শনিবার ১০ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এইচএসসি ॥ গাজীপুরে ভুল সেটে আইসিটি পরীক্ষা, বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ শহরের কাজী আজিম উদ্দিন কলেজ কেন্দ্রে সোমবার এইচএসসির আইসিটি বিষয়ে ভুল সেটে এমসিকিউর পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এর প্রতিবাদে দুপুরে ক্ষুব্ধ পরীক্ষার্থী ও অভিভাবকরা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং ওই পরীক্ষা কেন্দ্রের ট্যাগ কর্মকর্তাকে বহিষ্কার করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) দিদারে আলম মোহাম্মদ মাসুদ চৌধুরী জানান, শহরের কাজী আজিম উদ্দিন কলেজ কেন্দ্রে পার্শ্ববর্তী গাজীপুর সরকারী মহিলা কলেজের শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সোমবার ওই কেন্দ্রে সাড়ে ১২ শতাধিক এইচএসসি পরীক্ষার্থীর আইসিটি বিষয়ের এমসিকিউ পরীক্ষা নেয়া হয় ভুল সেটের প্রশ্নপত্র দিয়ে। বোর্ড থেকে ওই বিষয়ে পরীক্ষা নেয়ার জন্য বহুনির্বাচনী অভীক্ষা-১ (এমসিকিউ-১) এবং বহুনির্বাচনী অভীক্ষা-২ (এমসিকিউ-২) সেট প্রশ্ন পাঠান হয়। পরীক্ষা শুরু আগে সকালে বোর্ড থেকে ওই বিষয়ের বহুনির্বাচনী অভীক্ষা-২ সেটে পরীক্ষা না নেয়ার নির্দেশনা দিয়ে কেন্দ্রে কেন্দ্রে মোবাইল ফোনে মেসেজ পাঠান হয়। কিন্তু কাজী আজিম উদ্দিন কলেজ কেন্দ্রে ওই নির্দেশনা না মেনে বহুনির্বাচনী অভীক্ষা-২ নম্বর সেটেই পরীক্ষার্থীদের পরীক্ষা নেয়া হয়। এর প্রতিবাদে পরীক্ষা শেষে দুপুরে উদ্বিগ্ন পরীক্ষার্থী ও অভিভাকরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জড়ো হয়ে বিক্ষোভ ও সমাবেশ করে। এ সময় তারা সড়ক অবরোধ করে।

পরীক্ষার্থী ফারহানা বন্যা জানান, আমরা বহুনির্বাচনী অভীক্ষা-২ সেটে পরীক্ষা দিয়েছি। পরীক্ষা শেষে বাইরে বেরিয়ে অন্য কেন্দ্রের পরীক্ষার্থীদের সঙ্গে আলোচনা করতে গিয়ে ওই ভুল সেটে পরীক্ষা নেয়ার বিষয়টি প্রকাশ পায়। পরে আমরা অভিভাবকদের ও জেলা প্রশাসককে জানাই।

অভিভাবক মোঃ সামশুল আলম জানান, এ ভুলের জন্য সংশ্লিষ্ট শিক্ষক-কর্মকর্তাদের বিরুদ্ধে উপযুক্ত শাস্তি ও বিচার চাই।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা