বুধবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজীবের পরিবারকে ক্ষতিপূরণের আদেশ স্থগিত

রাজীবের পরিবারকে ক্ষতিপূরণের আদেশ স্থগিত

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কারওয়ান বাজারেদুই বাসের বাসের চাপায় হাত হারিয়ে মারা যাওয়া রাজীবের পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার আদেশ স্থগিত করেছে আপিল বিভাগ। এই ঘটনায় দোষীদের খুঁজে বের করতে হাইকোর্টকে একটি কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার প্রধান বিচারপতির নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এই আদেশ দেন।

গত ৮ মে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের নেতৃত্বাহীন হাইকোর্ট বেঞ্চ রাজীবের দুই ভাইকে ক্ষতিপূরণ হিসেবে ১ কোটি টাকা দেওয়ার নির্দেশ দেন। আদেশে বিআরটিসি ও স্বজন পরিবহন প্রত্যেককে ৫০ লাখ করে ক্ষতিপূরণ দিতে বলা হয়।

হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে প্রথমে আপিল করেন বিআরটিসি কর্তৃপক্ষ। এরপর স্বজন পরিবহন কর্তৃপক্ষ। ওই আপিলের শুনানি শেষ হয় গতকাল সোমবার।

গত ৩ এপ্রিল বিকেলে রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার সামনে দুই বাসের রেষারেষিতে রাজধানীর তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজীব হোসেনের এক হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যান রাজীব। গত ৪ এপ্রিল রাজীবের মৃত্যুর ঘটনায় হাইকোর্টে রিট দায়ের করা হয়। ওই রিট আবেদনের প্রেক্ষিতে রাজিবের দুই ভাইকে ১ কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ দেন হাইকোর্ট।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন