বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিচারপতি জয়নুলের জামিন শুনানি শেষ, রায় ৩১ জুলাই

স্টাফ রিপোর্টার ॥ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আপীল বিভাগের সাবেক বিচারপতি মোঃ জয়নুল আবেদীনকে উচ্চ আদালতের দেয়া আগাম জামিন প্রশ্নে জারি করা রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষ হয়েছে। আগামী ৩১ জুলাই এ বিষয়ে রায় ঘোষণা করা হবে।

সড়ক দুর্ঘটনায় মারা যাওয়া বেসরকারী বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এ্যান্ড টেকনোলজি (বিইউবিটি)’র ছাত্র সৈয়দ মোঃ মাসুদ রানার পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।

অন্যদিকে দেশের সব বিহারী ক্যাম্পের বিদ্যুত বিচ্ছিন্ন করতে ত্রাণ মন্ত্রণালয়ের দেয়া নোটিসের কার্যকারিতা স্থগিত করে হাইকোর্টের আদেশ বহাল রেখেছে সুপ্রীমকোর্টের আপীল বিভাগ। একইসঙ্গে, এ বিষয়ে দেয়া হাইকোর্টের রুল নিষ্পত্তি করারও নির্দেশ দিয়েছে আদালত। সোমবার সুপ্রীমকোর্টের আপীল বিভাগ ও হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চগুলো এ আদেশ প্রদান করেছে। আপীল বিভাগের সাবেক বিচারপতি মোঃ জয়নুল আবেদীনকে উচ্চ আদালতের দেয়া আগাম জামিন নিয়ে প্রশ্নে জারি করা রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষ হয়েছে। আগামী ৩১ জুলাই এ বিষয়ে রায় ঘোষণা করা হবে। বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার রায়ের এ দিন ধার্য করেন। এর আগে দু দফা শুনানি শেষে রায়ের দিন ধার্য করা হলেও সোমবার নির্ধারিত দিনে ফের শুনানি গ্রহণ করা হয়। বিচারপতি জয়নুলের পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার মইনুল হোসেন। অন্যদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি এ্যাটর্নি জেনারেল এ কেএম আমিন উদ্দিন মানিক।

শীর্ষ সংবাদ:
‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক         দায়িত্ব গ্রহণ করলেন ফায়ার সার্ভিসের নবনিযুক্ত মহাপরিচালক         আপনারা যুদ্ধাপরাধীদের সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না ॥ জাফর ইকবাল         মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         দেশের অন্তত: ৩০ শতাংশ মানুষ ভুগছে থাইরয়েডে         ইউক্রেনে নিহত হাদিসুরের পরিবার পাচ্ছে ৫ লাখ ডলার         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই         টাকা আত্মসাতের দায়ে সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ৯ জনের কারাদণ্ড         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         কামরাঙ্গীরচরে দুই যুবকের রহস্যজনক মৃত্যু         সাড়ে তিন কোটি টাকা আত্মসাত করেন চক্রটি         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত