বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোরীয় শীর্ষ বৈঠক কর্মকর্তা পর্যায়ে

উত্তর কোরিয়া ও দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা এ মাসের শেষে দু’দেশের শীর্ষ বৈঠকের বিস্তারিত দিক নিয়ে আলোচনার জন্য বৃহস্পতিবার একত্রিত হয়েছেন। কিম জং উন এ শীর্ষ বৈঠকের জন্য সিউল যাবেন। কোরীয় যুদ্ধ অবসানের পর এই প্রথম কোন উত্তর কোরীয় নেতা দক্ষিণ কোরিয়ায় যাবেন। খবর এএফপির।

কিম ও দক্ষিণ কোরীয় প্রেসিডেন্ট মুন জায়ে ইন ২৭ এপ্রিল শীর্ষ বৈঠকে বসবেন। বৈঠকটি অনুষ্ঠিত হবে দক্ষিণ কোরিয়ার বেসামরিকীকরণ এলাকা পানমুনজোম গ্রামের দক্ষিণ কোরিয়ার পিস হাউসে। দক্ষিণ কোরিয়ার সঙ্গে উত্তর কোরিয়ার সামরিক রেখা থেকে সংক্ষিপ্ত পথ হেঁটে বা গাড়িতে করে কিমকে পরিবহনে বিশেষ মনোযোগ দেয়া হবে। শীর্ষ বৈঠকের প্রথমবারের মতো লাইভ সম্প্রচার করা হবে কিনা এ বিষয়েও বৃহস্পতিবারের বৈঠকে আলোচনা হওয়ার কথা।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         রায়পুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস