শুক্রবার ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিজের চরিত্র তুলে ধরেছেন ট্রাম্প : আসাদ

নিজের চরিত্র তুলে ধরেছেন ট্রাম্প : আসাদ

অনলাইন ডেস্ক ॥ গত মাসে এক বিবৃতিতে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদকে পশু বলে উল্লেখ করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সম্প্রতি রাশিয়া ট্যুডেকে দেয়া এক সাক্ষাতকারে ট্রাম্পের ওই মন্তব্যের প্রসঙ্গ তুলে আসাদ বলেন, মার্কিন প্রেসিডেন্টকে তিনি কোনো নাম দেননি।

আসাদ আরও বলেন, এগুলো আমার ভাষা না। আমি এ ধরনের ভাষা ব্যবহার করতে পারি না। এগুলো তার ভাষা। এসব ভাষা তাকেই প্রতিনিধিত্ব করে।

আসাদের মতে, মার্কিন প্রেসিডেন্ট পশু আসাদ বলে উক্তি করার মাধ্যমে নিজের চরিত্র তুলে ধরেছেন। তিনি বলেন, আমি মনে করি এক্ষেত্রে একটি মূলতত্ত্ব রয়েছে। আপনি নিজে যে চরিত্রের অধিকারী সেটি দিয়েই অন্যকে যাচাই করবেন। তিনি নিজে যা তা দিয়েই তিনি আমাকে বোঝাতে চেয়েছেন এবং এটাই স্বাভাবিক। কিন্তু এ ধরনের ভাষা ও বাক্য প্রয়োগ করে বাস্তবতাকে আড়াল করা যায় না।

গত মাসে এক টুইট বার্তায় ট্রাম্প সিরিয়ার রাজধানী দামেস্কের উপকণ্ঠে রাসায়নিক হামলার জন্য রাশিয়া ও ইরানকে দায়ী করে বলেন, রাশিয়া ও ইরান পশু আসাদকে পৃষ্ঠপোষকতা দেয়ার জন্য দায়ী এবং এজন্য তাদেরকে চড়া মূল্য দিতে হবে। ট্রাম্পের ওই মন্তব্যের বিষয়ে এই প্রথম সিরিয়ার প্রেসিডেন্ট তার প্রতিক্রিয়া জানালেন।

শীর্ষ সংবাদ:
টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে গাভাস্কারের পছন্দ রাহুলকে         ফ্রান্সে করোনার টিকা না নেয়ার কারণে কয়েক হাজার স্বাস্থ্যকর্মী বরখাস্ত         ঝিনাইদহে করোনায় মৃত্যু নেই. নতুন আক্রান্ত ২১ জন         ধামরাইয়ে আগুনে চার দোকান পুড়ে ছাই         পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গাদের ফেরাতে কমনওয়েলথ নেতাদের সহায়তা চাইলেন         ১০ কেজি গাঁজাসহ ৩জন গ্রেফতার         শুক্রবার থেকে রাশিয়ায় তিনদিনের পার্লামেন্ট নির্বাচন শুরু হতে যাচ্ছে         পায়রা সমুদ্র বন্দরে পণ্য খালাস চলছে নিত্যদিন         চুনারুঘাটে ৫৩ বস্তা চা পাতা জব্দ         যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের রাজপথ আবার উত্তপ্ত         জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী         চীন তিন দেশের নিরাপত্তা চুক্তিকে 'সংকীর্ণ মানসিকতা' হিসেবে আখ্যায়িত করেছে         ইভ্যালির রাসেল সস্ত্রীক গ্রেফতার         সরকারের বিরুদ্ধে বিএনপির অভিযোগ কল্পিত ॥ কাদের         যমুনার চরে সুগন্ধি চালের ধান আবাদ বেড়েছে         করোনায় আরও ৫১ জনের মৃত্যু         সরকারের পতন ঘটানোর ক্ষমতা বিএনপির নেই         মঙ্গার ভূত আজ ইতিহাস         সামাজিক সুরক্ষা বাস্তবায়নে দারিদ্র্য কমবে         চালের বাজার অস্থির করছে একই চক্র