রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জুভেন্টাসের ঘরে টানা চতুর্থ শিরোপা

জুভেন্টাসের ঘরে টানা চতুর্থ শিরোপা
  • ইতালিয়ান কাপ, ফাইনালে এক হালি গোল হজম মিলানের, জুভেন্টাস ৪-০ এসি মিলান

স্পোর্টস রিপোর্টার ॥ রেকর্ড টানা চতুর্থবার ইতালিয়ান কাপের শিরোপা জিতে নিয়েছে জুভেন্টাস। বুধবার রাতে রোমে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে এসি মিলানকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যাসিমিলিয়ানো এ্যালেগ্রির দল। এই নিয়ে আসরে ১৩বার চ্যাম্পিয়ন হলো জুভেন্টাস। দলটি ইতালিয়ান সিরি’এ লীগেরও ট্রফি জয়ের অপেক্ষায় আছে। আর মাত্র এক জয় পেলেই টানা সপ্তম ট্রফি জয়ের উল্লাস করবেন বুফন, হিগুয়াইন, দিবালারা।

ঘরোয়া ফুটবলে আরও একবার ডাবল জয়ের পথে এগিয়ে চলা জুভেন্টাসের সঙ্গে প্রথমার্ধে বেশ লড়াই করে মিলান। কিন্তু বিরতির পর খেই হারিয়ে ফেলে দলটি। একে একে হজম করে এক হালি গোল। এর মধ্যে আট মিনিটের মধ্যে তিনটি গোল করে জুভরা। গোলশূন্য প্রথমার্ধের পর ৫৬ মিনিটে মেদি বেনাটিয়ার গোলে এগিয়ে যাওয়ার পর ৬১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ডগলাস কোস্টা। ৬৪ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন ফরাসী ডিফেন্ডার বেনাটিয়া। আর ৭৬ মিনিটে ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড নিকোলা কালিনিচের আত্মঘাতী গোলে ম্যাচ থেকে ছিটকে যায় মিলান।

শিরোপা জিতে স্বাভাবিকভাবেই খুশি জুভেন্টাস। চ্যাম্পিয়ন্স লীগে ব্যর্থ হলেও ঘরোয়া ফুটবলে ডাবল জিততে চলেছে দলট্।ি কোচ ম্যাসিমিলিয়ানো এ্যালেগ্রি বলেন, আমরা জিতব আশাবাদী ছিলাম। তবে এতটা সহজে হবে ভাবিনি। ছেলেদের প্রতি আমি কৃতজ্ঞ। তিনি আরও বলেন, এটা দারুণ একটা ম্যাচ। এই ম্যাচে ছেলেরা যেভাবে খেলেছে তাতে জয় আমাদের প্রাপ্য ছিল। জুভেন্টাস অধিনায়ক জিয়ানলুইজি বুফনও উচ্ছ্বসিত। তারকা এই গোলরক্ষক বলেন, আমরা খুব খুশি। এখন আমাদের উৎসব করার সময়। সবাই যেভাবে খেলেছে তাতে আমাদের জয় ছিল সময়ের ব্যাপার। আর কদিন পর লীগেও আশাকরি চ্যাম্পিয়ন হতে পারব। আমরা অপেক্ষায় আছি ডাবল জয়ের উৎসব করতে। বুফন আরও বলেন, আমরা একটা পরিবার। এখানে হাসি-কান্না থাকবে। চ্যাম্পিয়ন্স লীগে আমাদের কাঁদতে হয়েছে। তবে শিখেছি অনেক। আগামীতে আরও ভাল কিছু হবে আশাকরি। মিলান কোচ জেনারো গাট্টুসো স্বাভাবিকভাবেই হতাশ। তিনি বলেন, আমরা আমাদের স্বাভাবিক খেলা খেলতে পারিনি। প্রথমার্ধের সুযোগগুলো কাজে লাগাতে পারলে হয়তো অন্যরকম হতো ফলাফল। দ্বিতীয়ার্ধে জুভেন্টাস সত্যিই অসাধারণ খেলেছে।

জোড়া গোল করা জুভেন্টাসের বেনাটিয়ার জন্য রাতটি স্পেশাল। তিনি বলেন, জুভেন্টাস সবসময় ট্্রফির জন্য খেলে। এটা প্রথম নয়। আমরা সবসময় জয়ের নেশায় থাকি। ম্যাচে দুই গোল করতে পেরে খুব ভাল লাগছে। ৩১ বছর বয়সী এই ফুটবলার বলেন, এটা ঠিক যে আমাদের চ্যাম্পিয়ন্স লীগটা মিস হয়ে গেছে। তবে তাতে কেউ হতাশ নয়। আমাদের আরও ভাল কিছু করার সামর্থ্য আছে। আশা করছি আগামী মৌসুমে আরও ভাল কিছু হবে।

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত         আবরার হত্যা মামলা ॥ ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান