শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁও প্রধান শিক্ষককে মারপিটের প্রতিবাদে মানববন্ধন

ঠাকুরগাঁও  প্রধান শিক্ষককে মারপিটের প্রতিবাদে  মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ সদর উপজেলার দৌলতপুর এসকে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মারপিটের অভিযোগ উঠেছে। এরই প্রতিবাদে এবং দোষী ব্যক্তিদের কঠোর শাস্তির দাবিতে সোমবার মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে ওই স্কুলের শিক্ষার্থী-শিক্ষক ও অভিভাবকরা।

দুপরে ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কের খোঁচাবড়ি হাটে ঘন্টাব্যাপী এই কর্মসুচি পালন করা হয়। এ সময় বক্তব্য রাখেন, প্রভাষক জামাল উদ্দিন, শিক্ষক আখতার হোসেন, গোলাম মোস্তফা খান, মানিক চন্দ্র বর্ম্মন, শিক্ষার্থী রাকিব হাসান ও শাহনাজ পারভীস সহ আরও অনেকে।

বক্তাগন প্রধান শিক্ষক গজেন্দ্র নাথ রায় কে মারপিটের ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে এ ঘটনায় জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেফতারসহ কঠোর শাস্তির দাবি জানান। অন্যথায় তারা কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন।

হাসপাতালে চিকিৎসাধীন লাঞ্চিত প্রধান শিক্ষক গজেন্দ্র নাথ রায় জানান, বিদ্যালয়ের সভাপতি ও ম্যানেজিং কমিটির লোকজন আমাকে বাধ্যতামূলক অবসরে পাঠাতে চায়। কিন্তু আমি তাদের সিদ্ধান্ত না মেনে রবিবার সকালে স্কুলে গেলে সভাপতি আব্দুর শহিদ বাবু সহ কয়েকজন আমার উপর চড়াও হয় এবং বেধরক মারধোর করে। পরে আমার সহকর্মী ও শিক্ষার্থীরা আমাকে উদ্ধারের পর হাসপাতালে ভর্তি করে। আমি এব্যাপারে মামলা দায়ের করার জন্য প্রস্তুতি নিচ্ছি কিন্তু আমাকে প্রাণে মেরে ফেলার জন্য নানান ভাবে হুমকি প্রদান করা হচ্ছে।

বিদ্যালয়ের সভাপতি আব্দুস সহিদ বাবু পাল্টা অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক তিন মাসের ছুটি নিয়ে চিকিৎসার জন্য ভারতে যায়। তিনি মানসিকভাবে অসুস্থ্য থাকায় ম্যানেজিং কমিটির সিদ্ধান্তে তাকে ছুটি দেওয়া হয়েছে। কাজেই তিনি বিদ্যালয়ে আসার কথা নয়।

উল্লেখ্য, দৌলতপুর এসকে উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আব্দুস শহিদ বাবু ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক গজেন্দ্র নাথকে শারীরিক ভাবে অসুস্থ্য দেখিয়ে এবং প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে তাকে বিদ্যালয় থেকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর জন্য অনির্দিষ্টকালের ছুটি দেয়। এ ঘটনা নিয়ে উভয়ের মাঝে দীর্ঘদিন থেকে দ্বন্দ্ব চলছিল। এরপরও রবিবার সকালে প্রধান শিক্ষক গজেন্দ্র নাথ বিদ্যালয়ে এলে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আব্দুর শহিদ বাবু ও তার লোকজন তার উপর চড়াও হয় এবং প্রধান শিক্ষককে বেধরক মারপিটে আহত করে। এসময় বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। তিনি বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন । এনিয়ে উত্তেজনা বিরাজ করছে।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী