বৃহস্পতিবার ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দলীয় প্রধানের পদ ছাড়তে বাধ্য হলেন মোশারফ

  • পার্লামেন্টে নির্বাচনে অযোগ্য ঘোষণা

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশারফ শুক্রবার নিজের গড়া দলের প্রধানের পদ থেকে সরে দাঁড়িয়েছেন। মোশারফের গড়া দলের নাম ‘অল পাকিস্তান মুসলিম লীগ’ বা এপিএমএল। আসন্ন পার্লামেন্ট নির্বাচনে প্রার্থী হিসেবে অযোগ্য ঘোষিত হওয়ায় তিনি দলীয় প্রধানের পদ ছাড়তে বাধ্য হলেন। নির্বাচন কমিশন জানিয়েছে, প্রার্থী হিসেবে অযোগ্য কোন ব্যক্তি দলের প্রধান হিসেবে থাকতে পারবেন না।

মোশারফের পদত্যাগের পর এপিএমএল পার্টির চেয়ারম্যান হিসেবে মনোনীত হয়েছেন দলটির প্রভাবশালী নেতা ড. মুহাম্মাদ আমজাদ। -খবর ওয়েবসাইট। সম্প্রতি পাকিস্তানের সুপ্রীমকোর্ট আদালতে হাজির হওয়ার নির্দেশ জারি করলেও দেশে ফেরেননি পারভেজ মোশারফ। এ প্রসঙ্গে পারভেজ মোশারফ বৃহস্পতিবার বলেছেন, তিনি ফেরার জন্য সম্পূর্ণ প্রস্তুত ছিলেন, কিন্তু সুপ্রীমকোর্টের আদেশের কারণে মন বদলাতে বাধ্য হন। ভিডিও লিঙ্কের সাহায্যে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পাকিস্তানের সাবেক এ সামরিক শাসক বলেন, আদালত তার আদেশে বলেছে যে আমি আগস্ট মাসে আদালতে হাজিরা দেয়ার আগ পর্যন্ত যেন আমাকে গ্রেফতার না করা হয়। এ আদেশের ফলে আমি দেশে ফিরব কি ফিরব না, তা নিয়ে নতুন করে ভাবতে বাধ্য হই।

তিনি বলেন, আদালতে হাজিরা দেয়ার পরপরই যদি আমি গ্রেফতার হয়ে যাই, তাহলে দেশে ফিরে আমার কী লাভ? এপিএমএল-এর নয়া চেয়ারম্যান ড. মুহাম্মাদ আমজাদ বলেছেন, মোশারফ দেশে ফিরতে ইচ্ছুক ছিলেন। কিন্তু সুপ্রীমকোর্ট তাকে এত কম সময় দেয় যে এ সময়ের মধ্যে তার ফেরার প্রস্তুতি, আবাসন ও নিরাপত্তার ব্যবস্থা করা সম্ভব ছিল না। ১৯৯৯ সালের ১২ অক্টোবর সামরিক অভ্যুত্থানের মাধ্যমে নওয়াজ শরীফকে ক্ষমতাচ্যুত করে মোশারফ রাষ্ট্রক্ষমতা দখল করেন। পরে ২০০১ সালের ২০ জুন তিনি প্রেসিডেন্টের পদ গ্রহণ করেন।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা