বৃহস্পতিবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দলীয় প্রধানের পদ ছাড়তে বাধ্য হলেন মোশারফ

  • পার্লামেন্টে নির্বাচনে অযোগ্য ঘোষণা

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশারফ শুক্রবার নিজের গড়া দলের প্রধানের পদ থেকে সরে দাঁড়িয়েছেন। মোশারফের গড়া দলের নাম ‘অল পাকিস্তান মুসলিম লীগ’ বা এপিএমএল। আসন্ন পার্লামেন্ট নির্বাচনে প্রার্থী হিসেবে অযোগ্য ঘোষিত হওয়ায় তিনি দলীয় প্রধানের পদ ছাড়তে বাধ্য হলেন। নির্বাচন কমিশন জানিয়েছে, প্রার্থী হিসেবে অযোগ্য কোন ব্যক্তি দলের প্রধান হিসেবে থাকতে পারবেন না।

মোশারফের পদত্যাগের পর এপিএমএল পার্টির চেয়ারম্যান হিসেবে মনোনীত হয়েছেন দলটির প্রভাবশালী নেতা ড. মুহাম্মাদ আমজাদ। -খবর ওয়েবসাইট। সম্প্রতি পাকিস্তানের সুপ্রীমকোর্ট আদালতে হাজির হওয়ার নির্দেশ জারি করলেও দেশে ফেরেননি পারভেজ মোশারফ। এ প্রসঙ্গে পারভেজ মোশারফ বৃহস্পতিবার বলেছেন, তিনি ফেরার জন্য সম্পূর্ণ প্রস্তুত ছিলেন, কিন্তু সুপ্রীমকোর্টের আদেশের কারণে মন বদলাতে বাধ্য হন। ভিডিও লিঙ্কের সাহায্যে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পাকিস্তানের সাবেক এ সামরিক শাসক বলেন, আদালত তার আদেশে বলেছে যে আমি আগস্ট মাসে আদালতে হাজিরা দেয়ার আগ পর্যন্ত যেন আমাকে গ্রেফতার না করা হয়। এ আদেশের ফলে আমি দেশে ফিরব কি ফিরব না, তা নিয়ে নতুন করে ভাবতে বাধ্য হই।

তিনি বলেন, আদালতে হাজিরা দেয়ার পরপরই যদি আমি গ্রেফতার হয়ে যাই, তাহলে দেশে ফিরে আমার কী লাভ? এপিএমএল-এর নয়া চেয়ারম্যান ড. মুহাম্মাদ আমজাদ বলেছেন, মোশারফ দেশে ফিরতে ইচ্ছুক ছিলেন। কিন্তু সুপ্রীমকোর্ট তাকে এত কম সময় দেয় যে এ সময়ের মধ্যে তার ফেরার প্রস্তুতি, আবাসন ও নিরাপত্তার ব্যবস্থা করা সম্ভব ছিল না। ১৯৯৯ সালের ১২ অক্টোবর সামরিক অভ্যুত্থানের মাধ্যমে নওয়াজ শরীফকে ক্ষমতাচ্যুত করে মোশারফ রাষ্ট্রক্ষমতা দখল করেন। পরে ২০০১ সালের ২০ জুন তিনি প্রেসিডেন্টের পদ গ্রহণ করেন।

শীর্ষ সংবাদ:
লেবাননে বিস্ফোরণ ॥ জরুরি খাদ্য ও মেডিকল টিম পাঠাচ্ছে বাংলাদেশ         লেবাননে গুরুতর আহত বাংলাদেশের নৌসদস্য শঙ্কামুক্ত         কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় চলাচল করছে নৌযান         মদনে নৌকাডুবিতে আরও ১ জনের লাশ উদ্ধার, মোট মৃত্যু ১৮         দেশবিরোধী তথ্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা         আল-জাজিরায় সাক্ষাৎকার দেওয়া রায়হান ১৩ দিনের রিমান্ডে         বৈরুতে ১৫০ মৃত্যু ৩ লাখ গৃহহীন         সোনার ভরি এবার ৭৭ হাজার ছাড়াল         জম্মু ও কাশ্মীরের বিজেপি নেতা জঙ্গীর গুলিতে নিহত         বৈরুতের পর আমিরাতের মার্কেটে ভয়াবহ আগুন         বন্যা ও ভূমিধসের বিরুদ্ধে লড়ছে দক্ষিণ কোরিয়া         হিরোশিমা দিবসে ‘উগ্র জাতীয়তাবাদ’ বর্জনের ডাক         যে কারণে ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধ করল ট্যুইটার         কাশ্মীর ইস্যুতে জাতিসংঘকে সম্পৃক্ত করতে পাকিস্তানের চেষ্টা ব্যর্থ ॥ ভারত         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী        
//--BID Records