মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহী নগর জামায়াতের দুই নেতা গ্রেফতার

  • নাশকতার অভিযোগ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী মহানগর জামায়াতের আমিরসহ দুই নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাত সাড়ে দশটার দিকে নিজ নিজ বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এরা হলেন, রাজশাহী নগর জামায়াতের নায়েবে আমির এ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিম (৫০) ও মতিহার থানা জামায়াতের আমির ওয়ালিউল ইসলাম টিপু (৪৭)। এদের মধ্যে আবু মোঃ সেলিমের বাড়ি নগরের কলাবাগান এলাকায়।

শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে তাকে তার বাড়ি থেকে গ্রেফতার করে নগরীর বোয়ালিয়া মডেল থানা পুলিশ। আর ওয়ালিউল ইসলাম টিপুর বাড়ি নগরের ডাশমারী এলাকায়। রাতে মতিহার থানা পুলিশ তাকে মিজানের মোড় থেকে গ্রেফতার করে। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতেখায়ের আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জামায়াত নেতা সেলিমের বিরুদ্ধে জেলার পুঠিয়া থানায় দুটি নাশকতার মামলা রয়েছে। গ্রেফতারের পর তাকে পুঠিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। ইফতেখায়ের আলম জানান, টিপুর বিরুদ্ধে আরএমপির কাটাখালী থানায় দুটি নাশকতার মামলা রয়েছে। গ্রেফতারের পর তাকেও সেখানকার থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

শনিবার সকালে জামায়াতের এই দুই নেতাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

বরিশাল

স্টাফ রিপোর্টার বরিশাল থেকে জানান, নাশকতা মামলার পলাতক আসামি মহানগর জামায়াতের সেক্রেটারি জহির উদ্দিন মোঃ বাবরকে গ্রেফতার করেছে কোতোয়ালি মডেল থানা পুলিশ। শুক্রবার সন্ধ্যায় নগরীর জমির উদ্দিন সড়ক থেকে তাকে গ্রেফতার করা হয়। থানার চলতি দায়িত্বে থাকা (ওসি) মোঃ আসাদুজ্জামান জানান, একটি নাশকতা মামলার পলাতক আসামি জহির উদ্দিন মোঃ বাবরকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ গ্রেফতার করেছে। শনিবার দুপুরে গ্রেফতারকৃতকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। তবে মহানগর জামায়াতের নায়েবে আমির আমিনুল ইসলাম খসরু বলেন, নির্বাচন কমিশনার প্রতিশ্রুতি দিয়েছিলেন নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করবেন। কিন্তু যেভাবে কার্যকলাপ করছেন তাতে তা মনে হচ্ছে না। তিনি আরও বলেন, জহির উদ্দিন মোঃ বাবরের বিরুদ্ধে কোন গ্রেফতারি পরোয়ানা না থাকা সত্ত্বেও তাকে গ্রেফতার করেছে পুলিশ।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১         জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় একসঙ্গে কাজ করবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         সমিতির নামে ‘কর্ণফুলী মাল্টিপারপাসের প্রতারণা, টার্গেট নিম্নবিত্তরা         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         ইতালির উপকূল থেকে ৩৩৯ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি