মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে শিশু হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

 গাজীপুরে শিশু হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে পূর্বশত্রুতার জেরে সাড়ে তিন বছর বয়সের শিশু সাদিয়া আক্তার হত্যা মামলায় একজনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ দন্ডাদেশ দেন।

মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত আসামীর নাম ফারুক মোল্লা (৩১)। সে রাজশাহীর বাঘা থানার কালিদাসখালি এলাকার ইয়াছিন মোল্লা ফকিরের ছেলে। দন্ডপ্রাপ্ত ফারুক মোল্লা পলাতক রয়েছে।

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি কর্পোরেশনের মোঘরখাল এলাকার শাহজাহান ওরফে সাজুর বাসায় ভাড়া থেকে স্থানীয় বিভিন্ন কারখানায় চাকুরি করতো ফারুক মোল্লা। বাড়ির লোকজনের সঙ্গে বনিবনা না হওয়ায় ফারুককে বাড়ি থেকে বের করে দেন বাড়ির মালিক শাহজাহান। এতে ক্ষুব্ধ হয় ফারুক।

পরে সে একই এলাকার ফজলু মিয়ার বাড়িতে বাসা ভাড়া নেয়। ক্ষুব্ধ ফারুক মোল্লা বিভিন্ন সময় মোবাইল ফোনে শাহজাহানের ক্ষতি করার কথা বলে হুমকি দিতে থাকে। এর জেরে ২০১২ সালের ১৯ অক্টোবর রাতে শাহজাহানের বাড়িতে ঢুকে ছুরি দিয়ে শাহজাহানের মেয়ে সাদিয়া আক্তারকে পিঠে দুইটি আঘাত করে পালিয়ে যায়।

পরে স্বজনরা গুরুতর আহত সাদিয়াকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের মা দুলালী বেগম বাদী হয়ে জয়দেবপুর থানায় মামলা করেন। পুলিশ তদন্ত শেষে ফারুক মোল্লাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালত সাক্ষ্য গ্রহণ এবং দীর্ঘ শুনানী ও যুক্তিতর্ক শেষে আসামি ফারুক মোল্লাকে দোষী সাব্যস্ত করে বৃহষ্পতিবার মামলার রায় প্রদান করেন বিচারক। রায়ে আসামীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড এবং তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         ডিবি কার্যালয়ে ডা. সাবরিনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         অপুষ্টির বিচারে আফ্রিকার চেয়েও খারাপ অবস্থা এশিয়ার         করোনা ভাইরাসে কমপক্ষে ৩ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে ॥ অ্যামনেস্টি         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         হংকংয়ে গণপরিবহনে মাস্ক না পরলে ৫ হাজার হংকং ডলার জরিমানা         সুনামগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আফগান গোয়েন্দা কার্যালয়ে গাড়ি বোমা হামলায় নিহত ১১         কোয়ারেন্টাইনে বিরক্ত ব্রাজিলের প্রেসিডেন্ট        
//--BID Records