বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অমি-আরিফুলের সেঞ্চুরি, রাজ্জাকের ৬ উইকেট

  • রানের পাহাড় উত্তরাঞ্চলের

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ক্রিকেট লীগের (বিসিএল) পঞ্চম রাউন্ডের দ্বিতীয়দিন শেষ হয়েছে। প্রথমদিনেই প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলকে বিপদে ফেলেছিল ওয়ালটন মধ্যাঞ্চল। তা দ্বিতীয়দিনেও রয়েছে। ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিপক্ষে সুবিধাজনক অবস্থায় ছিল বিসিবি উত্তরাঞ্চল। জহুরুল ইসলাম অমি ও আরিফুল হকের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড়ই গড়ে ফেলেছে উত্তরাঞ্চল।

সাদমান-ইরফানের ব্যাটিং দ্যুতির দিনে রাজ্জাকের বোলিং ঝলক ॥ প্রথমদিনে ৪ উইকেট করে নিয়ে এবাদত হোসেন ও মোশাররফ হোসেন রুবেল দেখিয়েছিলেন বোলিং ঝলক। এরপর সাদমান ইসলাম (৯৩) ও ইরফান শুকুর (৫৪) দেখালেন ব্যাটিং দ্যুতি। তাতে করে দক্ষিণাঞ্চলকে যে মধ্যাঞ্চল বিপদে ফেলেছিল তা বজায় আছে। দক্ষিণাঞ্চলকে ১৯১ রানে গুঁড়িয়ে দেয়ার পর মধ্যাঞ্চল ৩০২ রান করে অলআউট হয়। প্রথম ইনিংসেই ১১১ রানে এগিয়ে যায় মধ্যাঞ্চল। আব্দুর রাজ্জাক যদি ৬ উইকেট তুলে না নিতেন, তাহলে এগিয়ে যাওয়া আরও বড় হতো। ৩০১ রানে গিয়ে সপ্তম উইকেট পড়ে। এরপর বাকি তিনটি উইকেট ১ রানেই খতম হয়ে যায়। রাজ্জাক শেষমুহূর্তে দেখান বোলিং চমক। এরপর ব্যাট হাতে নেমে ১ উইকেট হারিয়ে ৪৮ রান করে দক্ষিণাঞ্চল। এখনও ৬৩ রানে পিছিয়ে আছে দক্ষিণাঞ্চল। আজ ম্যাচের তৃতীয়দিনে এনামুল হক বিজয় (৩০*) ও ইমরুল কায়েস (৯*) দলকে এগিয়ে নিতে ব্যাট হাতে নামবেন।

অমি ও আরিফুলের সেঞ্চুরিতে সুবিধায় উত্তরাঞ্চল ॥ বৃষ্টির বাধা সরিয়ে প্রথমদিন যে ৬৫ ওভার খেলা হতে পেরেছিল তাতেই প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ২০৪ রান করে ফেলেছিল উত্তরাঞ্চল। নাজমুল হোসেন শান্তর হাফসেঞ্চুরিতে তা সম্ভব হয়েছিল। জহুরুল ইসলাম অমি ৪৩ রানে ও আরিফুল হক ১৭ রানে ব্যাট করছিলেন। দুইজনই দ্বিতীয়দিন সেঞ্চুরি হাঁকিয়ে বসেন। ষষ্ঠ উইকেটে দুইজন আবার ১৮৪ রানের জুটি গড়ে বসেন। অমি শেষ পর্যন্ত ২৩৮ বলে ১২ চারে ১১৩ রান করেন। আর আরিফুল ২০১ বলে ৭ চার ও ১ ছক্কায় ১০১ রান করে আউট হন। দুইজনের এ ইনিংসের পর তাইজুল ইসলামের (৩০) ছোট্ট একটি ইনিংসে ৪১৫ রান করে ফেলে উত্তরাঞ্চল। এ রানের জবাব দিতে নেমে পূর্বাঞ্চলও খেলছে দারুণ। দুই ওপেনারই তাসামুল হক (৪৯*) ও লিটন কুমার দাস (৫২*) মিলে দলকে ১১০ রানে নিয়ে যান। এখনও ৩০৫ রানে পিছিয়ে পূর্বাঞ্চল।

তবে আজ যদি পূর্বাঞ্চলের ইনিংসে ধস নামানো না যায় তাহলে ম্যাচ ড্র’র দিকেই এগিয়ে যেতে পারে। আজ যে তৃতীয়দিন। হাতে থাকবে আর একটি দিন।

স্কোর ॥ মধ্যাঞ্চল-দক্ষিণাঞ্চল ম্যাচ-রাজশাহী

দক্ষিণাঞ্চল প্রথম ইনিংস ॥ ১৯১/১০; ৪৯.৫ ওভার (রাব্বি ৪০, সোহান ২৮, ইমরুল ২৬, বিজয় ২৩; এবাদত ৪/৩২, মোশাররফ ৪/৫৭ ও দ্বিতীয় ইনিংস ৫০/১; ১৯ ওভার (বিজয় ৩১*, ইমরুল ১০*; তানভির ১/৫)।

মধ্যাঞ্চল প্রথম ইনিংস প্রথমদিন ॥ ১৫৪/২; ৩৫ ওভার (সাদমান ৬৬*, মজিদ ৪৪, সাইফ ৩০; নাঈম ১/৪৩) ও দ্বিতীয়দিন ৩০২/১০; ৮৮.৩ ওভার (সাদমান ৯৩, ইরফান ৫৪, মোশাররফ ২৮; রাজ্জাক ৬/১০৬, নাঈম ৩/৮৩)।

উত্তরাঞ্চল-পূর্বাঞ্চল ম্যাচ-মিরপুর

উত্তরাঞ্চল প্রথম ইনিংস প্রথমদিন ॥ ২০৪/৫; ৬৫ ওভার (শান্ত ৭৩, মিজানুর ৪৬, অমি ৪৩*, আরিফুল ১৭*; আশরাফুল ২/২২, সোহাগ ২/৬০) ও দ্বিতীয়দিন ৪১৫/১০; ১২২.৪ ওভার (অমি ১১৩, আরিফুল ১০১, তাইজুল ৩০; সোহাগ ৪/৯১)।

পূর্বাঞ্চল প্রথম ইনিংস ॥ ১১০/০; ২৭ ওভার (লিটন ৫২*, তাসামুল ৪৯*)। * দ্বিতীয় দিন শেষে।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে রাস্তায় চলাফেরা মানে নিজেকে বিপদে ফেলা         'বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়'         ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবীব হাসান, সিরাজগঞ্জে জয়         বাংলাদেশ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে বিমান চলাচলে চুক্তি স্বাক্ষর         শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি এমপি আবুল হাসনাত আবদুল্লাহ         আক্রান্ত ৩ কোটি ৩৫ লাখ, মৃত্যু ১০ লাখ ৫ হাজার         ট্রাম্পকে পুতিনের ‘পোষা কুকুর’ বললেন বাইডেন         মঙ্গলে পানির উৎস পেল নাসা         মেহবুবাকে আর কতদিন আটকে রাখা হবে- জানতে চান আদালত         কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল-আহমদ আল সাবাহ         প্রতিদিন ভারতে ধর্ষণের শিকার ৮৭ জন         শত শত সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ         বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় আজ         আর্মেনিয়ার যুদ্ধবিমান ভূপাতিত করেছে তুরস্ক         বহুল আলোচিত রিফাত হত্যা মামলার রায় আজ         উইঘুরদের পর এবার চীনের নিশানায় উতসুল মুসলিমরা!         প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্কে প্রথম মুখোমুখি ট্রাম্প-বাইডেন         ২৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা ডিজনির         বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী