সোমবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারত সফরে আফগানিস্তানের প্রধান অস্ত্র রশিদ

ভারত সফরে আফগানিস্তানের প্রধান অস্ত্র রশিদ

অনলাইন ডেস্ক ॥ চার স্পিনার নিয়ে ভারতের বিরুদ্ধে ব্যাঙ্গালুরুতে একমাত্র টেস্ট খেলতে আসছে আফগানিস্তান। রশিদ খানের সঙ্গে আর এক রিস্টস্পিনার (কব্জির সাহায্যে স্পিন করেন যিনি) চায়নাম্যান বোলার জাহির খানও আছেন। এ ছাড়া দুই ফিঙ্গারস্পিনার (আঙুলের সাহায্যে স্পিন করেন যিনি) মুজিব-উর-রহমান ও আমির হামজাকেও ১৪ জুন থেকে এই টেস্টে দেখা যেতে পারে।

রশিদ ও মুজিব সদ্য আইপিএলে খেললেও জাহির খান পারেননি আঙুলে চোটের জন্য। বাঁ হাতি স্পিনারটি দেশের ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি। টি-টোয়েন্টি ক্রিকেটে সাড়া ফেললেও রশিদ চারটির বেশি প্রথম শ্রেণির ম্যাচ খেলেননি। মুজিবের তো প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকই হয়নি। মাত্র চার জনের ২০-র বেশি প্রথম শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে। সব চেয়ে বেশি ব্যাটিং অলরাউন্ডার মোহাম্মদ নবির, ৩২টি। অধিনায়ক অসগর স্তানিকজাই খেলেছেন ২৩টি প্রথম শ্রেণির ম্যাচ। এই দু’জন ছাড়া ব্যাটিংয়ে ভরসা মোহাম্মদ শাহজাদও। দলের অভিজ্ঞ পেসার দওলত জার্দানকে এই টেস্টে পাচ্ছেন না রশিদরা। তাঁর হাঁটুতে চোট। আর এক নামী পেসার সাপুর জার্দানও সুযোগ পাননি। পেস বিভাগ সামলাবেন ইয়ামিন আহমদজাই ও সইদ আহমেদ সিরজাদ।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস