়াইলের লোহাগড়া ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় সোমবার দিবাগত রাতে র্যা ব ও পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছেন।

র্যা বের ভাষ্যমতে, লালপুরে নিহত আহাদুল ইসলাম চিহ্নিত মাদক ব্যবসায়ী। শিবগঞ্জে নিহত ব্যক্তি ডাকাত দলের সদস্য। তাঁর নাম-পরিচয় জানা যায়নি।

লোহাগড়ায় নিহত ব্যক্তিও ডাকাত দলের সদস্য বলে পুলিশের দাবি। তাঁরও নাম-পরিচয় পাওয়া যায়নি।

নাটোর

নাটোরের লালপুরে র্যা বের সাথে বন্দুক যুদ্ধে আহাদুল (৩৮) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। সোমবার দিবাগত রাত ২টার দিকে লালপুর উপজেলার বিজয়পুর গ্রামের আনসার কাটা মোড় এলাকায় এই ঘটনা ঘটে। নিহত আহাদুল একই উপজেলার কাজীপাড়া গ্রামের মোমিন আলীর ছেলে বলে প্রাথমিক ভাবে তথ্য নিশ্চিত করেছে র্যা ব।

র্যা ব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, নিয়মিত মাদকবিরোধী টহলের অংশ হিসেবে সোমবার দিবাগত রাত ২টার দিকে লালপুরের গোপালপুর রেলগেট এলাকায় অবস্থান করছিল র্যা বের একটি টহল দল। এসময় লালপুর থেকে বড়াইগ্রামের বনপাড়ামুখী রাস্তায় একটি মোটরসাইকেলযোগে দুইজনকে সন্দেহজনকভাবে চলাচল করতে দেখলে র্যা বের টহলরত সদস্যরা তাদের পিছু নেয়। পরে গোপালপুর হতে ধানাইদহগামী রাস্তার বিজয়পুর গ্রামস্থ আনসার কাটা মোড় এলাকায় পূর্বে থেকে অপেক্ষারত অজ্ঞাত দুজনের সাথে মোটরসাইকেল আরোহীদের একটি সাদা রংয়ের প্লাষ্টিক বস্তা হাতবদলের সময় র্যা বের সদস্যরা সেখানে উপস্থিত হয়। র্যা বের উপস্থিতি টের পেয়ে ওই দুই মোটরসাইকলে আরোহী পালিয়ে যায়। এসময় সেখানে পূর্বে থেকে অপেক্ষমান দুই জন মাদক ব্যবসায়ীকে আত্মসমর্পনের নির্দেশ দিলে র্যা ব সদস্যদের লক্ষ্য করে অতর্কিত গুলি ছুড়ে পালিয়ে যাবার চেষ্টা করে তারা। এসময় র্যা বও পাল্টা গুলি ছুড়লে অজ্ঞাত একজন পালিয়ে যায় এবং আহাদুল অপর একজন মাদক ব্যবসায়ীকে গুলিবিদ্ধ অবস্থায় ঘটনাস্থলে পড়ে থাকতে দেখে র্যা ব। পরে তাকে উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

বন্দুক যুদ্ধে র্যা বের দ্ইু সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, দুই রাউন্ড গুলি ভর্তি একটি ম্যাগজিন, গুলির দুইটি খালি খোসা, ৫৭ বোতল ফেন্সিডিল, নগদ ৪৭৫টাকা উদ্ধার করা হয়।

নিহত আহাদুলের বিরুদ্ধে লালপুর থানায় মাদক ও চোরাচালানসহ ৮টি মামলা রয়েছে। সে জেলার অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী ছিল বলে জানায় র্যা ব।

নড়াইল

সোমবার দিবাগত রাত ৩টার দিকে লোহাগড়ার কচুবাড়িয়া এলাকায় পুলিশের সঙ্গে কথিত ডাকাতদের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এতে এক ব্যক্তি নিহত হন। এ সময় একটি ওয়ান শুটারগান, দুটি গুলি, দুটি ধারালো অস্ত্র ও একটি হাতুড়ি উদ্ধার করা হয়।

বন্দুকযুদ্ধে আহত হন লোহাগড়া থানার উপপরিদর্শক (এসআই) মাহফুজুল হাসান, সহকারী উপপরিদর্শক (এএসআই) প্রলয় চক্রবর্তী, কনস্টেবল মুরাদ ও টিটু। আহত পুলিশ সদস্যদের লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রবীর কুমার বিশ্বাস জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, কয়েকজন ডাকাত কচুবাড়িয়া এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। রাত ৩টার দিকে সেখানে উপস্থিত হলে ডাকাত দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে গুলিবিনিময়ের একপর্যায়ে পুলিশ গুলিবিদ্ধ এক ডাকাতকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। নিহত ডাকাতের পরিচয় এখনো পাওয়া যায়নি।

চাঁপাইনবাবগঞ্জ

সোমবার দিবাগত রাত দেড়টার দিকে র্যা বের একটি টহল দল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ-চৌডালা সড়কের মোহাম্মদপুর-ত্রিমোহনী এলাকায় পৌঁছালে ডাকাত দলের সদস্যরা র্যা বকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র্যা ব সদস্যরাও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে গোলাগুলি থেমে গেলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাঁকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

র্যা ব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের ডেপুটি কমান্ডার এএসপি আবুল খায়ের জানান,ঘটনাস্থল থেকে একটি পিস্তল, গুলি ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। নিহত ব্যক্তির পরিচয় জানাতে পারেনি র্যা ব।

শীর্ষ সংবাদ:
সীতাকুণ্ডে ট্রাকের চাপায় এসআই নিহত         বুয়েটের আবরারের বাবা অসুস্থ, সাক্ষ্য গ্রহণ ৫ অক্টোবর         সংক্রমণ ছাড়াল ৫৪ লাখ ॥ জরুরি বৈঠক ডেকেছেন মোদি         করোনা ভ্যাকসিনের তথ্য চুরি করেছে চীনা হ্যাকাররা ॥ স্পেন         বাংলাদেশ ছাড়লেন ড. বিজন কুমার শীল         থাইল্যান্ডে রাজতন্ত্রের ক্ষমতা খর্ব করার দাবিতে বিশাল মিছিল         খালেদা জিয়ার আরও চার মামলার স্থগিতাদেশ আপিলে বহাল         স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক মালেককে আটক করেছে র‌্যাব         লকডাউনের পর উহানে দেখা দিয়েছে ভরসার নতুন সূর্য         সিরিয়ায় বাড়তি সেনা মোতায়েন ॥ ফের উত্তেজনা রাশিয়া-যুক্তরাষ্ট্রের         তালেবান ঘাঁটিতে বিমান হামলা ॥ নিহত ১২         করোনায় প্রতিটি মৃত্যুর দায় ট্রাম্পের ॥ জো বাইডেন         বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৯ লাখ ৫৫ হাজার         ট্রাম্পকে পাঠানো চিঠিতে রাইসিন বিষ         পৃথক পতাকা ও সংবিধানের দাবি এনএসসিএন’র ॥ নয়া বিড়ম্বনা মোদি         অস্ত্র কেনার সীমাবদ্ধতা অক্টোবরের শেষ নাগাদ উঠে যাবে ॥ ইরান         যুক্তরাষ্ট্রে পার্টিতে বন্দুকধারীর হামলা ॥ নিহত ২, আহত ১৪         নতুন চ্যানেল দিয়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল শুরু         ভারত মহাসাগরে চীনের জাহাজ, বাড়ছে উত্তেজনা         নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়