বুধবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিচারপতি জয়নুলের জামিন শুনানি শেষ, রায় ৩১ জুলাই

স্টাফ রিপোর্টার ॥ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আপীল বিভাগের সাবেক বিচারপতি মোঃ জয়নুল আবেদীনকে উচ্চ আদালতের দেয়া আগাম জামিন প্রশ্নে জারি করা রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষ হয়েছে। আগামী ৩১ জুলাই এ বিষয়ে রায় ঘোষণা করা হবে।

সড়ক দুর্ঘটনায় মারা যাওয়া বেসরকারী বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এ্যান্ড টেকনোলজি (বিইউবিটি)’র ছাত্র সৈয়দ মোঃ মাসুদ রানার পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।

অন্যদিকে দেশের সব বিহারী ক্যাম্পের বিদ্যুত বিচ্ছিন্ন করতে ত্রাণ মন্ত্রণালয়ের দেয়া নোটিসের কার্যকারিতা স্থগিত করে হাইকোর্টের আদেশ বহাল রেখেছে সুপ্রীমকোর্টের আপীল বিভাগ। একইসঙ্গে, এ বিষয়ে দেয়া হাইকোর্টের রুল নিষ্পত্তি করারও নির্দেশ দিয়েছে আদালত। সোমবার সুপ্রীমকোর্টের আপীল বিভাগ ও হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চগুলো এ আদেশ প্রদান করেছে। আপীল বিভাগের সাবেক বিচারপতি মোঃ জয়নুল আবেদীনকে উচ্চ আদালতের দেয়া আগাম জামিন নিয়ে প্রশ্নে জারি করা রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষ হয়েছে। আগামী ৩১ জুলাই এ বিষয়ে রায় ঘোষণা করা হবে। বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার রায়ের এ দিন ধার্য করেন। এর আগে দু দফা শুনানি শেষে রায়ের দিন ধার্য করা হলেও সোমবার নির্ধারিত দিনে ফের শুনানি গ্রহণ করা হয়। বিচারপতি জয়নুলের পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার মইনুল হোসেন। অন্যদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি এ্যাটর্নি জেনারেল এ কেএম আমিন উদ্দিন মানিক।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন